PRIVATE JOBBank Job

SBI Job Recruitment – স্টেট ব্যাংকে রয়েছে কাজের সুযোগ! ৭০০০-এরও বেশি শূন্যপদে নিয়োগ! একনজরে জেনে নিন আবেদন পদ্ধতি

Advertisement
   

SBI Job Recruitment 2024 – আপনি কি একজন চাকরিপ্রার্থী? অনেকদিন ধরে ব্যাংকে চাকরির সুযোগ খুঁজছিলেন? আপনার জন্য আছে সুখবর। ভারতের বৃহত্তম রাষ্ট্রয়াত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) তে রয়েছে কাজের সুযোগ। একসঙ্গে বিপুল শূন্যপদে নিয়োগ করেছে স্টেট ব্যাঙ্ক। নিয়োগে আবেদন জানাতে পারবেন রাজ্যের যে কোন প্রান্তের তরুণ-তরুণী। মোট শূন্য পদের সংখ্যা প্রায় ৭ হাজারেরও বেশি। আবেদন জানানোর সুযোগ থাকছে অনলাইনে। সম্পূর্ণ জানতে আমাদের এই বিজ্ঞপ্তিটি অবশ্যই মন দিয়ে পড়ুন। ‌

Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ ২০২৪, SBI Job Recruitment 2024

ভারতের বৃহত্তম রাষ্ট্রয়াত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় এসবিআই ক্লার্ক জুনিয়র অ্যাসোসিয়েট পদে প্রচুর প্রার্থী নিয়োগ হবে। সংশ্লিষ্ট পদের জন্য আবেদনপত্র চাওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। তবে এখনও পর্যন্ত স্টেট ব্যাংকের তরফে এই নিয়োগ সম্পর্কে কোনো নতুন বিজ্ঞপ্তি জারি হয়নি। ‌তাই অফিসিয়াল নোটিফিকেশনের জন্য‌ চাকরিপ্রার্থীদের অপেক্ষা করতে হবে। সূত্রের খবর, এখানে ৭০০০ এরও বেশি পদে কর্মী নিয়োগ হবে। ‌বিজ্ঞপ্তি জারি হতে পারে জুন মাসের মধ্যে। ‌বিজ্ঞপ্তি জারি হলে, নিয়োগ পরীক্ষার দিনক্ষণ জানা যাবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – WBPSC Clerkship Practice set 09 – WBPSC ক্লার্কশিপ পরীক্ষার সাধারণ জ্ঞানের প্রশ্ন উত্তর দেখে নিন একনজরে WBPSC ক্লার্কশিপ প্র্যাক্টিস সেট ০৯

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

স্টেট ব্যাঙ্কের নিয়োগ প্রক্রিয়ায় শিক্ষাগত যোগ্যতা থাকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট বা স্নাতক ডিগ্রি লাভ। এছাড়া ক্লার্ক পদে আবেদন জানাতে হলে হিন্দি ও ইংরেজি ভাষাতে নূন্যতম টাইপিং এর জ্ঞান থাকতে হবে। এছাড়া বিজ্ঞপ্তি জারি হলে শিক্ষাগত যোগ্যতার বিষয়ে বিস্তারিত জানা যাবে।

Advertisement

বয়সসীমা

স্টেট ব্যাংকের এ নিয়োগ প্রক্রিয়ায় যারা আবেদন জানাতে চান, তাঁদের বয়স হতে হবে মোটামুটি ২০ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে। বয়স গণনা করা হবে ১.৪.২০২৪ তারিখ অনুসারে।

বেতন কাঠামো

স্টেট ব্যাংকের ক্লার্ক (SBI Clerk) পদে যে সকল প্রার্থী নিয়োগ পাবেন, তাদের মাসিক বেতন হবে যথেষ্ট বেশি। এখানে কর্মরতদের প্রত্যেক মাসের পারিশ্রমিক হয় মোটামুটি ১৯ হাজার ৯০০ টাকা।‌ তবে এর সঙ্গে যুক্ত থাকে বিভিন্ন ভাতা। ফলে সবমিলিয়ে বেতন দাঁড়ায় ২৯,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকার মধ্যে।

আরও পড়ুন – Haldia Job Vacancy – হলদিয়া পেট্রোকেমিক্যালসে রয়েছে বিভিন্ন পদে কাজের সুযোগ! আবেদন জানান অনলাইনে, ৩০ এপ্রিলের মধ্যে

আবেদন জানাবেন কিভাবে

  • স্টেট ব্যাংকের ক্লার্ক পদে চাকরি পাওয়ার জন্য যে সকল প্রার্থীরা আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের প্রথমেই ভিজিট করতে হবে SBI-এর অফিসিয়াল ওয়েবসাইটে।
  • স্টেট ব্যাংকের অফিসিয়াল সাইট থেকে অ্যাপ্লিকেশনের লিংকে ক্লিক করে নিজেদের সমস্ত তথ্য পূরণ করতে হবে।
  • এরপর আপনি আপনার সমস্ত ডকুমেন্টগুলি আপলোড করুন।
  • গোটা অ্যাপ্লিকেশনটি নির্ভুলভাবে করতে হবে, যেন কোন তথ্য ভুল না হয়।

সময়ের মধ্যে যদি আপনি আপনার সমস্ত তথ্য জমা করতে পারেন, তাহলে আপনার আবেদনটি গৃহীত হবে।‌ এই নিয়োগ সম্পর্কে ‌ নতুন আপডেট পেতে ‌অবশ্যই নজর রাখুন এসবিআই অফিসিয়াল ওয়েবসাইট (www.sbi.co.in)-এ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *