GOVT JOBS

Peon Job vacancy – মাধ্যমিক পাশ যোগ্যতায় বিপুল শূন্যপদে ডাক পিওন নিয়োগ! মাসিক বেতন ২১,৭০০ টাকা! আবেদন সহ বিস্তারিত জেনেনিন

Advertisement
   

Peon Job vacancy 2024 – চাকরিপ্রার্থী যুবক-যুবতীরা একটি খুশির খবর পেতে চলেছেন। বিপুল শূন্যপদে ডাক পিওন নিয়োগের (Peon job Recruitment) বিজ্ঞপ্তি জারি হয়েছে। আবেদন যোগ্যতা শুধুমাত্র মাধ্যমিক পাশ। যে সকল চাকরিপ্রার্থীরা ন্যুনতম যোগ্যতায় সরকারি চাকরি খুঁজছিলেন, তাদের জন্য এটি একটি খুশির খবর। যে সকল প্রার্থী এই নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে চাইছেন, তারা অবশ্যই আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ে নিন। আপনাদের জন্য সমস্ত তথ্য তুলে ধরা হলো আজকের প্রতিবেদনে।

Advertisement

Peon Job vacancy 2024 Notification

সম্প্রতি দিল্লি সাব অডিনেট সার্ভিস সিলেকশন বোর্ড (DSSSB) এর তরফে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি জারি হয়েছে। যে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, Orderly/Peon/Dak Peon পদে কর্মী নিয়োগ হবে। এখানে মোট ৯৯ টি শূন্যপদে প্রার্থী নিয়োগ হবে বলে খবর মিলছে। সংশ্লিষ্ট নিয়োগ প্রক্রিয়াতে কিছু আবেদনের মাপকাঠি রাখা হয়েছে। আগ্রহী প্রার্থীরা অবশ্যই সেই যোগ্যতা মিলিয়ে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – ANM and GNM Form Fill Up 2024 – শুরু হল নার্সিং পরীক্ষা ANM, GNM ফর্ম ফিল আপ! কিভাবে অ্যাপ্লিকেশন করবেন, কি কি ডকুমেন্ট লাগবে, জেনে নিন স্টেপ বাই স্টেপ

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

এই নিয়োগ প্রক্রিয়ায় যারা আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের শিক্ষাগত যোগ্যতার মাপকাঠি বলে দেওয়া হয়েছে।বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এখানে যারা আবেদন জানাতে চাইছেন তাদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশের যোগ্যতা থাকতে হবে। তবেই তিনি এই নিয়োগে অংশ নিতে পারবেন।

Advertisement

বয়সসীমা

নিয়োগ প্রক্রিয়ায় যারা আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের বয়সের মাপকাঠি বলে দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে, এই নিয়োগে যারা আবেদন জানাতে ইচ্ছুক, তাদের বয়স হতে হবে, ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকছে।

বেতন

এখানে যারা যোগ্য বলে বিবেচিত হবেন ও শূন্য পদে নিয়োগ পাবেন, তাদের উচ্চ বেতন দেওয়া হবে। নিযুক্তরা প্রাথমিকভাবে প্রতি মাসে পে লেভেল ৩ অনুসারে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা বেতন পাবেন। পরে বেতন আরও বাড়তে পারে।

আবেদন জানাবেন কিভাবে

  • i) প্রথম ধাপ: যে সকল প্রার্থীরা নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট (dsssonline.nic.in)-এ ভিজিট করুন। এরপর ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করে নিন।
  • ii) দ্বিতীয় ধাপ: ওয়েবসাইট থেকে আবেদনের লিংকে ক্লিক করুন, আবেদনপত্রটি নিজের সমস্ত তথ্য দিয়ে পূরণ করে নিন। দেখবেন সমস্ত তথ্য যেন নির্ভুলভাবে উল্লেখ করা থাকে। কোনোও তথ্য ভুল দেবেন না।
  • iii)‌ তৃতীয় ধাপ: এরপর পূরণ করা আবেদনপত্রের সঙ্গে নিজের পাসপোর্ট সাইজ ছবি ও সমস্ত ডকুমেন্ট যুক্ত করে, আবেদন ফি পেমেন্ট করে তা জমা দিয়ে দিন। জমা করার পূর্বে অ্যাপ্লিকেশনটি রিভিউ করে নিতে ভুলবেন না।

প্রসঙ্গত, আবেদন ফি হিসেবে ১০০ টাকা জমা করতে হবে। তবে মহিলা প্রার্থী, SC, ST, PWD প্রার্থীদের আবেদন ফি জমা করতে হবে না।

আরও পড়ুন – WBPSC Clerkship Practice set 05 – WBPSC ক্লার্কশিপের জন্য, বাছায় করা ক্লার্কশিপ পরীক্ষার সেরা ১০ টি প্রশ্ন উত্তরের ঠিকানা

আবেদনের সময়সীমা

এই নিয়োগের আবেদনপত্র জমা দেওয়া যাবে আগামী ১৮ এপ্রিল ২০২৪ তারিখের মধ্যে। সময়সীমা পেরিয়ে গেলে আর আবেদন জমা নেওয়া হবে না। তাই অ্যাপ্লিকেশন পাঠাবার আগে অবশ্যই সময়ের দিকে খেয়াল রাখবেন।

নিয়োগ প্রক্রিয়া

এখানে আবেদনরত প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য দের বেছে নেওয়ার জন্য যোগ্যতা নির্ণায়ক টেস্ট নেওয়া হবে। প্রথমে হবে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা। দ্বিতীয় ধাপে হবে ১৫ নম্বরের ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট। সবশেষে যোগ্য প্রার্থীদের নির্দিষ্ট শূন্যপদে নিয়োগ করা হবে। আরো জানতে অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখুন।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটClick
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
আবেদনের লিঙ্কHere

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *