GOVT JOBS

WBPSC Assistant Professor vacancy – রাজ্যে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগে পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা! নোটিশ দিয়ে দিনক্ষণ জানানো পাবলিক সার্ভিস কমিশন

Advertisement
   

WBPSC Assistant Professor vacancy – পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য গুরুত্বপূর্ণ ঘোষণা করলো রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)। যে সকল প্রার্থীরা রাজ্যে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগে অংশ নিতে চলেছেন, তাদের সবার জন্য এই নোটিশ খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। বেশ কিছুদিন ধরেই অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগে তৎপর হচ্ছিল কমিশন। এবার সেই নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি হল। বিজ্ঞপ্তিতে কি বলা হয়েছে, কমিশন কি জানিয়েছে, সবটা উল্লেখ থাকবে আমাদের আজকের এই প্রতিবেদনে। তাই যে সকল চাকরিপ্রার্থীরা রাজ্যের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগে অংশ নেবেন বলে স্থির করেন
তারা প্রতিবেদনটি অবশ্যই মন দিয়ে পড়ে নিন।

Advertisement

WBPSC Notice For WBPSC Assistant Professor vacancy In West Bengal 2024

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  
Advertisement

অতি শীঘ্রই রাজ্যে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে কর্মী নিয়োগ হবে। তার জন্য যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা নেবে পাবলিক সার্ভিস কমিশন। রাজ্যের বহু চাকরিপ্রার্থী তরুণ-তরুণী নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে চলেছেন। পশ্চিমবঙ্গের জেনারেল ডিগ্রি কলেজের দর্শন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। নিয়োগের জন্য যে চূড়ান্ত যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাটি নেওয়া হবে, তার দিনক্ষণ ঘোষণা করেছে কমিশন। কমিশনের বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এপ্রিল মাসের ১৬ তারিখ এবং ১৮ তারিখ পরীক্ষাটি আয়োজিত হবে। যে সকল প্রার্থী এই পর্বের জন্য নির্বাচিত হয়েছেন, তারা অবশ্যই কমিশনের বিজ্ঞপ্তি মেনে পরীক্ষার প্রস্তুতি নিতে শুরু করুন। আর কিছুদিন পরে যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাটি আয়োজিত হবে।

Advertisement

Download Admit Card For Assistant Professor Recruitment Of West Bengal 2024

পাবলিক সার্ভিস কমিশন বিজ্ঞপ্তির মাধ্যমে রাজ্যে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগের অ্যাডমিট কার্ড ডাউনলোড সম্পর্কিত তথ্য প্রকাশ করেছে। যে সকল চাকরিপ্রার্থীরা নিয়োগের চূড়ান্ত পর্বে অংশ নেবেন, তারা ই-কল লেটার/ অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন সরাসরি পিএসসির (WBPSC) অফিসিয়াল ওয়েবসাইট থেকে। পরীক্ষার কয়েকদিন আগেই অ্যাডমিট কার্ড ডাউনলোডের লিংকটি সক্রিয় করা হবে।

পাবলিক সার্ভিস কমিশন নোটিশে জানিয়েছে, আগামী ৯ এপ্রিল, ২০২৪ তারিখ থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোডের লিংকটি সক্রিয় হবে। সেক্ষেত্রে পরীক্ষার্থীরা কমিশনের সাইটে ভিজিট করে সেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

আরও পড়ুন – HS Result 2024 – উচ্চ মাধ্যমিকের ফল কি এপ্রিল মাসেই? উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়ে দিল রেজাল্টের তারিখ!

প্রত্যেক পরীক্ষার্থী অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ পরীক্ষা দিতে যাওয়ার আগে অবশ্যই অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নেবেন। যে ওয়েবসাইট থেকে অ্যাডমিট ডাউনলোড করা যাবে সেটি হল-(psc.wb.gov.in)। আগামী ৯ তারিখ থেকেই এই অ্যাডমিট কার্ড ডাউনলোড করার সুযোগ থাকছে।
পরীক্ষার অ্যাডমিট কার্ডে পরীক্ষার্থীর ব্যক্তিগত তথ্য ছাড়াও এক্সাম সেন্টার সংক্রান্ত তথ্যগুলি থাকবে।

কোন পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা হবে, কখন পরীক্ষা হবে এই সকল বিষয় যেমন জানা যাবে, তেমনই প্রত্যেক পরীক্ষার্থী নিজেদের ব্যক্তিগত তথ্য মিলিয়ে নিতে পারবেন। যে সকল চাকরিপ্রার্থী রাজ্যের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের নিয়োগের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করার জন্য যোগ্য বলে বিবেচিত, তারা সকলে অ্যাডমিট কার্ড পাবেন। পরীক্ষা কেন্দ্রে যদি অ্যাডমিট কার্ড না নিয়ে যান, তাহলে পরীক্ষা দিতে দেওয়া হবে না।

কমিশনের তরফে সকল পরীক্ষার্থীকেই নির্দেশ দেওয়া হচ্ছে, তারা যেন অতি দ্রুত নিজেদের ই- কল লেটার অথবা পরীক্ষার অ্যাডমিট কার্ডটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নেবেন। যদি কোন পরীক্ষার্থী নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে না পারেন তাহলে সেই পরীক্ষার্থী অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য যোগ্য প্রার্থীদের নামের তালিকাটি ডাউনলোড করে নিজেদের সমস্ত গুরুত্বপূর্ণ ডকুমেন্টস সেল্ফ অ্যাটেস্টেড করে তার সঙ্গে দু-কপি ছবি নিয়ে সরাসরি কমিশনের অফিসে চলে আসবেন। প্রসঙ্গত, রাজ্যের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়েছেন ১৪ জন প্রার্থী। কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে তাদের সবার বিবরণ দেওয়া রয়েছে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

নির্বাচিত পরীক্ষার্থীর লিস্টDownload
অফিশিয়াল গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload

আরও পড়ুন – JEE Main 2024 Session 2 – আপনি কি জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দেবেন? কিভাবে অ্যাডমিট ডাউনলোড করবেন, জেনে নিন স্টেপ বাই স্টেপ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *