GOVT JOBS

রাজ্যে মাধ্যমিক পাশে কি কি চাকরি আবেদন চলছে, 10th Pass Govt Job Vacancy 2024

নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক হলে মিলবে চাকরি। কোথায় কিভাবে আবেদন করবেন তা নিয়ে সবিস্তারে জানুন

Advertisement
   

10th Pass Govt Job Vacancy – রাজ্যে চাকরির যা দুরাবস্থা তাতে চাকরি প্রার্থীদের কপালে চিন্তার ভাঁজ বাড়িয়েছে। সম্প্রতি রাজ্যে চাকরি দুর্নীতির খবর সামনে এসেছে তাতে করে আগামী দিন দুর্বিষহ হয়ে উঠতে চলেছে। প্রতি নিয়ত চাকরির দুশ্চিন্তা গ্রাস করছে জীবনে! নিজের ক্যারিয়ার নিয়ে চিন্তিত কারণ শিক্ষাগত যোগ্যতা মাত্র মাধ্যমিক পাস। এবার তাহলে আপনার জন্য রয়েছে এক সুবর্ণ সুযোগ। নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক হলে মিলবে চাকরি। কোথায় কিভাবে আবেদন করবেন তা নিয়ে সবিস্তারে আলোচনা করব আমরা আজকের এই প্রতিবেদনে।

Advertisement

10th Pass Govt Job Vacancy 2024

দেখে নেওয়া যাক নূন্যতম মাধ্যমিক পাশ হলে কোন কোন চাকরি ক্ষেত্রে আবেদন করতে পারবেন চাকরি প্রার্থীরা।
ক) ফুড সাব ইন্সপেক্টর
খ) পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল
গ) রেলওয়ে গ্রুপ ডি
ঘ) গ্রামীণ ডাক সেবক
ঙ) কলকাতা পুলিশ কনস্টেবল

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – ISI Kolkata Recruitment – কোনো পরীক্ষা ছাড়াই কলকাতায় কাজের সুযোগ। মাসিক বেতন ৩৫ হাজার টাকা, বিস্তারিত জানুন

Advertisement

ক) ফুড সাব ইন্সপেক্টর : এই পদে আবেদন করার জন্য নূন্যতম যোগ্যতা লাগবে মাধ্যমিক পাশ। বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এই পদের মাসিক বেতন ২২ হাজার ৭০০ থেকে ৫৮৫০০ টাকা পর্যন্ত।

Advertisement

খ) পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল : নূন্যতম যোগ্যতা মাধ্যমিক পাশ হতে হবে। চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ এর মধ্যে। এই পদের মাসিক বেতন ২২ হাজার ৫০০ থেকে ৫৮ হাজার ৫০০ টাকা পর্যন্ত।

গ) রেলওয়ে গ্রুপ ডি : রেলওয়ে রিক্রুটমেন্টে আবেদন করতে চাকরি প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৩ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাস। এই পদের চাকরি মাসিক বেতন ২২ হাজার টাকা দেখে ২৫ হাজার টাকা পর্যন্ত দেওয়া হয়।

ঘ) গ্রামীণ ডাক সেবক : ১৮ থেকে ৪০ বছর বয়স পর্যন্ত এই পদে আবেদন করার যোগ্য। এই আবেদনের জন্য নুন্যতম শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন মাধ্যমিক পাশ। এই পদের মাসিক বেতন ১০ হাজার টাকা থেকে শুরু।

ঙ) কলকাতা পুলিশ কনস্টেবল : এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ এর মধ্যে। মাসিক বেতন ২২ হাজার ৫০০ থেকে শুরু করে ৫৮ হাজার ৫০০ টাকা পর্যন্ত।

আরও পড়ুন – CSL Recruitment – অষ্টম শ্রেণী পাশে কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ। মাসিক বেতন ২০ হাজার টাকা। আবেদন পদ্ধতি জেনে নিন

উপরোক্ত বিষয়গুলো মাধ্যমিক পাস (10th Pass Govt Job Vacancy) চাকরি প্রার্থীদের বয়স আবেদন পদ্ধতি, বেতন, শেষ তারিখ কবে সবটুকু আলোচনা করা হয়েছে। তাই যথাযথভাবে প্রতিবেদনটি পড়লে চাকরিপ্রার্থীদের কোনরকম কোন সমস্যা থাকবে না। এছাড়াও এই চাকরি বিষয় আরও বিশদে জানতে হলে উপরোক্ত পদগুলির নিজস্ব ওয়েবসাইটে যেতে হবে তাতে আরো স্বচ্ছ ধারণা পাওয়া যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *