GOVT JOBS

SSC Job Vacancy – উচ্চমাধ্যমিক পাশে রাজ্যের ডাটা এন্ট্রি সহ ভিন্নপদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি। কিভাবে আবেদন জানাবেন জানুন।

Advertisement
   

SSC Job Vacancy – কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশন (Staff selection commission) দপ্তরে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি (DEO and Clark Recruitment Notification) প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা চাকরির অপেক্ষারত বা বহুদিন ধরে মোটা বেতনের চাকরি খুঁজছেন তাদের জন্য খুবই সুবর্ণ সুযোগ। উচ্চমাধ্যমিক পাশ যোগতা সম্পন্ন যেসব প্রার্থীরা চাকরির খোঁজ করছেন তাদের জন্য আজকের প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ। আসুন আজকের এই প্রতিবেদন সহকারে গুরুত্বপূর্ণ পদের বিস্তারিত জেনে নিই। গুরুত্বপূর্ণ পদগুলির বিস্তারিত জানতে হলে অবশ্যই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ অবধি অধ্যায়ন করতে হবে।

Advertisement

ডাটা এন্ট্রি সহ ভিন্নপদে ক্লার্ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি (SSC Job Vacancy Notification)

নিয়োগ সংস্থাকেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশন
পদের নামলোয়ার ডিভিশন ক্লার্ক,ডাটা এন্ট্রি অপারেটর
মোট শূন্যপদ৩৭১২ টি
আবেদন শুরুর তারিখ০৮/০৪/২০২৪
আবেদনের শেষ তারিখ০৭/০৫/২০২৪

বয়সসীমা – এই পদ্ধতিতে আবেদন করার জন্য আবেদনকারীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত প্রার্থীরা আবেদনের ক্ষেত্রে বয়সের ছাড় পাবেন। সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় হিসাবে SC/ST প্রার্থীরা ৫ বছর,OBC প্রার্থীরা ৩,PwBD প্রার্থীরা ১০বছর এবং Ex-Servicemen প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – WB Food SI Result Out – ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষার ফলাফল প্রকাশিত হল! কারা পাশ করলেন? দেখুন মেধা তালিকা

শিক্ষাগত যোগ্যতা ও শূন্যপদ ও বেতন

Advertisement

যেসব প্রার্থীরা এই পদগুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে। আবেদনকারীদের নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা হিসেবে স্বীকৃত বোর্ড বা সমতুল্য বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ যোগতা থাকতে হবে। নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের কম্পিউটার সম্বন্ধে অভিজ্ঞতা থাকতে হবে। এই পদগুলিতে প্রার্থীদের ৩৭১২ টি শূন্যপদে নিযুক্ত করা হবে। নির্দিষ্ট যাচাই করনের পর এই পদগুলিতে নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে ১৯,৯০০ টাকা থেকে ৮১,১০০ টাকার মধ্যে বেতন দেওয়া হবে।

Advertisement

নিয়োগ প্রক্রিয়া – উপরিক্ত প্রতিটি পদে উপযুক্ত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের নির্দিষ্ট পদ্ধতিতে যাচাই করা হবে। প্রার্থীদের নির্দিষ্ট পরীক্ষা সহকারে যাচায়ের মাধ্যমে এই পদে নিযুক্ত করা হবে।

আরও পড়ুন – Madhyamik Result 2024 নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য জানালো মধ্যশিক্ষা পর্ষদ, এই লিংক থেকে দেখতে পারবেন মাধ্যমিকের রেজাল্ট

জানুন আবেদন করার পদ্ধতি

যেসব চাকরির অপেক্ষারত প্রার্থীরা এই পদগুলিতে আবেদনে ইচ্ছুক তাদের অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর আগে নিচের পদ্ধতিগুলি ভালোভাবে অবলম্বন করতে হবে।
1) আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে https://ssc.gov.in/ এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট তথ্য সহকারে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।
2) তারপর স্কিনে আসা আবেদনপত্র সঠিক নির্ভুল তথ্য সহকারে পূরণ করতে হবে।
3) তারপর আবেদনের জন্য প্রয়োজনিয় ডকুমেন্টসগুলি আপলোড করতে হবে।
4) সর্বশেষে আবেদনের জন্য প্রয়োজনীয় আবেদনমূল নোটিফিকেশনের নিয়ম অনুসারে জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিসিয়াল ওয়েবসাইটClick Here
অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তিDownload

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *