GOVT JOBSOthers

Food SI Exam guidelines- ফুড SI পরীক্ষায় নতুন নিয়ম ঘোষণা, এই নিয়ম না মানলে পরীক্ষা বাতিল।

Advertisement
   

Food SI Exam guidelines- রাজ্যে বিভিন্ন পরীক্ষার পাশাপাশি লোকসভা ভোটের আগে ফুড SI পরীক্ষা হওয়ার কথা ছিল। ইচ্ছুক আবেদন প্রার্থীদের এই পরীক্ষা আগামী ১৬ ও ১৭ মার্চ এই দুই দিন ব্যাপী রাজ্যজুড়ে হবে। আবেদনকারীদের জন্য এক নতুন নোটিশ বোর্ড থেকে দেওয়া হয়েছে যাতে প্রচুর নির্দেশাবলী অর্থাৎ Food SI Exam guidelines দেওয়া আছে ।

Advertisement

যেসব আবেদনকারী প্রার্থীরা এই পদের জন্য আবেদন করেছেন তাদের জন্য এক নতুন তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদনে। পাবলিক সার্ভিস কমিশনারের বা WBPSC তরফে ফুড SI পদে চাকরির আগেই বিজ্ঞপ্তির সাহায্যে প্রচুর Food SI Exam guidelines প্রকাশিত হয়েছে। পাবলিক সার্ভিস কমিশনারের তরফে এই নোটিফিকেশন নির্দেশ না মানলেই মিলবে পরীক্ষায় প্রচুর অসুবিধা। আসুন আজকের এই প্রতিবেদন সহকারে নোটিফিকেশনে থাকা নিয়মাবলীগুলি ভালোভাবে জেনে নিই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Data Entry operator Job- রাজ্যে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। কিভাবে আবেদন জানাবেন জানুন।

Food SI Exam 2024 পরীক্ষার সময়সীমা

Advertisement

এই পদে পরীক্ষার অ্যাডমিট কার্ড (Food SI Admit) গত ২ মার্চ থেকে ডাউনলোড করা যাচ্ছে। পাবলিক সার্ভিস কমিশনারের তরফে রাজ্যে ফুড SI পরীক্ষার আবেদন প্রার্থীদের পরীক্ষা চলাকালীন কয়েকটি নির্দেশনাবলী মানতে হবে বলে জানিয়েছেন। আগামী ১৬ মার্চ,১৭ মার্চ শনিবার ও রবিবার এই দুইদিন ব্যাপী পরীক্ষা হবে। এই দুইদিন ব্যাপী চলাকালীন পরীক্ষা তিনটি নির্দিষ্ট সময়ে ভাগ করা হয়েছে প্রথমত পরীক্ষা হবে সকাল ৯.৩০ টা থেকে বেল ১১ টা, দ্বিতীয় ধাপ বেলা ১২.৩০ থেকে ২ টা এবং তৃতীয় ধাপ হবে বিকেল ৩.৩০ মিনিট থেকে ৫ টা পর্যন্ত হবে।

Advertisement

কী কী Food SI Exam guidelines আছে জানুন।

পরীক্ষায় বসতে যাওয়ার আগে নিচের নিয়মগুলি বা Food SI Exam guidelines ভালোভাবে অবলম্বন করতে হবে। নিচের নিয়ম ছাড়া কোন পার্থী এই পরীক্ষায় বসতে পারবে না।

  • ১. পরীক্ষা কেন্দ্রে নির্দিষ্ট রিপোর্টিং সময়ের মধ্যে পৌঁছে যেতে হবে। অ্যাডমিট কার্ডের নির্দিষ্ট রিপোর্টিং সময় ব্যতিত ইচ্ছুক প্রার্থীদের পরীক্ষায় বসতে দেওয়া হবে না।
  • ২. পরীক্ষা দিতে যাওয়ার সময় প্রার্থীদের অ্যাডমিট কার্ড সহ যেকোনো একটি আইডেন্টি প্রুফ সঙ্গে নিয়ে যেতে হবে।
  • ৩. ইচ্ছুক প্রার্থীরা পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, স্মার্ট ওয়াচ, ক্যালকুলেটর, পোর্টেবল স্ক্যানার, ব্লুটুথ ডিভাইস ইত্যাদি যেকোনো ডিজিটাল ডিভাইস সঙ্গে নিয়ে যেতে পারবে না।
  • ৪. পরীক্ষা কেন্দ্রে যাওয়ার আগে প্রার্থীদের ওয়াশরুম সেরে নিতে হবে। কোন কারনেই জরুরি কালীন অবস্থা ছাড়া কোন প্রার্থীকে পরীক্ষা চলাকালীন ওয়াশরুমে যেতে দেওয়া হবে না।
  • ৫. পরীক্ষা শেষ কোনো প্রার্থী নিজের প্রশ্নপত্র বাড়ি নিয়ে যেতে পারবে না।

আরও পড়ুন – Ration Card- রেশন ব্যবস্থায় বড় বদল! মার্চ-এপ্রিল থেকেই চালু নয়া ব্যবস্থা। মিলবে বাড়তি খাদ্য সামগ্রী

এই ফুড SI পরীক্ষা সংক্রান্ত আরো বিস্তারিত নিয়মাবলীগুলি ভালোভাবে জানার জন্য psc.wb.gov.in‌ এই অফিসিয়াল ওয়েবসাইটটি ভালো করে লক্ষ্য করতে হবে।
Food SI Exam guidelines PDF – Download

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *