GOVT JOBS

WB Peon Recruitment 2024- অষ্টম শ্রেণী পাশে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় পিওন নিয়োগ! প্রতিমাসে বেতন ৪৩,৬০০ টাকা, জেনে নিন বিস্তারিত

Advertisement
   

WB Peon Recruitment 2024- পশ্চিমবঙ্গে চাকরিপ্রার্থীদের জন্য দারুণ খুশির খবর। রাজ্যের জেলায় জেলায় পিওন পদে কর্মী নিয়োগের (WB Peon Recruitment 2024) বিজ্ঞপ্তি প্রকাশিত হল। নূন্যতম যোগ্যতায় আবেদন জানাতে পারবেন আগ্রহী চাকরিপ্রার্থীরা। নতুন চাকরির সুখবর আসতেই খুশির হাওয়া প্রার্থী মহলে। পিওন নিয়োগে আবেদন জানাতে চাইলে ঠিক কি কি যোগ্যতার মাপকাঠি মানতে হবে? আগ্রহী প্রার্থীদের আবেদন জানানোর বিস্তারিত বিবরণী তুলে ধরা হলো আজকের এই প্রতিবেদনে। যারা এখানে আবেদন জানাতে চাইছেন, তারা অবশ্যই পুরো প্রতিবেদনটি মন দিয়ে পড়ে নিন।

Advertisement

WB Peon Recruitment 2024 ভ্যাকেন্সি ডিটেলস

অতি সম্প্রতি পঞ্চায়েত সমিতির তরফে পিওন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগকারী সংস্থার নাম ‘WB Panchayat Bodies (Panchayat Samiti)’। আবেদন জানাতে পারবেন রাজ্যের তেইশটি জেলার চাকরিপ্রার্থীরা। নারী-পুরুষ নির্বিশেষে এই নিয়োগে আবেদন জানাতে পারবেন। এই নিয়োগ সম্পর্কে সম্পূর্ণ ডিটেলস নিম্নে আলোচনা করা হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Data Entry operator Job- রাজ্যে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। কিভাবে আবেদন জানাবেন জানুন।

শিক্ষাগত যোগ্যতা (Educational qualifications)

Advertisement

যে সকল প্রার্থীরা রাজ্যে পিওন পদের নিয়োগে (WB Peon Recruitment) আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা চাকরির আবেদন জানানোর আগে শিক্ষাগত যোগ্যতার মাপকাঠি সম্পর্কে জেনেনিন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারী প্রার্থীদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণী পাশের যোগ্যতা থাকতে হবে।
অর্থাৎ আপনি যদি ক্লাস এইট পাশ করে থাকেন তবে অবশ্যই এই নিয়োগে আবেদন জানাতে পারবেন।

Advertisement

WB Peon Recruitment-এর বয়সসীমা

যে সকল প্রার্থীরা পিওন পদের নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। এই নিয়োগে আবেদন জানানোর জন্য আগ্রহী প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে SC, ST, OBC অর্থাৎ সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বয়সসীমা জানতে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন।

মাসিক বেতন

রাজ্যে পিওন নিয়োগ প্রক্রিয়ায় যাঁরা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভালো। WB Peon Recruitment বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিযুক্তদের প্রতিমাসের বেতন হবে ১৭,০০০ টাকা থেকে ৪৩,৬০০ টাকার মধ্যে।

WB Peon Recruitment আবেদন প্রক্রিয়া জানুন

WB Peon Recruitment-এর এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে অনলাইন মারফত।

  • প্রার্থীদের প্রথমে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
  • তারপর সেখান থেকে রেজিস্ট্রেশন সেরে নিতে হবে।
  • তারপর এই নিয়োগের অনলাইনে form সঠিকভাবে ফিল আপ করে নিতে হবে।
  • এরপর আবেদনপত্রর সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি যুক্ত করে তা সাবমিট করতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যে। যে ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া চলবে তা হল- (wbprms.in)।

নিয়োগ প্রক্রিয়া

এই নিয়োগে মূলত দুটি ধাপে আবেদন প্রক্রিয়াটি চলবে।
প্রথম ধাপ হল লিখিত পরীক্ষা। যেখানে এমসিকিউ ভিত্তিক প্রশ্ন দেওয়া হবে।
আর দ্বিতীয় ধাপ হল ইন্টারভিউ। গোটা নিয়োগ পরীক্ষা হবে ৫০ নম্বরের। যার মধ্যে ৪৩ নম্বরের লিখিত পরীক্ষা ও বাকি ৭ নম্বরের ইন্টারভিউ। লিখিত পরীক্ষায় প্রশ্ন আসবে বাংলা, ইংরেজি, অ্যারিথমেটিক, জেনারেল নলেজ বিষয় থেকে। এছাড়া পরীক্ষা, সিলেবাস ও নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই ভিজিট করুন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইট@wbprms.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
আবেদনের লিঙ্কClick

আরও পড়ুন – Gas Price Hike- ভোটের আগে সুখবর! ৯০০ টাকার রান্নার গ্যাস এবার আরও সস্তা, কতটা কমল?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *