RESULT

WBPSC Food SI Cut Off Marks 2024- রাজ্যের ফুড SI পরীক্ষার কাট অফ মার্কস কত? কত নম্বর পেলে পাশ করতে পারবেন? জেনে নিন পরীক্ষার্থীরা

Advertisement
   

WBPSC Food SI Cut Off Marks 2024- পশ্চিমবঙ্গের খাদ্য ও সরবরাহ দপ্তরে ফুড সাব ইন্সপেক্টর পদের নিয়োগ প্রক্রিয়া (WBPSC Food SI Recruitment) শুরু হয়েছে। গত ১৬ মার্চ ও ১৭ মার্চ রাজ্য জুড়ে চাকরির পরীক্ষায় বসেছেন লাখ লাখ চাকরিপ্রার্থী। দীর্ঘ অপেক্ষার পর চাকরির পরীক্ষা দিয়ে আয়োজন করেছে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। যেহেতু শূন্যপদ অপেক্ষা প্রার্থীর সংখ্যা অনেক বেশি, অনেক কঠিন হবে বলে ধারণা করা যাচ্ছে।

Advertisement

মোট ৪৮০ টি ভেকেন্সির জন্য পরীক্ষায় বসেছেন ১৪ লক্ষ পরীক্ষার্থী। এখন পরীক্ষা শেষের পর ফলাফল জানার অপেক্ষায় রয়েছেন চাকরিপ্রার্থীরা। পাবলিক সার্ভিস কমিশন এখনও জানায়নি কবে প্রকাশ হবে ফুড সাব-ইন্সপেক্টর পরীক্ষার ফলাফল (WBPSC Food SI Cut Off Marks 2024)।‌ তবে তা যে বেশি বাকি নেই, তা ধারণা করছেন পরীক্ষার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Lab Technician Recruitment- উচ্চমাধ্যমিক পাশে ল্যাব টেকনিশিয়ান নিয়োগ রাজ্যে! মাসিক বেতন ১৭ হাজার টাকা, জানুন আবেদন পদ্ধতি

WBPSC Food SI Cut Off Marks 2024

Advertisement

রাজ্যে সাব ইন্সপেক্টর নিয়োগ এতে দ্রুত গতিতে সম্পন্ন করা যায়, সে বিষয় তৎপর হয়েছে রাজ্য সরকার। তাই দ্রুত ফলাফল প্রকাশে জোর দেওয়া হচ্ছে। ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার রেজাল্টে কাট অফ মার্কসটা বিশেষ গুরুত্বপূর্ণ। এই কাট অফ মার্কস নির্ধারণ করে একজন পরীক্ষার্থী কত নম্বর পেলে তিনি পাশ বলে বিবেচিত হবেন। আসুন আমরা জেনে নিই ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার কাট অফ স্কোর কত।

Advertisement

রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার কাট অফ মার্কস (WBPSC Food SI Cut Off Marks) প্রকাশ করে। সেক্ষেত্রে চাকরিপ্রার্থীরা কমিশনের অফিসিয়াল সাইটে ভিজিট করে পরীক্ষার কাট অফ মার্কস চেক করে নিতে পারবেন। যেহেতু এখনো পর্যন্ত কাট অফ মার্কস প্রকাশ হয়নি, আমরা পূর্ব নিয়োগের কাট অফ মার্কস দেখে নিতে পারি। সাধারণত ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার (Food IS Exam) কাট অফ মার্কস কত হয়, সেটি দেখলেই ধারণা করা যাবে, এ বছরের এই নিয়োগ প্রক্রিয়ার কাট অফ মার্কস (WBPSC Food SI Result 2024) কত হতে পারে।

আরও পড়ুন – WB School Teacher Rules- স্কুল শিক্ষকদের জন্য জারি হল নতুন নিয়ম! নির্দেশিকা জারি করে জানালো শিক্ষা দপ্তর। মানতে হবে সকল শিক্ষকদের।

২০২৪ সালের ফুড সাব ইন্সপেক্টর নিয়োগে WBPSC Food SI Cut Off Marks 2024 কত হবে!

সাধারণত পূর্ববর্তী বছরের আলোকেই চলতি নিয়োগের কাট অফ মার্কস নির্ধারিত হবে বলে ধারণা করা যাচ্ছে। তবে চলতি বছরের পরীক্ষার্থী দের ফিডব্যাক ও প্রতিক্রিয়া বিবেচনা করে এবং পরীক্ষার প্রশ্নপত্র কথাটা কঠিন হয়েছে সে বিষয়ে খেয়াল রেখে আমরা চলতি বছরের ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার কাট অফ মার্কস (WBPSC Food SI Cut Off Marks 2024) বিবেচনা করে নিতে পারি। তারপর কমিশনের তরফে অফিসিয়ালভাবে কিছু ঘোষণা করা হলে সেটি অবশ্যই চেক করে নেওয়া যাবে। সম্প্রতি একটি রিপোর্ট সামনে এসেছে যেখানে চলতি বছরে ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার কাট অফ মার্কস তুলে ধরা হয়েছে। রিপোর্টে দেখা যাচ্ছে ২০২৪ সালের ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের কাট অফ মার্কস হতে পারে-

  • অসংরিক্ষিত শ্রেণী প্রার্থীদের জন্য- 120-140, OBC শ্রেণী প্রার্থীদের জন্য- 100-135
  • SC শ্রেণী প্রার্থীদের জন্য- 90-120
  • ST শ্রেণী প্রার্থীদের জন্য- 90-110
  • এবং OA প্রার্থীদের জন্য- 90-120

Food SI পরীক্ষার কাট অফ মার্ক চেক করবেন কিভাবে?

  • WB Food SI Cut Off Marks 2024 Check করার জন্য প্রার্থীদের প্রথমে ভিজিট করতে হবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে
  • তারপর সেখান থেকে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ বিভাগে ক্লিক করতে হবে।
  • এরপর জন্ম তারিখ ও অ্যাপ্লিকেশন নম্বর লিখবেন। তারপর দেখবেন স্ক্রিনে ভেসে উঠবে পরীক্ষার কাট অফ মার্কস। এটি বের করে নিয়ে নিজেদের কাছে রেখে দেবেন।

জানা যাচ্ছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন এপ্রিল মাস নাগাদ ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার কাট অফ মার্কস (WBPSC Food SI Cut Off Marks 2024) প্রকাশ করতে পারে। তাই পরীক্ষার্থীরা অবশ্যই পিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *