GOVT JOBS8th Pass JobsBank Job

Bank Recruitment – অষ্টম শ্রেণী পাশে কো-অপারেটিভ ব্যাংকে নিয়োগ, মোট ১২৫ শূন্যপদ

পশ্চিমবঙ্গ কো-অপারেটিভ ব্যাংকে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে । যেখানে অষ্টম শ্রেণী পাশে আবেদন করতে পারবেন।

Advertisement
   

Bank Recruitment – পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের মধ্যে অনেকেই আছেন যারা ব্যাংকে চাকরির প্রস্তুতি নেন। সেই সকল চাকরিপ্রার্থীদের জন্যই সুখবর। কারণ সম্প্রতি কো-অপারেটিভ ব্যাংকে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে। এই বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে, অষ্টম শ্রেণী পাশ থাকলেই চাকরি পাবেন আগ্রহীরা। এই নিয়োগ প্রক্রিয়ার জন্য আবেদন যোগ্যতা কি? কিভাবে জানাতে পারবেন আবেদন? কবে পর্যন্ত চলছে অ্যাপ্লিকেশন? সমস্ত তথ্য তুলে ধরা হলো এই প্রতিবেদনে।

Advertisement

Co-operative Bank Recruitment 2024 বিজ্ঞটি নং 065/2024

এই রাজ্যে কো-অপারেটিভ ব্যাংকের নিয়োগ (Bank Recruitment) সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে যে পদে নিয়োগ করা হবে তা হলো অফিস অ্যাটেনডেন্ট (Office Attendant)। মোট শূন্যপদের সংখ্যা ১২৫ টি। নিয়োগের জন্য কিছু যোগ্যতা নির্দিষ্ট করা হয়েছে। সেগুলি কি কি? আবেদন যোগ্যতা ও আবেদন পদ্ধতির বিবরণ নিম্নে আলোচনা করা
হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Forest Department Job Vacancy – বন দপ্তরে একাধিক পদে নতুন করে কর্মী নিয়োগ। জানুন শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি

Advertisement

শিক্ষাগত যোগ্যতা– অফিসিয়াল নোটিফিকেশনে বলা হয়েছে যারা এই নিয়োগে অংশগ্রহণ করতে ইচ্ছুক, তাদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নূন্যতম অষ্টম শ্রেণী পাশের যোগ্যতা থাকতে হবে। প্রার্থীর অষ্টম শ্রেণির পাশের সার্টিফিকেট থাকা বাধ্যতামূলক পাশাপাশি উক্ত প্রার্থীকে ভারতীয় হতে হবে। প্রার্থীর কাজের অভিজ্ঞতাও বিবেচনা করা হতে পারে।

Advertisement

যে সকল প্রার্থী এখানে আবেদন জানাতে ইচ্ছুক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে তাদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। কো-অপারেটিভ ব্যাংকের নিয়োগে যারা যোগ্য বলে বিবেচিত হবেন এবং নিয়োগ পাবেন, এই সকল প্রার্থীর মাসিক স্যালারি যথেষ্ট ভালো হবে। বেতন সংক্রান্ত বিষয় জানতে অফিশিয়াল নোটিফিকেশন দেখুন।

আবেদন জানাবেন কিভাবে

এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জমা করা যাবে অনলাইন মারফত। সেক্ষেত্রে প্রার্থীরা পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশন জমা করতে পারেন।

  • 1) ইচ্ছুক প্রার্থীরা প্রথমে ভিজিট করুন পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে।
    (www.keralapsc.gov.in)।
  • 2) ওয়েবসাইটে ভিজিট করার পর আবেদনের লিংকটিতে ক্লিক করতে হবে। (Co-operative Bank Recruitment 2024)।
  • 3) এরপর সমস্ত তথ্য দিয়ে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করুন। নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করবেন। উল্লিখিত তথ্যে কোন ভুল যেন না হয়।
  • 4) আবেদনপত্র পূরণ হলে তার সঙ্গে যুক্ত করুন সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট। তারপর আবেদন ফি জমা দিয়ে অ্যাপ্লিকেশন সাবমিট করে দিন।
  • 5) আবেদনপত্র জমা করার পর তার একটি কপি নিজের কাছে রাখতে ভুলবেন না।

আরও পড়ুন – অবশেষে রাজি হল পর্ষদ, WBSSC মামলায় অযোগ্য শিক্ষকদের তালিকা তৈরি করল পর্ষদ।

এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন ফি হিসেবে সমস্ত প্রার্থীদের জমা করতে হবে ১১০ টাকা। তবে যারা
সংরক্ষিত শ্রেণীভুক্ত (এসসি, এসটি) এবং যারা PWD প্রার্থী তাদের কোন আবেদন কি জমা করতে হবে না। এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জমা করা যাবে আগামী ১৫ মে ২০২৪ পর্যন্ত। অবশ্যই সময়ের মধ্যে অ্যাপ্লিকেশন জমা করবেন। বিস্তারিত জানতে নজর রাখুন পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে।

Official Notification: Download Now
Official Website: Apply Now

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *