GOVT JOBS

WB Nirman Sahayak Recruitment- রাজ্যে নির্মাণ সহায়ক পদে কর্মী নিয়োগ! প্রতি মাসে বেতন ৭৪,৫০০ টাকা! আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত জেনে নিন

Advertisement
   

WB Nirman Sahayak Recruitment- পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য ফের একটি খুশির খবর। কারণ রাজ্যে উচ্চ বেতনের একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পেল, বিজ্ঞপ্তি নং-No-I/488949/2024-PRD-30011/85/2023-PRI, চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে নির্মাণ সহায়ক পদে বা Nirman Sahayak Recruitment। কিভাবে আবেদন জানাবেন? কী কী যোগ্যতার প্রয়োজন? আবেদন পদ্ধতি কী? বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদন থেকে।

Advertisement

WB Nirman Sahayak Recruitment 2024

পশ্চিমবঙ্গের নির্মাণ সহায়ক পদে (Nirman Sahayak Recruitment) রয়েছে কাজের সুযোগ। রাজ্যের জেলার Gram Panchayet-তে নতুন করে এই পদে নিয়োগ দেওয়া হবে প্রার্থীদের। নতুন নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে রাজ্যে। পদের নাম ‘নির্মাণ সহায়ক’। যাঁরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক, তাঁদের যোগ্যতার মাপকাঠি রাখা হয়েছে। কী কী? আসুন জেনে নেওয়া যাক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

নতুন চাকরির খবর- RRB Recruitment 2024- ৯১৪৪ শূন্যপদে RRB টেকনিশিয়ান নিয়োগ! আবেদন চলবে ৮ এপ্রিল পর্যন্ত

শিক্ষাগত যোগ্যতা Nirman Sahayak Recruitment-এর জন্য

Advertisement

যে সকল প্রার্থীরা পশ্চিমবঙ্গের Nirman Sahayak Recruitment প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা আবেদন জানানোর আগে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, এই নিয়োগে আবেদন জানাতে হলে প্রার্থীদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা থাকতে হবে। প্রার্থীদের সরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা অথবা স্নাতক পাশ হতে হবে।

Advertisement

বয়সসীমা (Age Limit)

যে সকল প্রার্থী রাজ্যের নির্মাণ সহায়ক বা Nirman Sahayak Recruitment 2024 পদের নতুন নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে চান, তাঁরা অবশ্যই আবেদনের বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, এই নিয়োগে আবেদন জানাতে পারবেন সেই সকল প্রার্থীরা যাঁদের বয়স ১৮ বছর থেকে ৪৫ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম মত সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সে কিছু ছাড় পাবেন।

মাসিক বেতন

রাজ্যের নির্মাণ সহায়ক পদের নিয়োগ প্রক্রিয়ায় যাঁরা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভালো। বিজ্ঞপ্তি থেকে জানা যায়, শূন্যপদে নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসের বেতন হবে ২৮,৯০০ টাকা থেকে শুরু করে ৭৪,৫০০ টাকা পর্যন্ত।

Nirman Sahayak Recruitment-এ নিয়োগ প্রক্রিয়া

রাজ্যে নির্মাণ সহায়ক বা WB Nirman Sahayak পদে চাকরি পাওয়ার জন্য প্রার্থীদের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রথমে হবে ৮৫ নম্বরের লিখিত পরীক্ষা তারপর হবে ১৫ নম্বরের ইন্টারভিউ। বিস্তারিত পড়ে নিন অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

নতুন চাকরির খবর- পৌরসভায় গ্রুপ সি পদে কর্মী নিয়োগের নোটিশ জারি! একাধিক পদে চলছে নিয়োগ, WB Municipality Recruitment 2024

আবেদন জানাবেন কিভাবে?

  1. আগ্রহী প্রার্থীদের প্রথমে ভিজিট করতে হবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে।
    ও রেজিস্ট্রেশন কমপ্লিট করে নিতে হবে।
  2. এরপর সংশ্লিষ্ট ওয়েবসাইটের হোমপেজে নিয়োগের আবেদন জানানোর লিঙ্ক পাবেন। সেই আবেদনের লিঙ্কে ক্লিক করে সেখানে নিজের যাবতীয় তথ্য দিয়ে অ্যাপ্লিকেশন ফর্মটি সঠিকভাবে ফিল আপ করে নিন। ফর্মে নিজের পার্সোনাল ডিটেলস যথাযথভাবে উল্লেখ করবেন। খেয়াল রাখবেন কোনো তথ্য যেন ভুল না দেওয়া হয়।
  3. এরপর প্রয়োজনীয় ডকুমেন্টগুলি সাইজ মতো আপলোড করুন ও আবেদন ফি জমা করুন। সবশেষে অ্যাপ্লিকেশন ফর্মটিতে সাবমিট করুন।
  4. সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করবেন।অ্যাপ্লিকেশন জমা করার পর তার
    একটি কপি নিজের কাছে রেখে দেবেন।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইটClick
অফিশিয়াল বিজ্ঞপ্তি বা নোটিফিকেশনDownload
অনলাইন আবেদনের লিঙ্কClick

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *