GOVT JOBS

Cooperative Bank Recruitment- পশ্চিমবঙ্গের সমবায় ব্যাঙ্কেনতুন নিয়োগ প্রক্রিয়া শুরু! বিপুল শূন্যপদে চাকরি! প্রতিমাসে বেতন ৩৮,৫১৩ টাকা

Advertisement
   

Cooperative Bank Recruitment- পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য নতুন চাকরির সুবর্ণ সুযোগ। এতদিন যে সকল প্রার্থীরা পড়াশোনা করে চাকরির জন্য অপেক্ষা করছিলেন, তাঁদের জন্য এল খুশির খবর। সম্প্রতি পশ্চিমবঙ্গ রাজ্য কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেড সংস্থার (West Bengal Co-operative Service Commission) তরফে একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি (Cooperative Bank Recruitment Notification) প্রকাশ পেয়েছে। যে কোনো ভারতীয় নাগরিক এই নিয়োগে অংশ নিতে পারবেন। রাজ্যের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য খুলে গেল চাকরির দরজা। তাহলে আর দেরি কিসের? আসুন জেনে নেওয়া যাক নিয়োগ প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্যগুলি।

Advertisement

Cooperative Bank Recruitment 2024 ভ্যাকেন্সি ডিটেলস ও মোট শূন্যপদ

পশ্চিমবঙ্গ রাজ্য কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেড (West Bengal Co-operative Service Commission) সংস্থার তরফে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পেল। ব্যাঙ্কের তরফে ‘Clerical Cadre’ পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। নির্দিষ্ট যোগ্যতা থাকলে প্রার্থীরা উক্ত পদের জন্য আবেদন জানাতে পারবেন। মোট শূন্যপদের সংখ্যা ৫০ টি। সমবায় ব্যাঙ্কের নির্দিষ্ট নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে যোগ্য ও উপযুক্ত প্রার্থী দের বেছে নেওয়া হবে। তবে আবেদন জানানোর আগে আবেদনের নিয়মগুলিতে চোখ বুলিয়ে নিন। চাকরিপ্রার্থীদের সুবিধার্থে শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদন পদ্ধতির যাবতীয় তথ্য তুলে ধরা হল আজকের এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – TCS Recruitment 2024- উচ্চমাধ্যমিক পাশ করলেই টাটা কোম্পানিতে ৬০০০-এরও বেশি শূন্যপদে চাকরির সুযোগ! মাসিক বেতন ৪৭,৮০০টাকা

শিক্ষাগত যোগ্যতা থাকা প্রয়োজন

Advertisement

Cooperative Bank Recruitment-এ যে সকল প্রার্থীরা সমবায় ব্যাঙ্কের নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা চাকরির আবেদন জানানোর আগে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, এখানে আবেদন জানাতে পারবেন সেই সকল প্রার্থীরা যাদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্তত গ্র্যাজুয়েশন পাশ-সহ ডিপ্লোমা ইন কম্পিউটার অ্যাপ্লিকেশন অথবা ডিপ্লোমা ইন ইনফরমেশন টেকনোলজি বিষয়ে নির্দিষ্ট কোর্সের সার্টিফিকেট রয়েছে। আপনিও যদি এমন একজন প্রার্থী হন, তবে অবশ্যই এই নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানান।

Advertisement

বয়সসীমা ও মাসিক বেতন

বয়সসীমাঃ যে সকল প্রার্থীরা সমবায় ব্যাঙ্কের নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অবশ্যই WBCSC Recruitment-এর চাকরিরবয়সসীমা সম্পর্কে জেনে নিন। নিয়োগে আবেদন জানানোর জন্য আগ্রহী প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। আপনার বয়স এর মধ্যে হলে নির্দ্বিধায় নিয়োগে অংশগ্রহণ করুন। তবে, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম মতো অবশ্যই বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতনঃ সমবায় ব্যাঙ্কের নতুন নিয়োগ বা WB Cooperative Bank Recruitment of WBCSC প্রক্রিয়ায় যাঁরা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভালো। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্মরতদের প্রতিমাসের বেতন হবে প্রায় ৩৮,৫১৩ টাকা। তবে পরবর্তীতে নিয়োগের বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন – WB Librarian Recruitment- লিখিত পরীক্ষা ছাড়াই রাজ্যে লাইবেরিয়ান পদে কর্মী নিয়োগ! মাসিক বেতন ৫৭,৭০০ টাকা

আবেদন প্রক্রিয়া জানুন

এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে অনলাইন মারফত। আগ্রহীরা সরাসরি ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। কিভাবে আবেদন জানাবেন, তা স্টেপ বাই স্টেপ তুলে ধরা হলো।

  • প্রথম স্টেপ: আগ্রহী প্রার্থীদের প্রথমে ভিজিট করতে হবে ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে।
  • দ্বিতীয় স্টেপ: এরপর সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে আবেদন জানানোর লিঙ্কটি পাবেন। সাইটে ভিজিট করে লিঙ্কটিতে ক্লিক করুন।
  • তৃতীয় স্টেপ: এরপর ওয়েবসাইট মারফত অ্যাপ্লিকেশন ফর্মটি যাবতীয় তথ্য দিয়ে সঠিকভাবে ফিল আপ করে নিন। অ্যাপ্লিকেশন ফর্মে নিজেদের পার্সোনাল ডিটেলস যথাযথভাবে উল্লেখ করবেন। খেয়াল রাখবেন কোনো তথ্য যেন ভুল না দেওয়া হয়।
  • চতুর্থ স্টেপ: এরপর যে যে ডকুমেন্টগুলি জমা করার নির্দেশ দেওয়া হয়েছে, সেগুলি আপলোড করে আবেদন পত্রটি সাবমিট করুন।
  • পঞ্চম স্টেপ: আবেদনপত্র সাবমিটের পর তার একটি কপি নিজের কাছে রাখতে ভুলবেন না।

আবেদন ফি ও আবেদনের সময়সীমা

এই নিয়োগের আবেদন ফি হল ৪০০ টাকা, এবং প্রসেসিং ফি হল ২৫০ টাকা। সবমিলিয়ে তাঁদের ৬৫০ টাকা জমা করতে হবে। তবে, তপশিলি জাতি ও উপজাতিভুক্ত চাকরিপ্রার্থীদের প্রসেসিং ফি হিসেবে শুধুমাত্র ২৫০/- টাকা জমা করতে হবে।

Cooperative Bank Recruitment-এর এই নিয়োগের আবেদন গ্রহণ চলবে আগামী ১০ এপ্রিল ২০২৪ তারিখ পর্যন্ত। আগ্রহীরা অবশ্যই সময়সীমার মধ্যে নিজেদের অ্যাপ্লিকেশন জমা করুন। কারণ সময় পেরিয়ে গেলে আবেদন গ্রহণ হবেনা। বিস্তারিত জানতে ভিজিট করুন ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইট@www.webcsc.org
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
আবেদনের লিঙ্কClick

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *