PRIVATE JOB

TCS Recruitment 2024: টাটা কনসালটেন্সি সার্ভিসে প্রচুর শূন্যপদে ফ্রেশার্স নিয়োগ! উচ্চ বেতনের চাকরি, আবেদন জানান ১০ এপ্রিলের মধ্যে

Advertisement
   

TCS Recruitment 2024: দেশের অন্যতম বৃহত্তম তথ্য প্রযুক্তি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS)। তরুণ যুবক-যুবতীরা টাটায় চাকরি পাওয়ার আশায় মুখিয়ে থাকেন। পড়াশোনা করার পর চাকরির আশায় রয়েছেন পশ্চিমবঙ্গের বহু যুবক-যুবতী। সেই সমস্ত নতুন প্রার্থী তথা ফ্রেশার্সদের এবার সুযোগ দিচ্ছে সংস্থা।
সম্প্রতি টাটার একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগে আবেদন জানানোর সুযোগ থাকছে সবার জন্য। আবেদন জানাতে পারবেন রাজ্যের পুরুষ ও মহিলা উভয়েই। সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে, বিপুল সংখ্যক শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করবে তথ্য প্রযুক্তি সংস্থা টিসিএস (TCS)।

Advertisement

নতুন করে ফের TCS Recruitment 2024 Notification

গত অর্থবর্ষে প্রায় ৪০ হাজার পড়ুয়াকে নিয়োগের লক্ষ্যমাত্রা নিয়েছিল ভারতের বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থা টিসিএস (TCS)। চলতি বছরে আরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ হবে বলে আভাস দেওয়া হয়েছে সংস্থার তরফে। যদিও এখনো পর্যন্ত কত সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ হবে সে বিষয়ে উপযুক্ত তথ্য আসেনি সংস্থার তরফে। তবে পদের সংখ্যা যে নিতান্তই কম নয় তা বেশ বোঝা যাচ্ছে। রাজ্যে অপেক্ষারত বহু ফ্রেশার্স তরুণ তরুণী এই নিয়োগে অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছেন। আর চাকরির হাতছানি অপেক্ষা করছে আপনার জন্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Railway Group D Recruitment: ভারতীয় রেলে ৫৫০ টি শূন্যপদে কর্মী নিয়োগ! মাধ্যমিক পাশে আবেদন করুন, জেনে নিন বিস্তারিত

আবেদন শিক্ষাগত যোগ্যতা

Advertisement

ইতিমধ্যে টিসিএস এর তরফে TCS Recruitment 2024-এর সম্পর্কে জানানো হয়েছে, সংস্থার এই নিয়োগ প্রক্রিয়ায় এমটেক, বিটেক, এমএসসি, বিই, সহ বিভিন্ন টেকনিক্যাল বিভাগের ছাত্রছাত্রীরা টিসিএস এর নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারেন। তবে আবেদন জানানোর পরে, তাঁদের যোগ্যতা অনুসারে বেছে নেওয়া হবে এই সংস্থার তরফে। বিজ্ঞপ্তিতে বয়সসীমার কথা উল্লেখ নেই। কম বয়সী সমস্ত ছাত্রছাত্রী নিয়োগের আবেদনের সুযোগ পাচ্ছেন।

Advertisement

পারিশ্রমিক

এই নিয়োগ প্রক্রিয়ায় যারা চাকরি পাবেন তাদের বেতন যে অবশ্যই ভালো হবে সে বিষয়ে সন্দেহ নেই। টিসিএস-এর তরফে জানানো হয়েছে, এই নিয়োগে প্রধানত তিনটি ক্যাটাগরিতে স্যালারি দেওয়া হবে। প্রথমটি হবে নিনজা ক্যাটিগরি। যে ক্যাটাগরির স্যালারি হবে ৩.৩৬ লাখ টাকা। এর পরে রয়েছে অপর একটি ক্যাটাগরি যাকে বলা হচ্ছে ডিজিটাল ক্যাটাগরি এক্ষেত্রে পারিশ্রমিক হবে ৭ লাখ টাকা। আর একেবারে ঊর্ধ্বে রয়েছে প্রাইম ক্যাটেগরি। এক্ষেত্রে পারিশ্রমিক হবে ১১ লক্ষ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহীরা আবেদন জানাবেন সরাসরি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট মারফত। ওয়েবসাইট থেকেই অ্যাপ্লিকেশনের লিংক পেয়ে যাবেন। সঠিকভাবে আবেদন পত্র পূরণ করে, তার সঙ্গে সমস্ত ডকুমেন্ট যুক্ত করে অ্যাপ্লিকেশন জমা করে দেবেন।

আবেদন জানানোর সময়সীমা

এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানানো যাবে আগামী ১০ এপ্রিল পর্যন্ত। সময়সীমার কথা মাথায় রেখে চাকরিপ্রার্থীরা নিজেদের আবেদন জমা করুন।

আরও পড়ুন – Municipality Recruitment 2024: রাজ্যের ১৯ টি পৌরসভায় বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ উচ্চ মাধ্যমিক পাশে, আবেদন জানান শীঘ্রই

নিয়োগ প্রক্রিয়া

টিসিএস এর তরফে যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা নিয়ে প্রার্থীদের নিয়োগ করা হবে। পরীক্ষাটি আয়োজিত হবে আগামী ২৬ শে এপ্রিল। তবে একটি বিষয় বলে রাখা দরকার যে, লোকসভা নির্বাচনের কারণে পরীক্ষার তারিখ পরিবর্তন হতে পারে। বিস্তারিত জানতে টিসিএস এর অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখুন।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটClick
Online আবেদন লিঙ্কClick

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *