Education

ANM and GNM Form Fill Up 2024 – শুরু হল নার্সিং পরীক্ষা ANM, GNM ফর্ম ফিল আপ! কিভাবে অ্যাপ্লিকেশন করবেন, কি কি ডকুমেন্ট লাগবে, জেনে নিন স্টেপ বাই স্টেপ

Advertisement
   

ANM and GNM Form Fill Up 2024 – রাজ্যে নার্সিংয়ের গুরুত্বপূর্ণ পরীক্ষা হল ANM ও GNM। প্রত্যেক বছর এই পরীক্ষায় অংশগ্রহণ করেন রাজ্যের হাজার হাজার পরীক্ষার্থী। প্রথমে পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা হলেও ফর্ম ফিল আপ সম্পর্কে তথ্য দেওয়া হয়নি। যার ফলে পরীক্ষার অ্যাপ্লিকেশন নিয়ে প্রশ্ন রয়েই গিয়েছিল। তবে সম্প্রতি শুরু হয়েছে পরীক্ষার আবেদন প্রক্রিয়া। পরীক্ষার্থীরা বাড়ি বসেই অনলাইনে আবেদন জমা করতে পারবেন।

Advertisement

আমাদের আজকের প্রতিবেদন সেই সকল পরীক্ষার্থীদের জন্য যারা এবছর ANM ও GNM পরীক্ষায় বসবেন বলে মনস্থির করেছেন। এই প্রতিবেদনে আলোচনা করব, পরীক্ষার্থীরা কিভাবে অ্যাপ্লিকেশন জমা দেবেন, আবেদনের জন্য কি কি ডকুমেন্ট লাগবে, কবে পর্যন্ত আবেদন জমা করা যাবে, ইত্যাদি। আসুন সম্পূর্ণ প্রতিবেদন পড়ে নেওয়া যাক। ANM and GNM নার্সিং পরীক্ষা ২০২৪ (ANM, GNM EXAM DATE 2024)

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন তারিখ

আবেদনের শুরু২১ মার্চ ২০২৪
আবেদনের শেষ২১ এপ্রিল ২০২৪
ভুল সংশোধনের শুরু এবং শেষ২৩ এপ্রিল ২০২৪ থেকে ২৫ এপ্রিল ২০২৪
অ্যাডমিট দেওয়ার তারিখ৫ জুলাই ২০২৪ থেকে ১৪ জুলাই ২০২৪

ANM and GNM Form Fill Up 2024

Advertisement

চলতি বছর ANM ও GNM পরীক্ষাটি আয়োজিত হতে চলেছে আগামী ১৪ জুলাই ২০২৪ তারিখে। পরীক্ষাটি শুরু হবে দুপুর বারোটা থেকে যা চলবে দুপুর দেড়টা পর্যন্ত। গত মার্চ মাস থেকে আরম্ভ হয়েছে পরীক্ষার আবেদন গ্রহণ। যে পরীক্ষার্থীরা চলতি বছরের এই পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইছেন, তাঁরা অবশ্যই দ্রুত ফর্ম পূরণ কমপ্লিট করুন। কিভাবে আবেদন জানাবেন, জেনে নিন।

Advertisement

আরও পড়ুন – Madhyamik Routine 2025 PDF – ফের পিছিয়ে গেল মাধ্যমিক! আগামী বছরের মাধ্যমিক পরীক্ষা শুরু কবে থেকে? জেনে নিন পূর্ণাঙ্গ নির্ঘণ্ট

ANM & GNM পরীক্ষার ফর্ম পূরণ করবেন কি করে?

এই পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা ফর্ম ফিল আপ করতে চাইলে প্রার্থীরা প্রথমে ভিজিট করুন অফিসিয়াল ওয়েবসাইটে। তারপর সেখান থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি সঠিকভাবে সমস্ত তথ্য দিয়ে পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট যুক্ত করে, আবেদন ফি জমা দিয়ে অ্যাপ্লিকেশনটি সংশ্লিষ্ট ওয়েবসাইটে জমা করে দিন। তাহলে আপনার আবেদন জমা পড়ে যাবে। তবে অ্যাপ্লিকেশন জমা করার ক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখবেন, আবেদন সময়সীমার মধ্যে জমা করতে হবে। সময়সীমা পেরিয়ে গেলে সেই আবেদন কিন্তু গ্রাহ্য হবে না।

ANM and GNM Application Documents Requirements for 2024

যে সকল পরীক্ষার্থী সংশ্লিষ্ট পরীক্ষার আবেদন জমা করতে চাইছেন, তারা জেনে রাখুন পরীক্ষার আবেদন জমা করতে চাইলে যে যে ডকুমেন্ট লাগবে সেগুলি হল- নিজের জন্ম সার্টিফিকেট, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, পাসপোর্ট সাইজ ছবি, সিগনেচার, ইত্যাদি ডকুমেন্টগুলি লাগবে। তবে কোন মেডিকেল সার্টিফিকেট আবেদন জমা করতে হলে লাগবে না।

আরও পড়ুন – NHPC Job Recruitment – জলবিদ্যুৎ কেন্দ্রে অ্যাপ্রেন্টিস নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত! প্রতি মাসে বেতন ৯,০০০ টাকা! জেনে নিন আবেদন পদ্ধতি

ANM and GNM পরীক্ষার আবেদন জানানোর সময় সীমা ও অ্যাডমিট কার্ড

ANM & GNM পরীক্ষার অ্যাপ্লিকেশন শুরু হয়েছে গত ২১ মার্চ ২০২৪ তারিখ থেকে। অ্যাপ্লিকেশন চলবে আগামী ২১ এপ্রিল ২০২৪ পর্যন্ত। আবেদন জানানোর পর তথ্য এডিট তথা ভুল সংশোধন করা যাবে ২৩ এপ্রিল ২০২৪ তারিখ থেকে ভুল সংশোধন চলবে আগামী ২৫ এপ্রিল ২০২৪ তারিখ পর্যন্ত। পরীক্ষার ঠিক আগে অ্যাডমিট কার্ড পেয়ে যাবেন পরীক্ষার্থীরা। পরীক্ষার অ্যাডমিট দেওয়া হবে- ৫ জুলাই ২০২৪ থেকে ১৪ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত। পরীক্ষার্থীরা প্রত্যেকটি ডেট নোট করে নিন। পরীক্ষার আর কিছু মাস বাকি রয়েছে।
মন দিয়ে প্রস্তুতি নিন, সকলের পরীক্ষা ভালো হবে।

আবেদনের অফিশিয়াল ওয়েবসাইট – Click

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *