GOVT JOBS

Lab Technician Recruitment- উচ্চমাধ্যমিক পাশে ল্যাব টেকনিশিয়ান নিয়োগ রাজ্যে! মাসিক বেতন ১৭ হাজার টাকা, জানুন আবেদন পদ্ধতি

Advertisement
   

Lab Technician Recruitment- পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য ভালো খবর। রাজ্য সরকারের তত্ত্বাবধানে শুরু হল নতুন একটি নিয়োগ প্রক্রিয়া। যাতে অংশ নিতে পারবেন গোটা রাজ্যের যেকোনো চাকরিপ্রার্থী যুবক-যুবতী। তবে আবেদন জানানোর আগে নিয়মাবলী জেনে নিতে হবে। আগ্রহীরা আজকের প্রতিবেদনটি অবশ্যই মন দিয়ে পড়ে নেবেন।

Advertisement

Lab Technician Recruitment-এর ভ্যাকেন্সি ডিটেলস

সম্প্রতি রাজ্য সরকারের অধীনস্থ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি (Lab Technician Recruitment Notification) প্রকাশ করা হয়েছে। এই নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে, মেডিক্যাল কলেজে নিয়োগ করা হবে ‘ল্যাব টেকনিশিয়ান’। ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। যাঁরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক, আবেদনের নিয়মগুলি পড়ে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – WB School Teacher Rules- স্কুল শিক্ষকদের জন্য জারি হল নতুন নিয়ম! নির্দেশিকা জারি করে জানালো শিক্ষা দপ্তর। মানতে হবে সকল শিক্ষকদের।

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

ল্যাব টেকনিশিয়ান নিয়োগের যে বিজ্ঞপ্তিটি জারি হয়েছে, সেখানে আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বলা হয়েছে বিজ্ঞপ্তিটিতে। তাই আবেদন জানাতে আগ্রহীরা অবশ্যই তা জেনে নিন। বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আবেদনকারীদের অবশ্যই বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ হতে হবে। এর পাশাপাশি, উক্ত প্রার্থীকে DMLT কিংবা BMLT করে থাকতে হবে।

Advertisement

বয়সসীমা

ইতোমধ্যে যে বিজ্ঞপ্তিটি Lab Technician Recruitment-এর জন্য জারি হয়েছে, সেখানে আবেদনকারী প্রার্থীদের বয়সসীমা সম্পর্কেও বলা হয়েছে। এটি আগ্রহী প্রার্থীরা অবশ্যই জেনে নিন। নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে, এই নিয়োগে আবেদন জানাতে পারবেন সেই সকল প্রার্থীরা যাঁদের বয়স সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। এই বয়সের মধ্যে যাঁরা আছেন, তাঁরা নির্দ্বিধায় আবেদন জমা করুন।

বেতন ও নিয়োগ প্রক্রিয়া

বেতনঃ যে সকল প্রার্থীরা ল্যাব টেকনিশিয়ান (Lab Technician) পদের জন্য নিয়োগ পাবেন, তাঁদের বেতন হবে যথেষ্ট ভালো।নোটিফিকেশনে বলা হয়েছে, নিযুক্ত কর্মীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৭ হাজার টাকা। পরে বেতন বাড়তেও পারে।

নিয়োগ প্রক্রিয়াঃ এখানে প্রার্থীরা নিয়োগ পাবেন বেশ কিছু বিষয়ের ভিত্তিতে। যেমন, প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা বা অ্যাকাডেমিক মার্কস, তাঁদের কাজের অভিজ্ঞতা যেমন বিচার করা হবে, তেমনই প্রার্থীদের টেস্টও নেওয়া হবে। যাঁরা আবেদন জানাবেন, তাঁদের কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউর ভিত্তিতে নিয়োগ করা হবে।

আরও পড়ুন – BOB Recruitment- সপ্তম শ্রেণী পাশ যোগ্যতায় ব্যাঙ্ক অফ বরোদায় কর্মী নিয়োগ! প্রতিমাসে বেতন ১৪ হাজার টাকা

জানুন আবেদন প্রক্রিয়া

Lab Technician Recruitment-এর এই নিয়োগে যাঁরা অংশ নিতে ইচ্ছুক, তাঁদের আগে থেকে আবেদন জানাতে হবেনা। বরং তাঁরা সবাই সরাসরি ইন্টারভিউতে অংশগ্রহণ করবেন।

  1. ইচ্ছুক প্রার্থীরা প্রথমে আবেদনপত্রটি সংগ্রহ করে সেটিকে ফিল আপ করে নিন।
  2. তারপর সেই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন নিজের পাসপোর্ট সাইজ ছবি ও সিগনেচার।
  3. এরপর নিজের সমস্ত ডকুমেন্টগুলির সঙ্গে পূরণ হওয়া অ্যাপ্লিকেশন ফর্মটি নিয়ে চলে আসুন ইন্টারভিউ কেন্দ্রে।

ইন্টারভিউের তারিখ

এই নিয়োগের ইন্টারভিউটি হবে আগামী ২৮ মার্চ ২০২৪ তারিখ নাগাদ। উক্ত দিনে যেমন ইন্টারভিউ হবে তেমনই ডকুমেন্ট ভেরিফিকেশনও হবে। সকাল ১১ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত গোটা প্রক্রিয়াটি চলবে।বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখুন।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইট@www.jgmch.ac.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
আবেদন পত্রClick

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *