PRIVATE JOB

TCS Recruitment 2024- উচ্চমাধ্যমিক পাশ করলেই টাটা কোম্পানিতে ৬০০০-এরও বেশি শূন্যপদে চাকরির সুযোগ! মাসিক বেতন ৪৭,৮০০টাকা

Advertisement
   

TCS Recruitment 2024- আপনি কি পশ্চিমবঙ্গের একজন চাকরিপ্রার্থী? অনেকদিন ধরে একটি নতুন চাকরির সন্ধানে রয়েছেন? উচ্চমাধ্যমিক পাশ করেও পছন্দমতো চাকরি পাচ্ছেন না? তবে আপনার জন্য দারুণ খুশির খবর। খ্যাতনামা সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS) বিপুল শূন্যপদে চাকরির সুযোগ দিচ্ছে। আবেদন জানানোর সুযোগ থাকছে রাজ্যের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্যই। আগ্রহীরা আবেদন পত্র জমা করুন সময়ের মধ্যে। তবে অ্যাপ্লিকেশন জমা দেওয়ার আগে নিয়োগের নিয়মগুলি জেনে নিন।

Advertisement

TCS Recruitment 2024 ভ্যাকেন্সি ডিটেলস ও মোট শূন্যপদ

সম্প্রতি টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS)-এর তরফে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে কর্মী নিয়োগ হবে IT এবং BPS এই দুটি পদের জন্য। মোট শূন্যপদের সংখ্যা ৬ হাজার (6000)-এরও বেশি। ফলে বিপুল প্রার্থীর জন্য এবার চাকরির স্বপ্নপূরণ করতে চলেছে টাটা। আবেদন জানানো যাবে অনলাইনে। তবে বেশ কিছু যোগ্যতার মাপকাঠি রাখা হয়েছে। কী কী? জেনে নেওয়া যাক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন- WB Librarian Recruitment- লিখিত পরীক্ষা ছাড়াই রাজ্যে লাইবেরিয়ান পদে কর্মী নিয়োগ! মাসিক বেতন ৫৭,৭০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা (Education Qualification)

Advertisement

যে সকল প্রার্থীরা TCS-এর নতুন নিয়োগ অর্থাৎ TCS Recruitment 2024 প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা চাকরির আবেদন জানানোর আগে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। জারি হওয়া নোটিফিকেশনে বলা হয়েছে, এখানে আবেদন জানানোর জন্য প্রার্থীদের ন্যুনতম যোগ্যতা হতে হবে উচ্চমাধ্যমিক পাশ। আবার স্নাতক উত্তীর্ণ বা গ্র্যাজুয়েটরাও আবেদন জানাতে পারবেন।

Advertisement

বয়সসীমা

যে সকল প্রার্থীরা TCS-এর নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অবশ্যই চাকরির বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নিয়োগে আবেদন জানানোর জন্য আগ্রহী প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। আপনার বয়স এর মধ্যে হলে অবশ্যই নিয়োগে অংশগ্রহণ করুন।

এই TCS Recruitment 2024-এর মাসিক বেতন

সাধারণত, TCS-এর চাকরিতে বেতনের হার হয় উচ্চ। সঙ্গে থাকে বিভিন্ন সুযোগ-সুবিধা। এই নতুন নিয়োগ প্রক্রিয়ায় যাঁরা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভালো। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উল্লিখিত পদের কর্মরতদের প্রতিমাসের বেতন হবে ৩৪,১০০ টাকা থেকে ৪৭,৮০০ টাকার মধ্যে। যদিও, পরবর্তীকালে নিয়োগে বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন – WBPSC Food SI Salary- রাজ্যের ফুড সাব ইন্সপেক্টরদের কাজ কী জানেন? প্রমোশন হয় কিভাবে? নিযুক্তরা কত টাকা বেতন পাবেন? জেনে নিন বিস্তারিত

অনলাইন মারফত আবেদন প্রক্রিয়া

TCS Recruitment 2024-এর এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে অনলাইন মারফত। আগ্রহীরা সরাসরি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। কিভাবে আবেদন জানাবেন, তা স্টেপ বাই স্টেপ তুলে ধরা হলো।

  1. প্রথম স্টেপ: আগ্রহী প্রার্থীদের প্রথমে ভিজিট করতে হবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে। ওয়েবসাইটটি হল- (nextstep.tcs.com)।
  2. দ্বিতীয় স্টেপ: এরপর সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে আবেদন জানানোর লিঙ্কটি পাবেন। সাইটে ভিজিট করে লিঙ্কটিতে ক্লিক করুন।
  3. তৃতীয় স্টেপ: এরপর ওয়েবসাইট মারফত অ্যাপ্লিকেশন ফর্মটি যাবতীয় তথ্য দিয়ে সঠিকভাবে ফিল আপ করে নিন। অ্যাপ্লিকেশন ফর্মে নিজেদের পার্সোনাল ডিটেলস যথাযথভাবে উল্লেখ করবেন। খেয়াল রাখবেন কোনো তথ্য যেন ভুল না দেওয়া হয়।
  4. চতুর্থ স্টেপ: এরপর যে যে ডকুমেন্টগুলি জমা করার নির্দেশ দেওয়া হয়েছে, সেগুলি আপলোড করে আবেদন পত্রটি সাবমিট করুন।
  5. পঞ্চম স্টেপ: আবেদনপত্র সাবমিটের পর তার একটি কপি নিজের কাছে রাখতে ভুলবেন না।

নিয়োগ প্রক্রিয়া

যে সকল আগ্রহী প্রার্থীরা নতুন নিয়োগ (TCS Recruitment) প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা এই নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখবেন। এই নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্য এই ওয়েবসাইট থেকেই পেয়ে যাবেন।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইট@nextstep.tcs.com
আবেদনের লিঙ্কClick

Related Articles

5 Comments

  1. B.aTech.Computer Science
    completed in 2023 with 71%
    Under TECHNO INDIA UNIVERSITY

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *