GOVT JOBS

ICMR Job Recruitment – উচ্চমাধ্যমিক পাশে ক্লার্ক পদে কর্মী নিয়োগ! প্রতিমাসে বেতন ২৫,৫০০‌ টাকা! আবেদন পদ্ধতি জেনে নিন

Advertisement
   

ICMR Job Recruitment – পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর। নতুন একটি নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন আপনিও। বেশ কিছু শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া চলছে। মূলত ক্লার্ক পদে কর্মী নিয়োগ হচ্ছে। বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR) সেক্ষেত্রে এই নিয়োগের জন্য কি কি যোগ্যতা প্রয়োজন? কতদিন পর্যন্ত আবেদন? আবেদন জানাবেন কিভাবে? সমস্ত তথ্য রইল আমাদের আজকের এই প্রতিবেদনে।

Advertisement

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চে কর্মী নিয়োগ ২০২৪ | ICMR Job Recruitment 2024

সম্প্রতি কেন্দ্রের অধীনস্থ সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR) এর তরফে নতুন একটি নিয়োগ প্রক্রিয়া চালু হয়েছে। এখানে মূলত ক্লার্ক পদে কর্মী নিয়োগ হবে। প্রার্থীদের নিয়োগ করা হবে আপার ডিভিশন ক্লার্ক (UDC) ও লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC) পদের জন্য। মোট শূন্য পদের সংখ্যা ৫ টি। অর্থাৎ মোট পাঁচজন যোগ্য প্রার্থীকে এখানে নিয়োগ দেওয়া হবে। এখন জেনে নেওয়া যাক আবেদন যোগ্যতা এবং আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  
Advertisement NoNIOH/RCT/Admin/2023-24
শূন্যপদের নাম1) আপার ডিভিশন ক্লার্ক (UDC),
2)লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC)
নিয়োগ সংস্থায়ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR)
নতুন চাকরির খবরএখানে পড়ুন

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

অফিসিয়াল নোটিফিকেশন থেকে জানা যায়, এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদনরত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে অন্ততপক্ষে উচ্চ মাধ্যমিক পাস। তবে আপার ডিভিশন ক্লার্ক পদে আবেদনরত প্রার্থীদের অন্ততপক্ষে স্নাতক পাসের যোগ্যতা রাখতে হবে। এর পাশাপাশি উক্ত প্রার্থীর টাইপিং কোর্সের সার্টিফিকেট থাকতে হবে। আবেদনকারী ন্যূনতম 30wpm স্পিডে টাইপিং করার মত দক্ষ হতে হবে।

Advertisement

আরও পড়ুন – Jadavpur University Recruitment Notice – যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে কর্মী নিয়োগ! প্রতি মাসে বেতন ৩৭ হাজার টাকা! আবেদন করুন অনলাইনে

বয়সসীমা ও বেতন কাঠামো

বয়সসীমা – যে সকল প্রার্থী এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাদের বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে। ‌নিয়োগের ক্ষেত্রে বয়সসীমাকে আলাদাভাবে গুরুত্ব দেওয়া হবে। আপনার বয়স যদি এর মধ্যে হয়ে থাকে তবে আপনিও এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারেন।

বেতন কাঠামো – নিয়োগ প্রক্রিয়ায় যারা নির্বাচিত হবেন তাঁদের উচ্চ বেতন দেওয়া হবে। নোটিফিকেশন থেকে জানা যায়, লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিযুক্ত প্রার্থীদের বেতন শুরু হবে ১৯, ৯০০ টাকা। এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিযুক্ত প্রার্থীদের বেতন শুরু হবে ২৫,৫০০ টাকা।

আবেদন করার পদ্ধতি

1) এই নিয়োগ প্রক্রিয়া যারা আবেদন জানাতে ইচ্ছুক, তাদের আবেদন জানানোর জন্য প্রথমে ভিজিট করতে হবে অফিসিয়াল ওয়েবসাইটে।
2) এরপর আপনাকে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
3) রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন অ্যাপ্লিকেশন ফর্ম। নির্ভুলভাবে সঠিক তথ্য দিয়ে পূরণ করুন। দেখবেন এখানে যেন কোন ভুল না হয়।
4) অ্যাপ্লিকেশন ফর্ম ফিল আপ হলে তার সঙ্গে যুক্ত করুন যাবতীয় ডকুমেন্ট। ‌তারপর ডকুমেন্টস সহ অ্যাপ্লিকেশন ফর্ম সংশ্লিষ্ট ওয়েবসাইটে জমা করে দিন।

আরও পড়ুন – Panchayat Job Vacancy – পঞ্চায়েত রাজে অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ। বিনামূল্যে আবেদন! অনলাইনে বিনামূল্যে আবেদন করুন শীঘ্রই

আবেদনের সময়সীমা – এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জমা করা যাবে আগামী ৩০শে এপ্রিল পর্যন্ত। অ্যাপ্লিকেশন জমা করবেন এই তারিখের মধ্যে। বিস্তারিত জানতে নজর রাখুন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে।

অফিসিয়াল ওয়েবসাইটHere
অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তিDownload
নতুন চাকরিতে আবেদন করুনApply Now

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *