GOVT JOBS

Eastern Railway Job Recruitment – ভারতীয় রেলে ১১ হাজার শূন্যপদে কর্মী নিয়োগের মেধার ভিত্তিতে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে যা জানালো ভারতীয় রেল

Advertisement
   

Railway Job Recruitment – ভারতীয় রেলের চাকরি এদেশের উচ্চ বেতনের, ভালো চাকরি হিসেবে বিবেচনা করা হয়। বিভিন্ন সরকারি চাকরির মধ্যে রেলের চাকরিকে অনেক বেশি নির্ভরযোগ্য ভাবা হয়। যার কারনে রেলের চাকরির স্বপ্ন থাকে লক্ষ লক্ষ যুবক যুবতীর। রেলের চাকরিতে নিয়োগ পাওয়ার জন্য সারা বছর ধরে পড়াশোনা করেন তাঁরা, নেন কঠিন প্রস্তুতি।

Advertisement

তারপর নিয়োগ পরীক্ষায় বসে প্রত্যেকটি ধাপ পাশ করে তারপর শূন্যপদের জন্য নিয়োগ পান। সম্প্রতি রেলের চাকরির স্বপ্নপূরণ হয়েছে ভারতবর্ষের প্রায় এগারো হাজার চাকরিপ্রার্থীর। কারণ, এরমধ্যে ভারতীয় রেলর তরফে বিপুল শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া সংগঠিত হয়েছিল। ভারতীয় রেলের হাজার হাজার শূন্যপদে কর্মী নিয়োগ হয়েছে। সম্প্রতি এই নিয়োগ সম্পর্কে একটি বিস্তারিত বিজ্ঞপ্তি জারি করেছে পূর্ব রেল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

Eastern Railway Job Recruitment 2023-2024

Advertisement

অতি সম্প্রতি পূর্ব রেলের তরফে বার্ষিক নিয়োগের ক্যালেন্ডার প্রকাশিত হয়েছে, সেখানে উল্লেখ করা হয়েছে যে, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB) গত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে নিয়োগের ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিয়েছিল। বিশেষ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ১১ হাজার শূন্যপদ পূরণ হয়েছে। যাদের নিয়োগ করা হয়েছে, তারা সবাই যোগ্য মেধাবী প্রার্থী। বোর্ডের তরফে নিযুক্ত সমস্ত প্রার্থীদের কর্ম দক্ষতা এবং যোগ্যতাকে কুর্নিশ জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন – PM Shri School – প্রাইভেট স্কুল গুলির এবার কি হবে? কেন্দ্রের নতুন পরিকল্পনা! এবার অভিভাবকরা তাদের ছেলে-মেয়েদের সরকারি স্কুলে ভর্তি করবে!

গত অর্থবর্ষে ভারতীয় রেল বিভাগ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করেছে। সারা দেশ থেকে যোগ্য প্রার্থীরা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিয়েছিলেন, যারা মেধাবী প্রার্থী ও সেই পদের জন্য উপযুক্ত তাদের বেছে নিয়ে নিয়োগ দিয়েছে ভারতীয় রেল। রেলের তরফে যে পদে কর্মী নিয়োগ হয়েছে সেই গুলি হল- স্টেশন মাস্টার, সিনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট, সিনিয়র কমার্শিয়াল কাম টাইপিস্ট, জুনিয়র ইঞ্জিনিয়ার,প্যারামেডিক্যাল স্টাফ, স্টাফ অ্যান্ড ওয়েলফেয়ার ইন্সপেক্টর, জুনিয়র স্টেনো, জুনিয়র ট্রান্সলেটর, জুনিয়র টাইম কিপার, সেফটি ক্যাডার, সিনিয়র পাবলিসিটি ইন্সপেক্টর, ইত্যাদি পদে কর্মী নিয়োগ হয়েছে।

রেলের তরফে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, যে সকল প্রার্থী দের এখানে নিয়োগ করা হয়েছে, তাদের সবার যোগ্যতা যথাযথভাবে যাচাই করে মেধার ভিত্তিতে চাকরি দেওয়া হয়েছে। এছাড়া রেলের তরফে এও আভাস মিলেছে যে, চলতি অর্থবর্ষেও প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ হবে। পূর্ব রেলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যতদিন পর্যন্ত পূর্ব রেলের আধুনিকরণ চলবে এবং বিস্তার চলবে ততদিন পর্যন্ত শূন্যপদে কর্মী নিয়োগ প্রক্রিয়াও চলবে। সম্প্রতি বেশ কিছু পদের কর্মী নিয়োগের আভাস দিয়েছে ভারতীয় রেল। খুব শীঘ্রই বিভিন্ন পদের এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানা যাচ্ছে। যার কারনে স্বপ্নপূরণ হবে ভারতবর্ষের অসংখ্য চাকরিপ্রার্থী তরুণ -তরুণীর।

খবর সূত্র আনান্দবাজার অনলাইন পত্রিকা

আরও পড়ুন – SSC Job Recruitment 2024 – স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে ৯৬৮ শূন্যপদে নতুন কর্মী নিয়োগ! একনজরে জেনে নিন আবেদন পদ্ধতি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *