GOVT JOBSRailway Jobs

RRB Group D Recruitment – চাকরি খুঁজছেন? রেলের বিভিন্ন পদে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ চলছে! জেনে নিন আবেদন পদ্ধতি

Advertisement
   

RRB Group D Job Notification – আপনি কি একজন চাকরিপ্রার্থী? রেলের চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন? তবে আপনার জন্য ভালো খবর। রেলের তরফে সম্প্রতি একগুচ্ছ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে আবেদন জানাতে পারবেন যেকোনো চাকরিপ্রার্থী তরুণ ও তরুণী। আমরা আজকের প্রতিবেদনে আলোচনা করব, কিভাবে এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করবেন, কি কি যোগ্যতা লাগছে, মাসিক বেতন কত, কবে পর্যন্ত অ্যাপ্লিকেশন জমা দেওয়া যাবে ইত্যাদি। আসুন জেনে নেওয়া যাক এই নিয়োগ সম্পর্কে সবিস্তারে।

Advertisement

RRB Group D Recruitment 2024 Notification

Advertisement NoRRC/NR-03/2024/Sports Quota/Gr-D
শূন্যপদের নামগ্রুপ ডি ক্রীড়া কোটায়
নিয়োগ সংস্থায়NORTHERN RAILWAY
নতুন চাকরির খবরএখানে পড়ুন

উত্তর রেলওয়ের তরফে বেশ কিছু ভ্যাকেন্সিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। গ্রুপ ডি ক্রীড়া কোটায় এখানে কর্মী নিয়োগ হবে। প্রার্থী নিয়োগ হবে স্পোর্টস পার্সন পদের জন্য। মোট শূন্যপদের সংখ্যা ৩৮ টি। এখানে কোন পদের জন্য কতজন প্রার্থীকে নিয়োগ করা হবে, তার বিস্তারিত তালিকা প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা সবিস্তারে জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ে নেবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Post Office Recruitment – মাধ্যমিক পাশের যোগ্যতায় পোস্ট অফিসে নন গেজেটেড গ্রুপ সি পদে কর্মী নিয়োগ! আবেদন প্রক্রিয়া জেনে নিন

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে হলে ইচ্ছুক প্রার্থীকে অন্ততপক্ষে মাধ্যমিক পাস বা দশম শ্রেণী পাসের যোগ্যতা থাকতে হবে। এর পাশাপাশি উচ্চ মাধ্যমিক পাস, স্নাতক উত্তীর্ণ প্রার্থীরাও এখানে আবেদনযোগ্য। এছাড়াও বেশ কিছু অন্য যোগ্যতা প্রয়োজন যোগ্যতার বিষয়ে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন পড়ুন।‌

Advertisement

বয়সসীমা ও বেতন কাঠামো

যে সকল প্রার্থী এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে চান, তাদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে। আপনার বয়স এর মধ্যে থাকলে আপনিও এখানে আবেদন করতে পারেন। তবে আবেদন জানানোর আগে একবার অফিশিয়াল নোটিফিকেশন পড়ে নেবেন।

বেতন কাঠামো – যে সকল প্রার্থী এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে চান, তাদের মধ্যে থেকে যারা নির্বাচিত হবেন শূন্যপদে নিয়োগ পাবেন, তাদের মাসিক বেতন হবে ১৮০০০ টাকা থেকে ৫৬৯০০ টাকার মধ্যে। এছাড়াও পাবেন অন্যান্য‌ সুযোগ সুবিধা।

আবেদন জানাবেন কিভাবে

  • 1) এই নিয়োগ প্রক্রিয়া যারা আবেদন জানাতে ইচ্ছুক, তাদের আবেদন জানানোর জন্য প্রথমে ভিজিট করতে হবে অফিসিয়াল ওয়েবসাইটে
    সেটি হল- (rrcnr.org-)।
  • 2) এরপর সংশ্লিষ্ট ওয়েবসাইটের হোমপেজ থেকে উত্তর রেলওয়ে গ্রুপ ডি নিয়োগ ২০২৪-এর আবেদনের লিংকে ক্লিক করুন।
  • 3) সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে নিজের রেজিস্ট্রেশন কমপ্লিট করে নিন।
  • 4) এরপর অ্যাপ্লিকেশন ফর্মটি নির্ভুলভাবে সঠিক তথ্য দিয়ে পূরণ করুন। দেখবেন যেন কোন তথ্য ভুল না হয়। প্রত্যেকটি ইনফরমেশন যথাযথভাবে দেবেন।
  • 5) অ্যাপ্লিকেশন ফর্ম ফিল আপ হলে তার সঙ্গে যুক্ত করুন আপনার যাবতীয় প্রয়োজনীয় নথি। তারপর অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে তারপর আবেদনটি সাবমিট করে দিন।
  • 6) সবশেষে অ্যাপ্লিকেশনের একটি কপি প্রিন্ট আউট করে নিজেদের কাছে রেখে দেবেন।

আবেদনের সময়সীমা

এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন গ্রহণ শুরু হয়েছে গত ১৬ এপ্রিল থেকে। অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবে আগামী ১৬ মে পর্যন্ত। আগ্রহীরা সময়সীমা খেয়াল রেখে নিজেদের আবেদন জমা করুন। নচেৎ আপনার অ্যাপ্লিকেশন গৃহীত হবে না।

আরও পড়ুন – SAI Recruitment – স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ, প্রতি মাসে বেতন ১ লক্ষ টাকা, দেখে নিন আবেদন পদ্ধতি

নিয়োগ প্রক্রিয়া

উত্তর রেলের নতুন নিয়োগ প্রক্রিয়ায় বিভিন্ন ধাপে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। সেক্ষেত্রে বেশ কিছু ধাপের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা দিতে হবে প্রার্থী দের। এছাড়া এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে খেয়াল রাখুন।

অফিসিয়াল ওয়েবসাইটHere
অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তিDownload

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *