PRIVATE JOB

Bank Of India Recruitment 2024 – ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ১৪৩ টি শূন্যপদে কর্মী নিয়োগ! মাসিক বেতন ৯৩,৯৬০ টাকা! আবেদন করুন শীঘ্রই

Advertisement
   

Bank Of India Recruitment 2024 – পশ্চিমবঙ্গের অনেক চাকরিপ্রার্থী আছেন যারা ব্যাংকে চাকরি পাওয়ার জন্য নিয়মিত পড়াশোনা করেন। তাদের সবার জন্য এল খুশির খবর। দেশের খ্যাতনামা ব্যাংক ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে বেশ কিছু শূন্যপদে কাজের সুযোগ রয়েছে। এই নিয়োগে আবেদন জানানোর সুযোগ থাকছে এই রাজ্যের সমস্ত যুবক-যুবতীদের জন্যই। তাহলে আর দেরি কিসের? চটপট জেনে নিন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে হলে কোন কোন শর্ত গুলি অবশ্যই মানতে হবে এবং কিভাবে নিয়োগে আবেদন নিতে পারবেন।

Advertisement

Bank Of India Recruitment 2024 Notification

সম্প্রতি ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফে কর্মখালি বিজ্ঞপ্তি (Bank Of India Recruitment Notification) জারি হয়েছে। নোটিফিকেশন থেকে জানা যায়, ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে দেশ জুড়ে কর্মী নিয়োগ হবে। ফলে পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্যও রয়েছে আবেদন জানানোর সুযোগ। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় স্কেল ৪ হিসেবে অফিসার পদে নেওয়া হবে। সর্বমোট শূন্যপদের সংখ্যা ১৪৩ টি। যে যে পদে কর্মী নিয়োগ হবে সেগুলি হল- ক্রেডিট অফিসার, চিফ ম্যানেজার, ল অফিসার, ডেটা সায়েন্টিস্ট, ডেটা কোয়ালিটি ডেভেলপার, এবং টেকনিক্যাল অ্যানালাইসিস্ট এর মত ভিন্ন ভিন্ন পদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Librarian vacancy 2024 – মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের কলেজে লাইব্রেরিয়ান সহ একাধিক পদে কর্মী নিয়োগ! মাসিক বেতন ৫৮,৫০০ টাকা,

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা

Advertisement

Bank Of India Recruitment-এর প্রক্রিয়ায় আবেদন জানাতে চাইছেন যারা, তারা শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা সম্পর্কে জানতে নোটিফিকেশনটি অবশ্যই মন দিয়ে পড়ে নেবেন। বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট বিষয়ে যাবতীয় তথ্য দেওয়া রয়েছে।

Advertisement

বেতন কাঠামো

যে সকল প্রার্থী ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় অফিসার পদে স্কেল ২-এর জন্য নিযুক্ত হবেন তাদের মাসিক ৪৮,১৭০ থেকে ৯৩,৯৬০ টাকা পর্যন্ত পারিশ্রমিক দেওয়া হবে। যারা স্কেল ৩-এর জন্য নিযুক্ত হবেন তাদের বেতন ৬৩,৮৪০ টাকা থেকে ১,০৫,৮২০ টাকার মধ্যে হবে। এবং যারা স্কেল ৪ পদের জন্য নির্বাচিত হবেন, তাদের মাসিক ৭৬,০১০ টাকা থেকে ১,২০,৯৪০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

আবেদন জানাবেন কিভাবে?

এই নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ারর অফিসিয়াল ওয়েবসাইট মারফত। যদি আপনি এই নিয়োগে অংশ নিতে চান, তবে ভিজিট করুন ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে। সেখানে আবেদনের লিংকে ক্লিক করে অ্যাপ্লিকেশন জমা করতে পারেন। আবেদন ফি পেমেন্ট করতে হবে। ৮৫০ টাকা। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য অ্যাপ্লিকেশন ফি ধার্য হয়েছে ১৭৫ টাকা।

আবেদনের সময়সীমা

এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জমা করা যাবে আগামী ১০ এপ্রিল, ২০২৪ তারিখ পর্যন্ত। প্রার্থীরা সময়সীমা মেনে নিজেদের আবেদন জমা করুন।

আরও পড়ুন – Kanyashree Prakalpa Recruitment- পশ্চিমবঙ্গের কন্যাশ্রী প্রকল্পে ডেটা ম্যানেজার পদে কর্মী নিয়োগ! মাসিক বেতন ১১ হাজার টাকা, আবেদন করুন শীঘ্রই

নিয়োগ প্রক্রিয়া

দুই ধাপের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেবে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। প্রথমে হবে লিখিত পরীক্ষা। তারপর হবে ইন্টারভিউ। লিখিত পরীক্ষায় থাকবে ইংরেজি ভাষা, সাধারণ জ্ঞান এবং পদানুসারী বিষয়ের উপর যোগ্যতা যাচাইকরণ। সবশেষে যোগ্য প্রার্থীরা নিয়োগ পাবেন উল্লিখিত শূন্যপদে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটClick
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
Online আবেদন লিঙ্কClick

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *