SCHOLARSHIP

Colgate Scholarship 2024- পড়ুয়াদের জন্য দুর্দান্ত সুযোগ, ৭৫ হাজার টাকা পর্যন্ত স্কলারশিপ! কীভাবে করবেন আবেদন জানুন।

Advertisement
   

Colgate Scholarship 2024- মেধাবী পড়ুয়াদের জন্য দারুন সুযোগ। কোলগেট পালমোলিভ ইন্ডিয়া লিমিটেড দিচ্ছে এই সুযোগ। এই সংস্থা মারফত উচ্চ শিক্ষায় বিপুল অঙ্কের আর্থিক সাহায্য পাবে পড়ুয়ারা। দেশের মেধাবী অথচ আর্থিক ভাবে পিছিয়ে পড়া পড়ুয়ারা যাতে শিক্ষায় বাধা না আসে তার জন্যই দেওয়া হবে এই Colgate Scholarship টি।

Advertisement

প্রতি বছর কিপ ইন্ডিয়া স্মাইলিং ফাউন্ডেশন বা Keep India Smiling Foundation কোলগেট কোম্পানির একটি অ্যাসোসিয়েট সংস্থা এই স্কলারশিপ দিয়ে থাকে। কারা এই স্কলারশিপের সুযোগ পাবেন? কত টাকা পর্যন্ত আর্থিক সাহায্য পাবেন? আবেদনের শেষ তারিখ কবে? জেনে নিন সমস্তটা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – 10th Pass job- রাজ্যের স্কুলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। মাধ্যমিক পাশ যোগ্যতায় নিয়োগ।

কারা এই স্কলারশিপের সুযোগ পাবেন অর্থাৎ যোগ্যতা কি?

Advertisement

এই Colgate Scholarship আবেদন করার জন্য দশম অথবা দ্বাদশ শ্রেণীতে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। তার সঙ্গে ডিপ্লোমা বা স্নাতক কোর্স করতে হবে। মেধাবী পড়ুয়ারা ছাড়াও খেলোয়াড়রা পাবেন এই স্কলারশিপের সুবিধা। যারা জেলাস্তরে ১ থেকে ১০ এর মধ্যে রাঙ্ক করেছেন, এছাড়া রাজ্যস্তরে প্রথম ১০০ জন এবং ন্যাশনাল লেভেলে প্রথম ৫০০ জন খেলোয়াড়দের তালিকার মধ্যে রয়েছেন তারা স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন।

Advertisement

এছাড়াও সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত ব্যক্তিরাও পাবেন কোলগেটের এই বিশেষ স্কলারশিন তবে কোলগেটের এই Colgate Scholarship পেতে গেলে আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় পাঁচ লাখ টাকার নীচে হতে হবে। যে সমস্ত পরিবারের বাৎসরিক ইনকাম ২ লাখ টাকার নিচে তারা অগ্রাধিকার পাবেন। আর হ্যাঁ, আবেদনকারী কে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।

আরও পড়ুন – CAA নিয়ে উত্তাল ভারত! ঠিক কী করণীয় নাগরিকদের? সমস্যায় পড়ার আগেই চোখ বুলিয়ে নিন দশটি গুরুত্বপূর্ণ বিষয়ে

Colgate Scholarship 2024 আবেদন পদ্ধতি

  • 1) কোলগেট স্কলারশিপে আবেদনের জন্য প্রথমে https://www.colgate.com/ এই ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গিয়ে একটি বৈধ ইমেইল আইডি ও মোবাইল নম্বর দিয়ে নাম রেজিষ্ট্রেশন করতে হবে।
  • 2) এরপর লগইন আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।
  • 3) এবার কোন কোর্সের জন্য আবেদন করতে চাইছেন তা নির্বাচন করতে হবে।
  • 4) এরপর দেখবেন অনলাইন আবেদন পত্রটি খুলে যাবে। সমস্ত শূন্যস্থান মনোযোগ দিয়ে নির্ভুল সহকারে পূরণ করতে হবে।
  • 5) এবার আবেদন পত্রটি সাবমিট করে দিতে হবে।

দরখাস্ত জমা হলে আপনার রেজিস্ট্রেশনের সময় দেওয়া মোবাইল নম্বরে অথবা ইমেইলে একটি মেসেজ আসবে। যেখানে অ্যাপ্লিকেশন নম্বরটি উল্লেখ থাকবে। আপনি চাইলে দরখাস্ত ফর্মটি প্রিন্ট আউট করে নিজের কাছে একটা হার্ড কপি রাখতে পারেন।

Colgate Scholarship 2024-এর আবেদন লিঙ্ক- Click

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *