GOVT JOBS

Post Office Recruitment – মাধ্যমিক পাশের যোগ্যতায় পোস্ট অফিসে নন গেজেটেড গ্রুপ সি পদে কর্মী নিয়োগ! আবেদন প্রক্রিয়া জেনে নিন

Advertisement
   

Post Office Recruitment – বছরের বিভিন্ন সময় পোস্ট অফিসের তরফে বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়। পোস্ট অফিসের নিয়োগের অপেক্ষায় থাকেন দেশের হাজার হাজার চাকরিপ্রার্থী। আপনিও যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন, তাহলে অবশ্যই আমাদের আজকের প্রতিবেদন পড়ে নিন। সম্প্রতি পোস্ট অফিসের তরফে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কোন পদে নিয়োগ, কারা আবেদন জানাতে পারবেন, কিভাবে আবেদন জানাবেন, সমস্ত তথ্য তুলে ধরা হলো আজকের প্রতিবেদনে।

Advertisement

POST OFFICE RECRUITMENT 2024 | পোস্ট অফিসে কর্মী নিয়োগ ২০২৪

সম্প্রতি ভারতীয় ডাক বিভাগের তরফে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এই বিজ্ঞপ্তি থেকে জানা যায়, পোস্ট অফিস নন গেজেটেড গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করছে। বেঙ্গালুরুতে চাকরি দেওয়া হবে যোগ্যদের। বেঙ্গালুরুর ১১ টি স্থানে সবমিলিয়ে ২৭ জনকে নিয়োগ দেওয়া হবে। যে পদে নিয়োগ দেওয়া হবে তা হল ‘স্টাফ কার ড্রাইভার’। আসুন জেনে নেওয়া যাক আবেদন পদ্ধতি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  
Advertisement NoB-9/X/Rect. of Dvrs/DR/2024/Dlgs
শূন্যপদের নামপদের নাম জানতে অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন
নিয়োগ সংস্থায়India Post Office
নতুন চাকরির খবরএখানে পড়ুন

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

যে সকল প্রার্থী এখানে আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বলা হয়েছে। বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে, পোস্ট অফিসে নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদনরত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ। আপনি যদি মাধ্যমিক পাশ করে থাকেন, তাহলে এই নিয়োগ প্রক্রিয়ার অংশগ্রহণ করুন।

Advertisement

আরও পড়ুন – SAI Recruitment – স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ, প্রতি মাসে বেতন ১ লক্ষ টাকা, দেখে নিন আবেদন পদ্ধতি

অন্যান্য যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশের যোগ্যতা ছাড়াও এখানে প্রার্থীদের হেভি মটর ভেহিকেল চালানোর ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। তাদের তিন বছরের হেভি মটোর ভেহিকেল চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি এই প্রার্থীদের মোটর মেকানিজমের নলেজ থাকতে হবে।

বয়সসীমা

যে সকল প্রার্থী এখানে আবেদন জানাতে ইচ্ছুক,‌ তাঁদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে। যদিও সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা অতিরিক্ত ছাড় পাবেন।

আবেদন জানাবেন কিভাবে

যে সকল প্রার্থী এখানে আবেদন জানাতে ইচ্ছুক, তারা অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে পারবেন। প্রথমে আপনাকে নিজেদের সমস্ত তথ্য দিয়ে একটি বায়োডাটা রেডি করতে হবে। এরপর অফিসিয়াল বিজ্ঞপ্তিতে যে অফিসিয়াল ঠিকানা দেওয়া হয়েছে, সেখানে নির্দিষ্ট সময়ের পূর্বে স্পিড পোস্টের মাধ্যমে নিজেদের আবেদন পত্র সঙ্গে সমস্ত ডকুমেন্ট জমা করে দেবেন।তাহলেই আপনার আবেদন জমা হয়ে যাবে।

আরও পড়ুন – ICMR Job Recruitment – উচ্চমাধ্যমিক পাশে ক্লার্ক পদে কর্মী নিয়োগ! প্রতিমাসে বেতন ২৫,৫০০‌ টাকা! আবেদন পদ্ধতি জেনে নিন

আবেদনের সময়সীমা

যে সকল প্রার্থী এখানে আবেদন জানাতে চাইছেন, তারা আগামী ১৪ মে ২০২৪ তারিখের মধ্যে এই নিয়োগের অ্যাপ্লিকেশন জমা করুন। সময়সীমার মধ্যে আবেদন জমা করবেন। নচেৎ অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা।

অফিসিয়াল ওয়েবসাইটHere
অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তিDownload

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *