GOVT JOBS

WBMSC Recruitment- একাধিক শূন্যপদে কর্মখালির বিজ্ঞপ্তি প্রকাশ পেল রাজ্যে! চাকরির আবেদন প্রক্রিয়া চলবে ১৪ এপ্রিল পর্যন্ত

Advertisement
   

WBMSC Recruitment- পশ্চিমবঙ্গে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ‌ পেল। কলকাতা মিউনিসিপ্যালিটিতে একাধিক পদে রয়েছে কর্মখালি। আবেদন জানাতে পারেন রাজ্যের তেইশটি জেলার চাকরিপ্রার্থীরা। সম্প্রতি প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি টিতে WBMSC Recruitment ভ্যাকেন্সি ডিটেলস, শূন্যপদের সংখ্যা, আবেদন যোগ্যতা, আবেদন পদ্ধতি-সহ সমস্ত তথ্য উল্লেখ করা হয়েছে। ইচ্ছুক চাকরিপ্রার্থীদের সুবিধার্থে আজকের প্রতিবেদনে নিয়োগ সম্পর্কে সমস্ত তথ্য তুলে ধরা হল।

Advertisement

WBMSC Recruitment 2024 ভ্যাকেন্সি ডিটেলস ও মোট শূন্যপদ

সম্প্রতি রাজ্যের নতুন নিয়োগের বিজ্ঞপ্তিটি (WBMSC Recruitment Notification) জারি হয়েছে‌। নোটিফিকেশন প্রকাশ করেছে ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন (WBMSC)। কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের SWM-I ডিপার্টমেন্টের জন্য সৎকার কর্মী নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা নয়টি। আবেদন জানানোর আগে আগ্রহীরা যোগ্যতা নির্ণায়ক বিষয়গুলিতে অবশ্যই চোখ বুলিয়ে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও খবর- LPG Subsidy: ভোটের আগে বিরাট ঘোষণা মহিলাদের জন্য! মিলবে ব্যাংক অ্যাকাউন্টে ৩৬০০ টাকা ভর্তুকি, কি ভাবে চেক করবেন জানুন

এই WBMSC Recruitment-এর আবেদন যোগ্যতা

Advertisement

যে সকল প্রার্থীরা এই নিয়োগে আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা চাকরির জন্য আবেদন জানানোর আগে যোগ্যতার মাপকাঠি সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনরত প্রার্থীদের তিনটি যোগ্যতা থাকা প্রয়োজন। তা হল-

Advertisement
  • ১) উক্ত প্রার্থীকে ভারতবর্ষের স্থায়ী নাগরিক হতে হবে।
  • ২) প্রার্থীকে শারীরিকভাবে ফিট থাকতে হবে।
  • ৩) বাইরের কাজ সামলানোর জন্য উক্ত প্রার্থীকে অবশ্যই দক্ষ ও উপযুক্ত হতে হবে।

বয়সসীমা ও মাসিক বেতন

বয়সসীমাঃ যে সকল প্রার্থীরা নতুন WBMSC Recruitment ২০২৪ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখানে যাঁরা আবেদন জানাতে আগ্রহী, তাঁদের বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২৪-এর হিসেব অনুযায়ী সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। যদিও সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সে কিছু ছাড় পাবেন।

মাসিক বেতনঃ WBMSC-র কর্মী নিয়োগে (WBMSC Recruitment) যাঁরা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভালো। সরকারি সিদ্ধান্ত মতো তাঁদের যোগ্য বেতন দেওয়া হবে।

আরও চাকরির খবর- WBHRB Recruitment- পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে ৫৩৬টি শূন্যপদে কর্মী নিয়োগ! আবেদন চলবে ৩১ মার্চ পর্যন্ত

অনলাইন মারফত আবেদন প্রক্রিয়া জানুন

এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে অনলাইন মারফত। কিভাবে আবেদন জানাবেন, তা স্টেপ বাই স্টেপ তুলে ধরা হল।

  1. প্রথম স্টেপ: আগ্রহী প্রার্থীদের প্রথমেই ভিজিট করতে হবে WBMSC-এর অফিসিয়াল সাইটে।
  2. দ্বিতীয় স্টেপ: এরপর সংশ্লিষ্ট ওয়েবসাইটের হোমপেজে চাকরির আবেদন জানানোর লিঙ্কটি পাবেন। সেই আবেদনের লিঙ্কে ক্লিক করে সেখানে নিজের যাবতীয় তথ্য দিয়ে অ্যাপ্লিকেশন ফর্মটি সঠিকভাবে ফিল আপ করে নিন। ফর্মে নিজের পার্সোনাল ডিটেলস যথাযথভাবে উল্লেখ করবেন। খেয়াল রাখবেন কোনো তথ্য যেন ভুল না দেওয়া হয়।
  3. তৃতীয় স্টেপ: এরপর প্রয়োজনীয় ডকুমেন্টগুলি সাইজ মতো আপলোড করুন ও আবেদন ফি জমা করুন। সবশেষে অ্যাপ্লিকেশন ফর্মটিতে সাবমিট করুন।

আবেদন ফি ও আবেদনের সময়সীমা

এই নিয়োগে প্রার্থীদের সাধারণ প্রার্থীদের আবেদন ফি রাখা হয়েছে ২০০ টাকা। তবে সংরক্ষিত শ্রেণী (SC, ST) ও PWD প্রার্থীদের জন্য আবেদন ফি ৫০ টাকা।

WBMSC Recruitment-এর নতুন নিয়োগ প্রক্রিয়ার আবেদন শুরু হচ্ছে ১৫ মার্চ তারিখ থেকে আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৪ এপ্রিল তারিখ পর্যন্ত। আবেদন জানানোর জন্য সময়সীমায় খেয়াল রাখতে হবে। বিস্তারিত জানতে তার জন্য নজর রাখুন WBMSC-এর অফিসিয়াল ওয়েবসাইটে।

নিয়োগ প্রক্রিয়া

এখানে দুটি ধাপের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। প্রথম ধাপ হল পরীক্ষাদ্বিতীয় ধাপ হল ইন্টারভিউ। সংশ্লিষ্ট দুটি ধাপের নির্বাচনে যাঁরা সিলেক্টেড হবেন, তাঁরাই শূন্যপদে WBMSC-এর নিয়োগ পাবেন।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক ও তারিখ

অফিশিয়াল ওয়েবসাইট@wbmsc.com
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
Online আবেদন লিঙ্কClick
আবেদনের শেষ তারিখ১৪/০৪/২০২৪

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *