RESULT

WB HS Result 2024 – আজ উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, বাড়ি বসে মোবাইল থেকে চেক করে নিন ফলাফল

উচ্চমাধ্যমিক ২০২৪ পরীক্ষার রেজাল্ট এবার হাতের মোবাইল দিয়ে চেক করেনিন অতি সহজে। আপনার জন্য রইল WB higher secondary Result 2024 -এর Direct Link

Advertisement
   

WB HS Result 2024 – অবশেষে প্রতীক্ষার অবসান। মাধ্যমিকের পর এবার উচ্চ মাধ্যমিকের (HS Result 2024) রেজাল্ট আউট হতে চলেছে। এদিন উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২৪ (HS Examination 2024)-এর ফলাফল প্রকাশ করতে চলেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। আজ দুপুর ১টা নাগাদ আনুষ্ঠানিকভাবে ঘোষিত হবে রেজাল্ট। প্রত্যেক বছরের রীতি মেনে সাংবাদিক বৈঠক করে মেধা তালিকা ঘোষণা করা হবে। এরপর বিকেল তিনটে থেকে নিজেদের রেজাল্ট জানতে পারবেন চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা। (HS Exam Result 2024)।

Advertisement

WB HS Result 2024 Out (Direct Link)

চলতি বছর লোকসভা ভোটের কারণে মাধ্যমিকের মতো উচ্চ মাধ্যমিক পরীক্ষাও এগিয়ে আসে। মাধ্যমিক শেষের পর উচ্চমাধ্যমিক শুরু হয়েছিল বঙ্গে (HS Examination 2024)। ১৬ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয় যা শেষ হয়েছে ২৯ ফেব্রুয়ারি নাগাদ। দিন কয়েক আগে শিক্ষা সংসদের তরফে HS পরীক্ষার রেজাল্ট আউটের দিনক্ষণ জানানো হয়। এদিন ৮ মে ফল প্রকাশের দিনক্ষণ নির্ধারিত হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Forest Department Job Vacancy – বন দপ্তরে একাধিক পদে নতুন করে কর্মী নিয়োগ। জানুন শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি

Advertisement

রেজাল্ট জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন পরীক্ষার্থীরা। রয়েছে চাপা টেনশন, প্রবল উৎকন্ঠা।‌ এদিন ৩টে থেকে রেজাল্ট জানা যাবে। ‌পরীক্ষার্থীরা বাড়ি বসে নিজের মোবাইল ফোন, ল্যাপটপ থেকেই জেনে নিতে পারবেন পরীক্ষার ফলাফল।‌ কিভাবে চেক করা যাবে রেজাল্ট? অবশ্যই জেনে নিন। ‌

Advertisement

অনলাইনে কিভাবে চেক করা যাবে রেজাল্ট?

মাধ্যমিকের মত উচ্চমাধ্যমিকের ক্ষেত্রেও সরাসরি অনলাইনে রেজাল্ট চেক করার সুযোগ থাকছে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পোর্টাল মারফত ফলাফল জানা যাবে। এছাড়া, কিছু বেসরকারি ওয়েবসাইট এবং মেসেজের মারফত রেজাল্ট চেক করার সুযোগ থাকছে। কিভাবে ফলাফল জানবেন? স্টেপ বাই স্টেপ জেনে নিন।

১) উচ্চমাধ্যমিক ২০২৪ পরীক্ষার রেজাল্ট জানার জন্য প্রথমে ভিজিট করতে হবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ অনুমোদিত ওয়েবসাইট গুলিতে।

  • www.wbresults.nic.in
  • www.exametc.com
  • www.indiaresults.com

উল্লিখিত ওয়েবসাইটগুলির মধ্যে যে কোনো একটিতে ভিজিট করুন।

২) এরপর ওয়েবসাইটের হোমপেজে থাকা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখার লিংকে ক্লিক করুন। (HS Examination Result 2024)।
৩) এরপর স্ক্রিনে প্রদর্শিত বক্সে নিজের রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর লিখুন। ক্যাপচা কোড পূরণ করুন। তারপর সাবমিট করে দিন।
৪) স্ক্রিনে নিজের রেজাল্ট দেখতে পাবেন। এটি ডাউনলোড করে রেখে দেবেন।

আরও পড়ুন – Bank Recruitment – অষ্টম শ্রেণী পাশে কো-অপারেটিভ ব্যাংকে নিয়োগ, মোট ১২৫ শূন্যপদ

প্রসঙ্গত, চলতি বছর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৭ লক্ষ ৯০ হাজার। গত বছরের তুলনায় যা সংখ্যায় ৬৩ হাজার কম। উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা আগামী ১০ মে নিজ স্কুল মারফত পরীক্ষার মার্কশিট (WB HS Marksheet) ও শংসাপত্র হাতে পাবেন। সকল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর জন্য রইল শুভেচ্ছা। প্রত্যেকের ফলাফল খুব ভালো হবে।

WB HS Result 2024 (Direct Link)Click Here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *