GOVT JOBS

10th Pass job- রাজ্যের স্কুলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। মাধ্যমিক পাশ যোগ্যতায় নিয়োগ।

Advertisement
   

10th Pass job- রাজ্যের স্কুলের ভিন্ন পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা ভালো মানের ও উচ্চ বেতনের চাকরির খোঁজ করছেন তাদের জন্য খুবই সুখবর তথ্য। এই পদগুলি সংক্রান্ত বিস্তারিত খুঁটিনাটি তথ্য আলোচিত হয়েছে আজকের এই প্রতিবেদনে। আসুন আজকের এই প্রতিবেদন সহকারে পদগুলি সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিই। ইচ্ছুক আবেদনকারীদের সমস্ত তথ্য সঠিকভাবে জেনে বুঝে এই পদগুলিতে আবেদন করতে হবে।

Advertisement
  • পদের নাম : ১) প্রিন্সিপাল গ্রুপ – এ, ২) মিউজিক টিচার গ্রুপ -বি,৩) একাউন্টেন্ট গ্রুপ – সি পদে নিয়োগ।
  • নিয়োগ সংস্থা : মানসিক প্রতিবন্ধী শিশু স্কুল দপ্তর।
  • আবেদনের শেষ তারিখ: ৩১/০৩/২০২৪

১. প্রিন্সিপাল গ্রুপ – এ

বয়সসীমা : এই পদে আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীরা সর্বোচ্চ ৪৫ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা বয়সের শিথিলতা পাবে। আবেদনকারীদের বয়স ৩১/০৩/২০২৪ তারিখ অনুসারে প্রযোজ্য হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  
Advertisement

শিক্ষাগত যোগ্যতা : ইচ্ছুক আবেদনকারীদের এই পদে আবেদনের জন্য নিচের যোগ্যতা সম্পন্ন হতে হবে। আবেদনকারীকে M.A বা M.SC মনোবিজ্ঞানে ডিপ্লোমা করতে হবে। এছাড়া প্রার্থীর বাংলা ভাষা সম্বন্ধে জ্ঞান থাকা প্রয়োজন।

Advertisement

শূন্যপদ ও বেতন : এই প্রিন্সিপ্যাল গ্রুপ – এ পদে মোট ১ টি শূন্যপদ রয়েছে। এই ১ টি শূন্যপদে যাচাই করনের পর নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে সর্বনিম্ন ৫৬১০০ টাকা থেকে সর্বোচ্চ ১৪৪৩০০ টাকার মধ্যেবর্তি বেতন পাবে।

আরও পড়ুন – ‘এই’ পুরনিগম বিপুল শূন্য পদে নিয়োগ করছে, বেতন শুনলে চমকে যাবেন! জানুন আবেদন পদ্ধতি, Siliguri Municipal Corporation Recruitment

২.মিউজিক টিচার গ্রুপ -বি (Group-B 10th Pass job)

বয়সসীমা : এই পদে আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীরা সর্বোচ্চ ৩৯ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা বয়সের শিথিলতা পাবে। আবেদনকারীদের বয়স ৩১/০৩/২০২৪ তারিখ অনুসারে প্রযোজ্য হবে।

শিক্ষাগত যোগ্যতা : এই মিউজিক টিচার গ্রুপ -বি পদের জন্য প্রার্থীকে মাধ্যমিক পাস যোগ্যতা (10th Pass job) সহ ডিগ্রি ডিপ্লোমা বা সার্টিফিকেট স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ভোকাল সঙ্গীতে ডিপ্লোমা অর্জন করতে হবে। এছাড়া আবেদন প্রার্থীকে যেকোনো ইন্সট্রুমেন্টাল মিউজিক বাজানোর ক্ষমতা থাকতে হবে।

শূন্যপদ ও বেতন : এই মিউজিক টিচার গ্রুপ -বি পদে মোট ১ টি শূন্যপদ রয়েছে। এই ১ টি শূন্যপদে যাচাই করনের পর নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে সর্বনিম্ন ২৮৯০০ টাকা থেকে সর্বোচ্চ ৭৪৫০০ টাকার মধ্যেবর্তি বেতন পাবে।

‌৩. একাউন্টেন্ট গ্রুপ – সি (Group-C 10th Pass job)

বয়সসীমা : এই পদে আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীরা সর্বোচ্চ ৪০ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা বয়সের শিথিলতা পাবে।

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থী থেকে নিচের যোগ্যতা সম্পন্ন হতে হবে। আবেদনকারী প্রার্থীদের স্বীকৃত কোন বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস (10th Pass job) যোগ্যতা থাকতে হবে এবং হিসাব রক্ষক জ্ঞান থাকা প্রয়োজন।এছাড়াও ইচ্ছুক প্রার্থীর 40 W.P.M গতিতে টাইপ করার অভিজ্ঞতা থাকতে হবে।

শূন্যপদ ও বেতন : এই একাউন্টেন্ট গ্রুপ – সি পদে মোট ১ টি শূন্যপদ রয়েছে। এই ১ টি শূন্যপদে যাচাই করনের পর নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে সর্বনিম্ন ২২৭০০ টাকা থেকে সর্বোচ্চ ৫৮৫০০ টাকার মধ্যেবর্তি বেতন পাবে।

নিয়োগ প্রক্রিয়া : এই পদগুলিতে আবেদনকারী প্রার্থীদের নিযুক্ত করার প্রক্রিয়া সংক্রান্ত জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ভালো করে অধ্যয়ন করুন।

আরও পড়ুন – Indian Bank Recruitment- Indian ব্যাংকে দারুন চাকরির সুযোগ! ১৪৬ টি শূন্যপদে নিয়োগ আকর্ষণীয় বেতনে, আবেদন করবেন কিভাবে জানুন?

আবেদন করবেন কি ভাবে?

10th Pass job এই পদগুলিতে আবেদন জানানোর জন্য আবেদন প্রার্থীদের অফলাইনে কয়েকটি পদ্ধতি অবলম্বন করে আবেদন জানাতে হবে।

  • ১. প্রথমে নোটিফিকেশনে থাকা আবেদনপত্র সঠিকভাবে নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করতে হবে।
  • ২. তারপর আবেদনপত্রের সঙ্গে যে পদে আবেদন করবেন সে সংক্রান্ত যাবতীয় ডকুমেন্টস যুক্ত করে নির্দিষ্ট সময়ের আগে অফিস, First ফ্লোর, রুম নং-২০৯, প্রশাসনিক ভবন, ডিজে-৪, সেক্টর-২, সল্টলেক, কলকাতা-৭০০০ ৯১১ এই ঠিকানায় জমা দিয়ে আসতে হবে।
  • ৩) ইচ্ছুক আবেদন প্রার্থীরা এই পদগুলিতে সর্বশেষ ৩১ মার্চ ২০২৪ তারিখ বিকাল ৪.৩০ পর্যন্ত আবেদন করতে পারবে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইট@north24parganas.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
আবেদনের শেষ তারিখ৩১/০৩/২০২৪

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *