GOVT JOBS

South East Central Railway Recruitment- ভারতীয় রেলের ৭৩৩ শূন্যপদে ট্রেড অ্যাপ্রেন্টিস নিয়োগ! শুরু হলো আবেদন প্রক্রিয়া, জেনে নিন বিস্তারিত

Advertisement
   

South East Central Railway Recruitment 2024- চাকরিপ্রার্থী যুবক যুবতীদের স্বপ্ন থাকে যে তাঁরা রেলে চাকরি করবেন। তাঁরা রেলের পরীক্ষায় নিয়োগ পাবার জন্য প্রস্তুতি নেন। পরীক্ষায় বসেন ও চাকরি পাওয়ার আশায় থাকেন। সেই সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য এবার খুশির খবর এলো। ভারতীয় রেলের বিপুল শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। আবেদন জানানোর জন্য কী কী যোগ্যতা প্রয়োজন? কিভাবে পাবেন এই চাকরি? চাকরিপ্রার্থীদের সমস্ত প্রশ্নের উত্তর রইলো আজকের এই প্রতিবেদনে।

Advertisement

South East Central Railway Recruitment 2024 ভ্যাকেন্সি ডিটেলস

নিয়োগ কারী সংস্থাসাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে (SECR)
মোট শূন্যপদ৭৩৩ টি
আবেদনের শেষ তারিখ১২ এপ্রিল ২০২৪

সম্প্রতি সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে (SECR)-এর তরফে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগের (South East Central Railway Recruitment Notification) বিজ্ঞপ্তিটি প্রকাশ হয়েছে। এখানে মোট ৭৩৩ টি শূন্য পদে কর্মী নিয়োগ হবে। অতএব বোঝাই যাচ্ছে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ প্রক্রিয়া আয়োজিত হচ্ছে এবার। এই নিয়োগের মূলত ট্রেড অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ (Tread Apprentice Railway Recruitment) হবে বলেই জানা যাচ্ছে। কর্মী নিয়োগ হবে বিলাসপুর ডিভিশনের জন্য। আবেদনের ক্ষেত্রে কিছু যোগ্যতার বিবরণ রয়েছে।প্রার্থীরা অবশ্যই সেগুলি জেনে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও চাকরির খবর- Data Entry Jobs- খাদ্য দপ্তরে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশেই আবেদন করতে পারবেন বিস্তারিত জানুন

শিক্ষাগত যোগ্যতা (Education Qualification)

Advertisement

এই নিয়োগে যারা আবেদন জানাতে ইচ্ছুক তাঁদের সবার শিক্ষাগত যোগ্যতার মাপকাঠি তুলে ধরা হয়েছে। জানা যাচ্ছে, এখানে যাঁরা আবেদন জানাতে ইচ্ছুক তাঁদের অন্ততপক্ষে দশম শ্রেণী বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে কোনো শিক্ষিত প্রতিষ্ঠান থেকে। এর পাশাপাশি প্রার্থীদের সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই কোর্স করে থাকতে হবে। ‌তবে তিনি এই নিয়োগে আবেদন জানাতে পারবেন।

Advertisement

বয়সসীমা

South East Central Railway Recruitment 2024-এর এই নিয়োগে যারা আবেদন জানাতে ইচ্ছুক তাদের বয়সের কথাও তুলে ধরা হয়েছে বিজ্ঞপ্তিতে। জানা যাচ্ছে, আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে ১২ এপ্রিল, ২০২৪ তারিখ অনুসারে সর্বনিম্ন ১৫ বছর থেকে সর্বোচ্চ ২১ বছরের মধ্যে

সংশ্লিষ্ট শূন্যপদে বেতন পাবেন

Railway Recruitment-এর এই নিয়োগ প্রক্রিয়ায় যারা নির্বাচিত হবেন এবং সংশ্লিষ্ট শূন্যপদে নিয়োগ পাবেন, তাদের প্রতি মাসের বেতন হবে উচ্চ, সঙ্গে থাকবে একগুচ্ছ সুযোগ সুবিধা। ‌বেতন সম্পর্কে জানতে নিয়োগের অফিশিয়াল নোটিফিকেশন টি দেখে নিতে পারেন।

আরও চাকরির খবর- LIC Recruitment- সরাসরি ইন্টারভিউর মাধ্যমে LIC -তে কর্মী নিয়োগ! আবেদন জানাবেন কিভাবে, জেনে নিন একনজরে

আবেদন জানাবেন কিভাবে?

  • South East Central Railway Recruitment-এর এই নিয়োগ প্রক্রিয়া যারা আবেদন জানাতে ইচ্ছুক, তারা প্রথমে ভিজিট করুন অফিসিয়াল সাইটে।
  • প্রার্থীদের যে সাইটে ভিজিট করতে হবে সেটি হল- (https://www.apprenticeshipindia.gov.in/)
  • এরপর ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি সঠিকভাবে উপযুক্ত তথ্য দিয়ে পূরণ করে নিন।
  • তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস-সহ আবেদনপত্র এবং ডকুমেন্টগুলি সাবমিট করে দেবেন। তাহলে আপনার অ্যাপ্লিকেশনটি জমা পড়ে যাবে।

আবেদন জানানোর সময়সীমা

এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জানানো শুরু হলো গত ১২ মার্চ ২০২৪ থেকে এবং আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১২ এপ্রিল ২০২৪ পর্যন্ত। বিস্তারিত তথ্য পাবেন অফিসিয়াল বিজ্ঞপ্তিতে।

নিয়োগ প্রক্রিয়া

এই নিয়োগের সিলেকশন প্রক্রিয়াটি মূলত মেধার দ্বারা বিবেচিত। যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে, মাধ্যমিক, আইটিআই পরীক্ষার রেজাল্ট এবং নিয়োগের ইন্টারভিউ/পরীক্ষার মাধ্যমে। ‌ পরীক্ষা অথবা ইন্টারভিউ সংক্রান্ত তথ্য লোকেশন, তারিখ ইত্যাদি সমস্ত কিছু পাবেন অফিসিয়াল সাইটে। তাই বিস্তারিত জানতে অবশ্যই ভিজিট করুন। ‌

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইট@secr.indianrailways.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
Online আবেদনের লিঙ্কclick

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *