GOVT JOBS

ICDS Recruitment- উত্তরবঙ্গ থেকে দক্ষিনবঙ্গ রাজ্যে উচ্চ মাধ্যমিক পাশে ২৭ টি বিডিও অফিসে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কর্মী নিয়োগ

Advertisement
   

ICDS Recruitment 2024- পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত সুখবর। ফের জেলায় জেলায় অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে নিয়োগ (WB ICDS Recruitment 2024 Notification) শুরু হল। পশ্চিমবঙ্গের সাতাশটি বিডিও অফিসে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কর্মী নিয়োগ হবে। উচ্চমাধ্যমিক পাশের যোগ্যতা থাকলেই‌ এই নিয়োগে অংশ নিতে পারবেন। আবেদন জানানোর সুযোগ থাকছে সকলের জন্যই। মহিলাদের জন্যও দারুন সুযোগ হতে চলেছে এটি। আবেদন জানানোর প্রক্রিয়াটি জানতে অবশ্যই পড়ে নিন আজকের সম্পূর্ণ প্রতিবেদনটি।

Advertisement

রাজ্যে অঙ্গনওয়াড়ি সহায়িকা নিয়োগের সম্পূর্ণ ভ্যাকেন্সি ডিটেলস

পশ্চিমবঙ্গে নতুন করে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কর্মী (WB ICDS Recruitment) নিয়োগ শুরু হয়েছে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে রাজ্যের কয়েকটি জেলার তরফে। জেলার সুসংগত শিশু সুরক্ষা কেন্দ্রগুলিতে অঙ্গনওয়াড়ি সহায়িকা পদের জন্য কর্মী নিয়োগ হবে। এই পদগুলি স্বেচ্ছাসেবা মূলক। বেশ কিছু পদে কর্মী নিয়োগ হবে। আবেদন জানাতে পারবেন একমাত্র মহিলা প্রার্থীরা। ‌আরো কিছু যোগ্যতার মাপকাঠি আছে। তা নিম্নে আলোচনা করা হলো।‌

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

নতুন চাকরির খবর- WB Fieldman Recruitment- রাজ্যের কৃষি দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, প্রতিমাসে বেতন ৩১,৯৬০ টাকা

Panchayat ICDS Recruitment-এ শিক্ষাগত যোগ্যতা

Advertisement

যে সকল মহিলা প্রার্থী এই নিয়োগে অংশ নিতে ইচ্ছুক, তাঁদের শিক্ষাগত যোগ্যতার ডিটেলসটি জেনে নেওয়া দরকার। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যারা এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশের যোগ্যতা থাকতে হবে।

Advertisement

অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদনে বয়সসীমা

যে সকল মহিলা চাকরিপ্রার্থীরা ICDS Recruitment 2024-এর এই নিয়োগে অংশ নিতে ইচ্ছুক, তাদের বয়স হতে হবে ১/১/২৪ তারিখের হিসেব অনুযায়ী ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থী (SC,ST,PWD,OBC) দের জন্য বয়সের ছাড় রয়েছে। বয়সসীমা‌ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে।

ICDS sahayika পদে বেতন কাঠামো

ICDS Recruitment ২০২৪ এই নিয়োগে যাঁরা অংশ নির্বাচিত বলে বিবেচিত হবেন, তাঁদের প্রতিমাসে ভালো বেতন দেওয়া হবে। বেতন সংক্রান্ত বিষয় জানতে পারবেন নিয়োগের অফিশিয়াল নোটিফিকেশন থেকে।

আবার জেনেনিন আবেদন জানাবেন কিভাবে

  • এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জানানো যাবে অফলাইন মারফত।
  • আগ্রহী প্রার্থীদের প্রথমে ভিজিট করতে হবে অফিসিয়াল ওয়েবসাইটে।
  • তারপর সেখান থেকে আবেদনপত্রটি ডাউনলোড করে সেটি উপযুক্ত তথ্য দিয়ে পূরণ করে নিন। আবেদনপত্রটি এই প্রতিবেদনের শেষে পেয়ে যাবেন।
  • যে যে ডকুমেন্টগুলি যুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে সেগুলি যুক্ত করুন।
  • তারপর আবেদনপত্র ও ডকুমেন্টগুলি একত্র করে‌ দুকপি পাসপোর্ট সাইজ ছবি লাগিয়ে এবং সিগনেচার করে নির্দেশ মতো স্থানে জমা করে দিন। ‌

নতুন চাকরির খবর- Ishan Uday Scholarship- পড়ুয়াদের জন্য দুর্দান্ত স্কলারশিপ, প্রতিমাসে পাবেন ৭৮০০ টাকা, আবেদন করবেন কিভাবে জেনে নিন

আবেদনের সময়সীমা

পশ্চিমবঙ্গের দুটি জেলা মালদা এবং উত্তর ২৪ পরগনা অঙ্গনওয়াড়ি সহায়িকা নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে। মালদাতে ৩১ মার্চ এবং উত্তর ২৪ পরগনায় ২ এপ্রিল পর্যন্ত আবেদনপত্র জমা নেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অবশ্যই সময়সীমা মেনে আবেদন সম্পন্ন করুন। ‌কারণ সময়সীমা পেরিয়ে গেলে আর কোনো আবেদন গ্রহণ করা হবে না।

নিয়োগ প্রক্রিয়া

রাজ্যের অঙ্গনওয়াড়ি সহায়িকা নিয়োগ প্রক্রিয়ায় যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। প্রথমে নেওয়া হবে ৯০ নম্বরের লিখিত পরীক্ষা। তারপর নেওয়া হবে ১০ নম্বরের ইন্টারভিউ। দুটি পরীক্ষার‌ নম্বর মিলিয়ে যাঁরা যোগ্য বলে বিবেচিত হবেন,‌ তাঁদের শূন্যপদে নিয়োগ দেওয়া হবে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইট (দক্ষিনবঙ্গ)@north24parganas.gov.in
অফিশিয়াল ওয়েবসাইট (উত্তরবঙ্গ)@malda.gov.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশন (উত্তরবঙ্গ)Download
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশন (দক্ষিনবঙ্গ)Download

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *