GOVT JOBS

অষ্টম শ্রেণী ও মাধ্যমিক পাশে রাজ্যে প্রায় ৭০০০ শূন্যপদে গ্রাম পঞ্চায়েতে নিয়োগ | Gram Panchayat Recruitment 2024

Advertisement
   

Gram Panchayat Recruitment 2024 – আপনি কি পশ্চিমবঙ্গের একজন চাকরিপ্রার্থী? অনেকদিন ধরে অপেক্ষা করছেন একটা ভালো চাকরির? তবে আপনার জন্য দারুন সুখবর। সম্প্রতি রাজ্যে নতুন একটি নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে। ‌হাজার হাজার শূন্যপদে চাকরি দেওয়া হবে প্রার্থীদের। এই সুযোগ সবার জন্য সুবর্ণ সুযোগ হতে চলেছে। ‌গোটা রাজ্য জুড়ে চলবে নতুন নিয়োগ প্রক্রিয়া। আপনিও যদি এই নিয়োগ প্রক্রিয়ার অংশ হতে চান, তবে অবশ্যই পড়ে নিতে হবে এই সম্পূর্ণ প্রতিবেদন। তাহলে আর দেরি কেন? আপনাদের সুবিধার্থে নতুন নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্য এখানে তুলে ধরা হলো। ‌

Advertisement

WB Gram Panchayat Recruitment 2024 Notification

পশ্চিমবঙ্গের বিশেষ একটি ক্ষেত্রের নতুন নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আজকের প্রতিবেদনে আলোচনা করা হবে। পশ্চিমবঙ্গের ত্রিস্তর গ্রাম পঞ্চায়েতে (Gram Panchayat Job Vacancy) এই নিয়োগ প্রক্রিয়া চলবে। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলা এই নিয়োগ প্রক্রিয়ার অন্তর্ভুক্ত। সর্বমোট প্রায় ১৯ টি পদে নিয়োগ চলবে। মোট শূন্যপদের সংখ্যা ছয় হাজারেরও বেশি। যা ভাগ্য খুলতে চলছে বাংলার চাকরিপ্রার্থী তরুণ তরুণীদের। এই নিয়োগ গ্রাম পঞ্চায়েতের নিয়োগ। যেখানে মোট শূন্যপদের সংখ্যা ৬৬৫২ টি। ইতোমধ্যেই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। বহু চাকরি প্রার্থী নিজেদের আবেদন জমা করেছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Bank Recruitment – অষ্টম শ্রেণী পাশে কো-অপারেটিভ ব্যাংকে নিয়োগ, মোট ১২৫ শূন্যপদ

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

এই নিয়োগ প্রক্রিয়ায় বিভিন্ন পদের জন্য প্রার্থী নিয়োগ হবে। অতএব শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন থাকছে। আগ্রহী প্রার্থীরা অষ্টম শ্রেণী পাশ থেকে মাধ্যমিক পাশ এমনকি উচ্চ মাধ্যমিক পাশ হলেই এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে পারবেন। অতএব এই নিয়োগ প্রক্রিয়ায় নূন্যতম যোগ্যতা থাকলেই আবেদন জানানো যাবে।

Advertisement

বয়স সীমা

এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে পারবেন এমন প্রার্থীরা যাদের বয়স ১৮ বছর থেকে ৪৫ বছরের মধ্যে। আপনার বয়স যদি এর মধ্যে হয়, তাহলে আপনিও এই নিয়োগ প্রক্রিয়ায় শীঘ্রই নিজেদের আবেদন জমা করুন।

আবেদন জানাবেন কিভাবে

যে সকল প্রার্থীরা এখনো নিজেদের আবেদন জমা করেননি, তারা শীঘ্রই অফিশিয়াল ওয়েবসাইট মারফত আবেদন জমা করুন। ‌কিভাবে আবেদন করবেন, নিম্নে স্টেপ বাই স্টেপ আলোচনা করা হলো।

  • 1) প্রথমে অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করে নিতে হবে। বৈধ ইমেল আইডি, ফোন নম্বর দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন করে নিন।
  • 2) আপনার প্রোফাইল ক্রিয়েট হয়ে গেলে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড পাবেন। সেটি দিয়ে পুনরায় লগ ইন করুন।
  • 3) এরপর অ্যাপ্লিকেশন ফর্মটি যথাযথভাবে পূরণ করে নিতে হবে। সমস্ত তথ্য নির্ভুল দেবেন। যেন কোন তথ্য ভুল না দেওয়া হয়।
  • 4) অ্যাপ্লিকেশন ফর্ম ফিল আপ হলে এর সঙ্গে যুক্ত করুন আপনার সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট। নিজের ফটো এবং সিগনেচার যুক্ত করে জমা করে দিন আপনার আবেদন পত্র।

আরও পড়ুন – Forest Department Job Vacancy – বন দপ্তরে একাধিক পদে নতুন করে কর্মী নিয়োগ। জানুন শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি

নিয়োগ প্রক্রিয়া

পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েতের নিয়োগে (Gram Panchayat Recruitment ) যারা আবেদন জানাবেন, তাদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ নেওয়া হবে। যারা নির্বাচিত হবেন, তাদের উল্লিখিত শূন্যপদে নিয়োগ দেওয়া হবে।

Official Notification – Download Now
Online Apply – Click Here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *