Others

Summer holidays – পড়ুয়াদের জন্য দারুন খবর! গরমের ছুটি ঘোষণা রাজ্যের স্কুলগুলিতে, কবে থেকে কত দিন জানুন?

Advertisement
   

Summer holidays – এপ্রিলের শুরুতেই চরম গরম পড়ে গিয়েছে দক্ষিণবঙ্গে। এখন থেকেই নাভিশ্বাস ওঠার মত অবস্থা রাজ্যবাসীর। ভোগান্তি পোহাতে হচ্ছে পড়ুয়াদেরও। এই গরমে নিত্যদিন স্কুলে যেতে গিয়ে সমস্যায় পড়ছে তারা। এবার পড়ুয়াদের কথা মাথায় রেখে রাজ্যের স্কুলগুলিতে ছুটি (Summer holidays) ঘোষণা করলো রাজ্য সরকার।

Advertisement

ইতিমধ্যেই গরম বাড়তে বাড়তে তাপমাত্রার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে ৪০ ডিগ্রিতে। আমাদের রাজ্যের একাধিক জেলায় তাপপ্রবাহের জন্য সতর্কতাও জারি হয়েছে। এই তীব্র গরমে পড়ুয়ারা যাতে কোনওরকম অসুস্থ না হয়ে পড়ে সেই কথা মাথায় রেখেই রাজ্যের স্কুলগুলিতে ছুটির সিদ্ধান্ত নিয়ে সরকার। এখন প্রশ্ন হল, কবে থেকে ছুটি পড়বে?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

কবে থেকে Summer holidays অর্থাৎ গরমের ছুটি পড়বে?

Advertisement

জানা যাচ্ছে, স্কুলগুলিতে ছুটি শুরু হবে আগামী ৬ই মে ২০২৪ থেকে। চলবে টানা প্রায় এক মাস যাবৎ। ছুটি শেষ হবে ২রা জুনে। বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে যে, এই সময়সীমার মধ্যে রাজ্যের প্রাথমিক এবং মাধ্যমিক স্কুলগুলিতে ছুটি থাকবে। এই ছুটির আগে প্রত্যেকটি স্কুলে পড়ুয়াদের প্রথম সামেটিভ আয়োজন করার কথাও বলা হয়েছে।

Advertisement

আরও পড়ুন – AAI Junior Executive Recruitment – এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ায় 490 টি শূন্যপদে নতুন নিয়োগ! আবেদন জানান অনলাইনে, জেনেনিন বিস্তারিত

এদিকে ২রা জুন পড়েছে শনিবার। অনেকেই মনে করছেন, শনিবার স্কুল না খুলে একেবারে সোমবার স্কুল খুললেই সবথেকে ভালো হতো। এমনিতে প্রতিবছর গরমের ছুটি থাকে ৯ মে থেকে ২০ মে পর্যন্ত। কিন্তু এইবারে তা একটু বাড়িয়ে দেওয়া হয়েছে। কারণ হিসেবে অবশ্য জানানো হয়েছে ভোটের কথা। ৬ মে থেকেই রাজ্যে গরমের ছুটি (WB Summer holidays) পড়ে যাচ্ছে প্রাথমিক স্কুলগুলিতে।

আর তার কদিন পরেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলগুলিতেও ছুটির ঘন্টা বেজে যাবে। এরপর ৩ জুন সোমবার স্কুল খুললেও ৪ জুন স্কুল ছুটি থাকবে কিনা এখনও স্পষ্ট নয়। কারণ ৪ঠা জুন লোকসভা নির্বাচনের ফল ঘোষণা। সুতরাং প্রায় এক মাসের কাছাকাছি ছুটি পাচ্ছে পড়ুয়ারা। ফলে, তারা কিছুটা হলেও যে স্বস্তি পাবে এই তীব্র দাবদাহের হাত থেকে, সেকথা বলাই বাহুল্য।

আরও পড়ুন – Metro Rail Recruitment – কলকাতা মেট্রো রেলেপ্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ! সরাসরি ইন্টারভিউ দিয়ে চাকরি! আবেদন জানান ১০ এপ্রিলের মধ্যে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *