GOVT JOBS

Group D Recruitment- রাজ্যে অষ্টম শ্রেণী পাশ যোগ্যতায় একগুচ্ছ শূন্যপদে কর্মী নিয়োগ! প্রতিমাসে বেতন ১৭ হাজার টাকা

Advertisement
   

Group D Recruitment- পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুযোগ। রাজ্যে গ্রুপ ডি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই নিয়োগে অংশ নিতে পারেন পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার যুবক যুবতীরা। সবার জন্যই খুলে গেল চাকরির দরজা। তবে আবেদন জানানোর আগে রিক্রুটমেন্টের সংক্রান্ত বিষয় সম্পূর্ণ তথ্য জেনে নেওয়া জরুরি। আজকের এই প্রতিবেদনটি তাই মন দিয়ে পড়ে নিন। চাকরিপ্রার্থীদের জন্য প্রয়োজনীয় তথ্য সবটাই নিম্নে আলোচনা করা হল।

Advertisement

West Bengal Group D Recruitment 2024 Notification

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  
Advertisement

সম্প্রতি আদ্যাপীঠ আনন্দ পলিটেকনিক কলেজের (Adyapeath Annada Polytechnic College) তরফ থেকে একগুচ্ছ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে মূলত গ্রুপ ডি কর্মী নিয়োগ হবে। আবেদনরত প্রার্থীদের নির্দিষ্ট কিছু যোগ্যতা থাকা প্রয়োজন। মোট শূন্যপদের সংখ্যা হল দশটি। এর মধ্যে অসংরক্ষিত ক্যাটেগরির প্রার্থীদের জন্য ৩ টি, SC ক্যাটাগরির প্রার্থীদের জন্য ২ টি, ST ক্যাটাগরির প্রার্থীদের জন্য ১ টি OBC ক্যাটাগরির প্রার্থীদের জন্য ২ টি এবং EWS দের জন্য ১ টি শূন্যপদ রয়েছে।

Advertisement

আরও পড়ুন – UIDAI Recruitment- আধার দপ্তরে বিপুল কর্মী নিয়োগ চলছে! মাসিক বেতন প্রায় 50,000 টাকা, জানুন আবেদন পদ্ধতি

শিক্ষাগত যোগ্যতা

সম্প্রতি কলেজের পক্ষ থেকে যে Group D Recruitment বিজ্ঞপ্তি জারি হয়েছিল সেখানে আবেদনের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বলা হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, এখানে আবেদন জানাতে হলে প্রার্থীদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্তত অষ্টম শ্রেণী পাশের যোগ্যতা থাকতে হবে। তবেই তিনি এই নিয়োগে অংশ নিতে পারবেন।

বয়সসীমা

কলেজের তরফে প্রকাশিত Group D Recruitment Notification-তে বয়সসীমা উল্লেখ রয়েছে। জানা যাচ্ছে এখানে আবেদনরত প্রার্থীদের বয়স হতে হবে ১/১/২৪ তারিখ অনুসারে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

মাসিক বেতন

মনে রাখবেন এটি একটি চুক্তিভিত্তিক নিয়োগ। ‌উল্লেখিত শূন্যপদে যে সকল প্রার্থীরা নিযুক্ত হবেন তাদের প্রতিমাসে ভালো পারিশ্রমিক দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে নিযুক্ত প্রার্থীদের প্রতিমাসে বেতন দেওয়া হবে ১৭ হাজার টাকা।

জানুন আবেদন প্রক্রিয়া

এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জানানো যাবে অনলাইন মারফত। প্রার্থীদের প্রথমে প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তারপর সেখান থেকে আবেদনপত্রটি সঠিকভাবে ফিল আপ করে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি যুক্ত করে অনলাইনে সরাসরি জমা করে দিতে হবে। তাহলেই আপনার অ্যাপ্লিকেশনটি জমা পড়ে যাবে।

আরও পড়ুন – HS New Rules 2024- দ্বাদশ শ্রেণীর টেস্ট পরীক্ষার বদলে আসছে টিচিং-লার্নিং পদ্ধতি! কী এই পদ্ধতি? কী করতে হবে ছাত্রছাত্রীদের? জেনে নিন বিস্তারিত

আবেদনের সময়সীমা

এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন শুরু হয়েছে। এই আবেদন চলবে আগামী ২১ এপ্রিল ২০২৪ পর্যন্ত
আগ্রহীরা অবশ্যই সময়সীমার মধ্যে আবেদন জমা করুন।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটClick
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
অনলাইন রেজিষ্ট্রেশন লিঙ্কClick

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *