GOVT JOBS

STBA Job Recruitment – মাধ্যমিক পাশ যোগ্যতায় রেলের টিকিট সেলার পদে চাকরি। কিভাবে আবেদন করবেন জেনে নিন

Advertisement
   

STBA Job Recruitment – পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর। নতুন একটি নিয়োগ প্রক্রিয়া শুরু হলো রাজ্যে। রেলের টিকিট সেলার (STBA) পদে চাকরির সুযোগ। Station Ticket Booking Agent এই পদে যারা আবেদন জানাতে চান তাদের সম্পূর্ণ ডিটেলস জেনে নিতে হবে। পড়াশোনা শেষ করে যারা একটি ভাল চাকরির সন্ধানে ছিলেন, তাদের জন্য উপযুক্ত এই নিয়োগ প্রক্রিয়া।

Advertisement

চাকরিপ্রার্থীরা অবশ্যই আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ে নেবেন। রেলের টিকিট সেলার অর্থাৎ STBA পদে আবেদন জানানোর জন্য কি যোগ্যতা লাগে, কত তারিখের মধ্যে আবেদন জমা করতে হবে, অ্যাপ্লিকেশন প্রসেসটি ঠিক কি, এই সকল বিষয় জেনে নিতে আপনাদের পড়ে নিতে হবে সম্পূর্ণ প্রতিবেদনটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

WB STBA Job Recruitment 2024 Notification

Advertisement

হাওড়া ডিভিশনের STBA (Station Ticket Booking Agent) পদে কর্মখালির বিজ্ঞপ্তি জারি হয়েছে।বিজ্ঞপ্তিটি জারি করেছে ইস্টার্ন রেলওয়ে (Eastern Railway)। বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে এখানে স্টেশনের টিকিট বুকিং এজেন্ট পদে নতুন কর্মী নিয়োগ হচ্ছে। টিকিট সেলার পদে চাকরির জন্য যে যে আবেদন যোগ্যতা লাগবে, সেগুলি নিম্নে আলোচনা করা হলো। ন্যূনতম যোগ্যতায় এখানে আবেদন জানাতে পারবেন। বিস্তারিত পড়ে নিন।

Advertisement

আরও পড়ুন – Eastern Railway Job Recruitment – ভারতীয় রেলে ১১ হাজার শূন্যপদে কর্মী নিয়োগের মেধার ভিত্তিতে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে যা জানালো ভারতীয় রেল

শিক্ষাগত যোগ্যতা

পূর্ব রেলের বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে, এখানে যারা আবেদন জানাতে ইচ্ছুক তাদের অন্ততপক্ষে মাধ্যমিক পাস হতে হবে। আপনার যদি মাধ্যমিক পাশের যোগ্যতা থাকে, তাহলে আপনিও এখানে আবেদন জানাতে পারেন।আবার মাধ্যমিকের মত সমতুল্য পরীক্ষায় পাশ করে থাকলেও এখানে সেই প্রার্থী আবেদন জানাতে পারবেন। এই আবেদনের বয়সসীমা কি? চলুন জেনে নেওয়া যাক।

বয়সসীমা

সম্প্রতি পূর্ব রেলের তরফে যে নিয়োগ বিজ্ঞপ্তিটি জারি হয়েছে, সেখানে আবেদনরত প্রার্থীদের বয়স কত হবে সে বিষয়ে তথ্য দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিটি থেকে জানা যায়, নিয়োগ প্রক্রিয়ায় যারা আবেদন জানাতে ইচ্ছুক, তাদের বয়স হতে হবে কমপক্ষে ১৮ বছর। অর্থাৎ কোন প্রার্থীর ১৮ বছর হলে তবে তিনি এই নিয়োগে আবেদন জানাতে পারবেন।

বেতন কাঠামো

এই নিয়োগ প্রক্রিয়ায় যারা নির্বাচিত হবেন এবং উল্লিখিত শূন্যপদে নিয়োগ পাবেন, তাদের বেতন কত দেওয়া হবে, সে বিষয়ে এখনো পর্যন্ত কোন তথ্য দেওয়া হয়নি। অর্থাৎ বিজ্ঞপ্তিতে পারিশ্রমিক সম্পর্কে কোন তথ্য স্পষ্টভাবে উল্লেখ করা নেই। তবে ধারণা করা যাচ্ছে, কর্মরত প্রার্থীদের বেতন যথেষ্ট ভালো হবে।

আবেদন জানাবেন কিভাবে

যারা এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাদের আবেদনপত্রটি ফিল আপ করে তার সঙ্গে সমস্ত ডকুমেন্ট যুক্ত করে, তার সঙ্গে মানি রিসিপ্ট যুক্ত করে Eastern Railway, Kolkata এর নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে। বিজ্ঞপ্তি থেকে নির্দিষ্ট ঠিকানা এবং আবেদনের বিবরণী অবশ্যই চেক করে নেবেন। ঠিকানায় আবেদনপত্র জমা করলেই প্রার্থীর অ্যাপ্লিকেশন গৃহীত হবে। তারপর নির্দিষ্ট নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে শূন্যপদের জন্য যোগ্য প্রার্থীদের এখানে নিয়োগ করা হবে।

আরও পড়ুন – Peon Job vacancy – মাধ্যমিক পাশ যোগ্যতায় বিপুল শূন্যপদে ডাক পিওন নিয়োগ! মাসিক বেতন ২১,৭০০ টাকা! আবেদন সহ বিস্তারিত জেনেনিন

আবেদনের সময়সীমা

রাজ্যের যে সকল ইচ্ছুক চাকরিপ্রার্থী এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জমা করতে চাইছেন, তাদের আবেদন জমা করতে হবে আগামী ১০ এপ্রিল ২০২৪ তারিখের মধ্যে। তবে আবেদন জানানোর আগে সমস্ত বিবরণী মন দিয়ে পড়ে নিন। এর জন্য অফিসিয়াল নোটিফিকেশনটিতে চোখ বুলিয়ে নিতে হবে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটClick
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *