GOVT JOBS

Librarian vacancy 2024 – মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের কলেজে লাইব্রেরিয়ান সহ একাধিক পদে কর্মী নিয়োগ! মাসিক বেতন ৫৮,৫০০ টাকা,

Advertisement
   

Librarian vacancy 2024 – পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। দশম শ্রেণী পাশ যোগ্যতায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। রাজ্যের কলেজে রয়েছে কাজের সুযোগ। পশ্চিমবঙ্গের যুবক-যুবতীরা এই নিয়োগে অংশ নিতে পারেন। তবে আবেদন জানানোর আগে সর্ত গুলি জেনে নিতে হবে। চাকরিপ্রার্থীদের সুবিধার্থে এই প্রতিবেদনে তুলে ধরা হল সমস্ত তথ্য।

Advertisement

রাজ্যের কলেজে কর্মী নিয়োগ ২০২৪, Librarian vacancy 2024

সম্প্রতি আদ্যাপীঠ অন্নদা পলিটেকনিক কলেজের তরফে একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হল। এখানে এক নয় বরং একাধিক পদে কর্মী নিয়োগ হবে। এখানে মোট চারটি পদে কর্মী নিয়োগ হবে। সেই পদগুলি হল- i) লোয়ার ডিভিশন ক্লার্ক ii) স্টোর অ্যাসিস্ট্যান্ট iii) লাইব্রেরিয়ান (Librarian vacancy 2024) iv)ক্যাশিয়ার।
সব মিলিয়ে শূন্য পদের সংখ্যা ছয়টি। পদগুলির জন্য যারা আবেদন জানাতে চান, তাঁরা আবেদন যোগ্যতা পড়ে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Kanyashree Prakalpa Recruitment- পশ্চিমবঙ্গের কন্যাশ্রী প্রকল্পে ডেটা ম্যানেজার পদে কর্মী নিয়োগ! মাসিক বেতন ১১ হাজার টাকা, আবেদন করুন শীঘ্রই

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখানে আবেদন জানাতে পারবেন সেই সকল প্রার্থীরা যারা কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাশের যোগ্যতা অর্জন করে থাকবেন। এর পাশাপাশি উক্ত প্রার্থী দের কম্পিউটারের প্রাথমিক বিষয়ে জ্ঞান সহ প্রতি মিনিটে ইংরেজিতে ২০টি শব্দ এবং বাংলায় ১০ টি শব্দ কম্পিউটারে টাইপ করার দক্ষতা থাকতে হবে।

Advertisement

বয়সসীমা

এই নিয়োগে যারা আবেদন জানাতে চাইছেন সেই সকল প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪০ বছর পর্যন্ত। তবে সরকারি নিয়ম মত সংরক্ষিত শ্রেণীর SC, ST প্রার্থীরা ন্যূনতম পাঁচ বছরের ছাড় পাবেন এবং OBC প্রার্থীরা তিন বছরের বয়সের ছাড় পাবেন।

বেতন কাঠামো

এই নিয়োগ প্রক্রিয়ায় যারা আবেদন জানাবেন ও শূন্যপদে নিযুক্ত হবেন তাদের প্রতি মাসে ভালো বেতন দেওয়া হবে। কর্মরতদের বেতন হবে প্রতি মাসে ২২,৭০০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকার মধ্যে।

আবেদন প্রক্রিয়া

কলেজের নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে হলে প্রার্থীরা প্রথমে ভিজিট করুন আদ্যাপীঠ অন্নদা পলিটেকনিক কলেজের অফিসিয়াল ওয়েবসাইটে। সেখানে আবেদনের লিংকে ক্লিক করে সমস্ত তথ্য দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্রটি পূরণ করুন, যে যে ডকুমেন্ট চাওয়া হয়েছে সেই ডকুমেন্টগুলি স্ক্যান করে জমা দিন। সবশেষে ফর্মটি আরেকবার দেখে নিয়ে সাবমিট করে দিন। তবে হ্যাঁ, ফর্মটি জমা করে তার একটি কপি নিজের কাছে রাখতে ভুলবেন না।

আবেদনের সময়সীমা

এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে আগামী ২২ এপ্রিল ২০২৪ পর্যন্ত। সময়সীমা মেনে অ্যাপ্লিকেশন জমা করুন।

আরও পড়ুন – Job Interview Tips- চাকরির ইন্টারভিউয়ে বসে কী বলা উচিত ও কী বলা উচিত না? রইলো এ বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ টিপস

নিয়োগ প্রক্রিয়া

এই নিয়োগের শূন্যপদে কারা নিযুক্ত হবেন সেটি বেছে নেওয়া হবে প্রার্থীদের প্রাপ্ত নম্বর বা গ্রেড ও স্ক্রিনিং টেস্টের ভিত্তিতে। আগ্রহীরা সময়সীমার মধ্যে আবেদন জমা করুন। এই নিয়োগ সবার জন্যই একটি ভালো সুযোগ হতে চলেছে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটClick
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
Online আবেদন লিঙ্কClick

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *