GOVT SCHEME

Ration Card- রেশন ব্যবস্থায় বড় বদল! মার্চ-এপ্রিল থেকেই চালু নয়া ব্যবস্থা। মিলবে বাড়তি খাদ্য সামগ্রী

Advertisement
   

Ration Card- রেশন ব্যবস্থায় আসছে বড় বদল। আর তা চালু হয়ে যাবে মার্চ-এপ্রিল মাস থেকে। পশ্চিমবঙ্গ রাজ্য খাদ্য দপ্তরের তরফ থেকে খাদ্য সামগ্রীতে এই বদল আনা হয়েছে। জানা গিয়েছে, নতুন এই সিদ্ধান্তের ফলে আরও কিছু বাড়তি সুবিধা পাবেন উপভোক্তারা। উপভোক্তাদের সরকারের তরফ থেকে বাড়তি খাদ্য সামগ্রী দেওয়া হবে।

Advertisement

Ration Card-এর রেশনের বিশেষ সুবিধা কী কী?

মূলত রমজান মাসের কথা মাথায় রেখে এই বদল এনেছে রাজ্য সরকার। যদিও সমস্ত উপভোক্তারা পাবেন না এই সুবিধা। এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে সরকারের তরফে। রমজান স্পেশাল এই প্যাকেজের নাম রাখা হয়েছে ‘রমজান বিশেষ প্যাকেজ’।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন- Colgate Scholarship 2024- পড়ুয়াদের জন্য দুর্দান্ত সুযোগ, ৭৫ হাজার টাকা পর্যন্ত স্কলারশিপ! কীভাবে করবেন আবেদন জানুন।

কী কী সুবিধা রয়েছে এই প্যাকেজে?

Advertisement

Ration Card-এ মিলবে ৩২ টাকা কিলো দরে এক কেজি চিনি, ভর্তুকিযুক্ত চিনি, ভর্তুকিযুক্ত ১কেজি ছোলা এবং ১ কেজি ময়দা পাবে পরিবার পিছু। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এক কেজি ছোলার জন্য উপভোক্তাদের ৬২ টাকা এবং এক কেজি ময়দার জন্য দিতে হবে ২৬ টাকা।

Advertisement

কারা পাবেন এই সুবিধা?

শুধুমাত্র, অন্ত্যোদয় অন্নযোজনার (Antyodaya Anna Yojana) এবং বিশেষ অগ্রাধিকারপ্রাপ্ত পরিবার পাবে এই সুবিধা। রাজ্য সরকার এমনটাই ঘোষণা করেছে। এই সুবিধা পাওয়া যাবে ১১ই মার্চ থেকে ১২ ই এপ্রিল পর্যন্ত। এর জন্য আলাদা করে উপভোক্তাদের কিছু করতে হবে না। শুধু রেশন কার্ড (Ration Card) থাকলেই হবে। Ration Card দেখালেই এই সমস্ত সুযোগ সুবিধা পাবেন অন্ত্যোদয় অন্নযোজনার (AAY) এবং বিশেষ অগ্রাধিকারপ্রাপ্ত পরিবার।

আরও পড়ুন – CAA নিয়ে উত্তাল ভারত! ঠিক কী করণীয় নাগরিকদের? সমস্যায় পড়ার আগেই চোখ বুলিয়ে নিন দশটি গুরুত্বপূর্ণ বিষয়ে

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *