GOVT JOBS

CAPF Recruitment 2024 – ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে ৫০৬ টি শূন্যপদে CAPF, BSF, সহ একাধিক নিয়োগ! আবেদন জানান অনলাইনে, জেনেনিন বিস্তারিত

Advertisement
   

CAPF Recruitment 2024 – চাকরিপ্রার্থী যুবক-যুবতীদের জন্য একটি দুর্দান্ত সুখবর। ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন নতুন একটি নিয়োগ প্রক্রিয়া শুরু করলো। ‌CAPF পদে নতুন কর্মী নিয়োগ হবে। যোগ্য প্রার্থী বাছাইকরণ-এর জন্য শুরু হলো নতুন নিয়োগ প্রক্রিয়া। তবে জেনে নিতে হবে, এখানে নিয়োগের যোগ্যতা কি আছে, আবেদন জানানোর জন্য কোন কোন শর্ত মানতে হবে, কিভাবে আবেদন জানাবেন ইত্যাদি। সমস্ত তথ্য তুলে ধরা হলো আজকের প্রতিবেদনে।

Advertisement

৫০৬ টি শূন্যপদে CAPF নিয়োগ | CAPF Recruitment 2024 Notification

সম্প্রতি ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে বিপুল শূন্যপদে CAPF নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। বিভিন্ন পদে কর্মী নিয়োগ হবে। যে যে পদে নিয়োগ দেওয়া হবে সেগুলি হল- 1) BSF 2) CRPF  3) CISF 4) ITBP এবং ৫) SSB এই নিয়োগের মোট শূন্যপদের সংখ্যা ৫০৬ টি। ফলে বোঝাই যাচ্ছে, বেশ বড়সড় নিয়োগ প্রক্রিয়া হতে চলেছে এটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – NEET UG Admit Card 2024 – প্রকাশিত হল NEET UG 2024-এর অ্যাডমিট কার্ড! এই লিংক থেকে ডাউনলোড করুন!

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

যে সকল প্রার্থী এখানে আবেদন জানাতে ইচ্ছুক, তারা নিয়োগের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। অফিসিয়াল নোটিফিকেশনে বলা হয়েছে, এই নিয়োগে আবেদন জানাতে পারবেন সেই সকল প্রার্থী, যারা কোন স্বীকৃত ইউনিভার্সিটি থেকে পাশ করেছেন স্নাতক অথবা গ্রাজুয়েশন। অর্থাৎ এই নিয়োগে আবেদনকারীকে শিক্ষিত হতে হবে।

Advertisement

বয়সসীমা ও বেতন কাঠামো

যে সকল প্রার্থী এখানে আবেদন জানাতে ইচ্ছুক, তারা নিয়োগের বয়সসীমা সম্পর্কে জেনে নিন। অফিসিয়াল নোটিফিকেশনে বলা হয়েছে, এখানে আবেদনরত প্রার্থীদের বয়স হতে হবে ২০ বছরের ঊর্ধ্বে। সর্বোচ্চ ২৫ বছর বয়সের প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন।
যারা এখানে নিয়োগ পাবেন, নিঃসন্দেহে তাদের মাসিক বেতন হবে অত্যন্ত ভালো। পাশাপাশি থাকবে অতিরিক্ত সুযোগ-সুবিধা। কিন্তু বেতন সম্পর্কে জেনে নেটে অফিশিয়াল নোটিফিকেশন পড়ে নিন।

আরও পড়ুন – SSC Job Vacancy – উচ্চমাধ্যমিক পাশে রাজ্যের ডাটা এন্ট্রি সহ ভিন্নপদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি। কিভাবে আবেদন জানাবেন জানুন।

আবেদন জানাবেন কিভাবে?

  • ১) এই নিয়োগে আবেদন জানাতে হলে আপনাকে প্রথমে ভিজিট করতে হবে অফিসিয়াল সাইটে। তারপর সেই ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন সেরে নিন।
  • ২) এরপর অনলাইনে আবেদনের লিংকে ক্লিক করুন। সেখান থেকে নির্ভুলভাবে পূরণ করে নিন
    অ্যাপ্লিকেশন ফর্মটি। দেখবেন কোন তথ্য যেন ভুল না দেওয়া হয়।
  • ৩) আবেদনপত্র পূরণ হলে এর সঙ্গে যুক্ত করুন আপনার যাবতীয় ডকুমেন্ট। আবেদনপত্র এবং ডকুমেন্ট যুক্ত করা হলে সাবমিট অপশনে ক্লিক করে আবেদনপত্র জমা করে দিন।

আবেদনের সময়সীমা

এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৪ মে ২০২৪ তারিখ পর্যন্ত। আগ্রহীরা এর মধ্যে নিজেদের আবেদন জমা করে দিন। এছাড়া এ বিষয় বিস্তারিত জানতে, নজর রাখুন অফিসিয়াল ওয়েবসাইটে।

অফিসিয়াল ওয়েবসাইট – Click Here
অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি – Download

Apply Online – Click here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *