GOVT SCHEME

LPG Subsidy: ভোটের আগে বিরাট ঘোষণা মহিলাদের জন্য! মিলবে ব্যাংক অ্যাকাউন্টে ৩৬০০ টাকা ভর্তুকি, কি ভাবে চেক করবেন জানুন

Advertisement
   

LPG Subsidy- দেশবাসীর সুবিধার্থে রয়েছে কেন্দ্রের একাধিক প্রকল্প। যার থেকে মেলে মোটা অংকের ভর্তুকি। সেরকমই একটি প্রকল্প হল, উজ্জ্বলা যোজনা বা  PM Ujjwala Yojana। আপনার এই প্রকল্পে নাম নথিভুক্ত আছে তো? না থাকলে এখনই করে ফেলুন। এই প্রকল্পে ৩৬০০ টাকা ভর্তুকি দিচ্ছে কেন্দ্র। আর যাদের নাম নথিভুক্ত আছে তাদের এই LPG Subsidy অ্যাকাউন্টে জমা পড়ছে কিনা ঘরে বসেই জেনে নিতে পারবেন। কী ভাবে? দেখে নিন।

Advertisement

উজ্জ্বলা যোজনা LPG Subsidy কি ভাবে চেক করবেন জানুন।

ঘরে বসে এসএমএস এর মাধ্যমেও সাবসিডি অর্থাৎ LPG Subsidy Status চেক করুন। এর জন্য আপনাকে “এলপিজি আইডি” লিখে একটি এসএমএস পাঠাতে হবে। এসএমএসটি পাঠাবেন 14454 নম্বরে। এরপরই আপনার কাছে আসবে একটি এসএমএস। সেখানেই দেখতে পারবেন আপনার ভর্তুকির সম্পূর্ণ বিবরণ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও খবর পড়ুন – WBHRB Recruitment- পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে ৫৩৬টি শূন্যপদে কর্মী নিয়োগ! আবেদন চলবে ৩১ মার্চ পর্যন্ত

উজ্জ্বলা যোজনা LPG Subsidy Status চেক করুন UMANG অ্যাপ দিয়ে

Advertisement

আরো একটা পদ্ধতি রয়েছে মোবাইল অ্যাপ। হ্যাঁ, মোবাইল অ্যাপ অর্থাৎ UMANG অ্যাপ ব্যবহার করেও আপনি উজ্জ্বলা গ্যাসের (Ujjwala Gas) সাবসিডি চেক করতে পারবেন বাড়িতে বসেই। এরজন্য আপনাকে UMANG অ্যাপটি ফোনে ডাউনলোড করতে হবে। এবং আপনার আধার কার্ড দিয়ে তা রেজিস্টার করতে হবে। তারপরে আপনি অ্যাপের মাধ্যমে আপনার উজ্জ্বলা ভর্তুকির বা Ujjwala LPG Subsidy বিবরণ দেখতে পারবেন।

Advertisement

MyLPG পোর্টালে অনলাইন Ujjwala LPG Subsidy চেক করার পদ্ধতি

এসএমএস বা মোবাইল অ্যাপ ছাড়াও অনলাইন পদ্ধতিতে উজ্জ্বলা গ্যাসের (Ujjwala Gas) সাবসিডি চেক করা যায়। তার জন্য আপনাকে MyLPG পোর্টালে যেতে হবে। সেখানে আপনার 17-সংখ্যার LPG ID টি লিখুন। এরপর PAHAL (DBTL) ওয়েবসাইটে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর বা এলপিজি আইডি লিখুন। দেখে নিন সাবসিডি ঢুকেছে কিনা।

আরও খবর পড়ুন – IDBI Bank Recruitment- পশ্চিমবঙ্গে ব্যাঙ্কে চাকরির সুবর্ণ সুযোগ! আইডিবিআই ব্যাঙ্কে অফিসার পদে নিয়োগ শুরু, আবেদন জানান শীঘ্রই

এই তিন পদ্ধতিতে যদি আপনি আপনার Ujjwala LPG Subsidy চেক করতেন না পারেন সে ক্ষেত্রে সর্বশেষ আরও একটি রাস্তা আপনার হাতে রয়েছে। এলপিজি ডিস্ট্রিবিউটরের অফিস। হ্যাঁ, এখানে যেতে হবে আপনাকে। গিয়ে আপনার ভর্তুকি বিবরণের জন্য অনুরোধ করতে হবে। সেখানে আপনার কনজিউমার আইডি দিয়েও চেক করে নিতে পারবেন সম্পূর্ণ বিবরণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *