GOVT SCHEME

AICTE Placement Portal – পড়াশোনা শেষে চাকরির সুযোগ পাবে ৩০ লক্ষ পড়ুয়া, আজই নাম নথিভুক্ত করুন এই পোর্টালে

এই পোর্টালের মাধ্যমে সুযোগ পাবেন প্রায় ৩০ লক্ষেরও বেশি ছাত্রছাত্রী। এই সমস্ত ছাত্রছাত্রীকে চাকরির জন্য প্রশিক্ষণ দেওয়া হবে।

Advertisement
   

AICTE Placement Portal – পড়াশোনা করে জীবনে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখেন সবাই। প্রত্যেক মা-বাবার স্বপ্ন থাকে যে তাঁদের সন্তান জীবনে প্রতিষ্ঠিত হবে। ‌কিন্তু বর্তমান পরিস্থিতি চাকরি পাওয়ার প্রতিকূল। অনেকেই মনে করছেন ভারতবর্ষে ভালো চাকরি নেই, নেই ভালো প্রশিক্ষণ। অতএব জীবনে প্রতিষ্ঠিত হতে কালঘাম ছুটছে সবার। ভবিষ্যতের দিশা দেখতে না পেতে চিন্তায় ঘুম উড়েছে শিক্ষার্থীদের। তবে আর চিন্তা নেই। এই পোর্টালের মাধ্যমে সুযোগ পাবেন ৩০ লক্ষ পড়ুয়া। পড়াশোনা শেষে সহজেই মিলবে চাকরি।

Advertisement

‍’AICTE Placement Portal’ আসলে কি?

সম্প্রতি একটি নতুন পোর্টাল এসে গিয়েছে সমস্ত চাকরিপ্রার্থী, শিক্ষার্থীদের সুবিধার স্বার্থে। সংশ্লিষ্ট পোর্টালের মাধ্যমে খুব সহজেই চাকরি পেয়ে যাবেন সবাই। এই বছর লঞ্চ করা হয়েছে পোর্টাল টি। যার মেয়াদ বেশিদিন হয়নি। গত ৩০ এপ্রিল পোর্টালটি চালু হওয়ার পর থেকে চারিদিকে শুরু হয়েছে আলোচনা। শোনা যাচ্ছে, কর্মসংস্থান বৃদ্ধির সহায়ক পোর্টালটি সবার জীবন পাল্টে দেবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Kotak Suraksha Scholarship- কোটাকসুরক্ষা স্কলারশিপে ছাত্রছাত্রীরা পাবেন ১ লাখ টাকার বৃত্তি! আবেদন জানাবেন কিভাবে? কী কীডকুমেন্ট লাগবে, জেনে নিন

Advertisement

এই পোর্টাল তৈরি করেছে ‘অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন’ (AICTE)। ওয়েবসাইটটির নাম হলো ‘আপনা ডট কো’। পোর্টালটি উজ্জ্বল ভবিষ্যৎ এনে দেবে শিক্ষার্থীদের। যার মাধ্যমে নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে পারবেন তাঁরা।

Advertisement

AICTE Career Portal -এর মাধ্যমে ৩০ লক্ষেরও বেশি ছাত্রছাত্রী চাকরির সুযোগ

যা জানা যাচ্ছে, এই পোর্টালের মাধ্যমে সুযোগ পাবেন প্রায় ৩০ লক্ষেরও বেশি ছাত্রছাত্রী। এই সমস্ত ছাত্রছাত্রীকে চাকরির জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। সুযোগ দেওয়া হবে ইন্টার্নশিপের। শুধু তাই নয়, সরাসরি চাকরির দরজা খুলে যাবে সবার জন্য। পোর্টালটি ভবিষ্যতের দিশারী। যারা কাজ করতে ইচ্ছুক, পড়াশোনা করে নিজেদের ভালো জায়গায় প্রতিষ্ঠিত করতে পারবেন। আপাতত এমনটাই লক্ষ্য নির্ধারণ করেছে সংশ্লিষ্ট পোর্টাল।

নতুন এই পোর্টালের উদ্যোগ, স্নাতক পাশ শিক্ষার্থী থেকে চাকরিপ্রার্থীদের আর্থিকভাবে স্বাবলম্বী করে তোলা। যার জন্য বেছে নেওয়া হবে প্রতিভাবান শিক্ষার্থীদের। এই পোর্টাল ডিজাইন করা হয়েছে ছাত্র-ছাত্রী ও চাকরিপ্রার্থীদের সুবিধা অনুযায়ী।

‘AICTE Job Portal’ থেকে কী কী সুবিধা মিলবে?

আগেই বলা হয়েছে সংশ্লিষ্ট জব পোর্টালটি দেশের শিক্ষার্থী এবং প্রার্থীদের উন্নতিকরণে সাহায্য করবে। এই পোর্টাল চাকরি, প্রশিক্ষণ, ইন্টার্নশীপ, সমস্ত দিক থেকে চাকরিপ্রার্থীদের সাহায্য করবে। শুধুমাত্র দেশে নয় দেশের বাইরে তথা বিদেশে চাকরি পাওয়ার জন্য এই পোর্টালটি উপকারী হবে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর সহায়তায় এই পোর্টাল থেকে নিজেদের বায়োডাটা তৈরি করতে পারবেন ছাত্র-ছাত্রীরা।

আরও পড়ুন – Yuvashree Prakalpa 2024 – বাংলার যুবক-যুবতীরা প্রতি বছর পাবে ১৮০০০ টাকা! আবেদন করুন এই প্রকল্পে ।

কোন কাজের সুযোগ এলে রিয়েল টাইম বিজ্ঞপ্তি চলে আসবে ওয়েবসাইটের পাতায়। এই সমস্ত সুবিধা ছাড়াও ওয়েবসাইটে থাকা বিশেষ টুল প্রার্থীর ক্যারিয়ার পরিকল্পনায় সাহায্য করবে। অতএব আপনিও যদি চাকরির সন্ধানে থাকেন, নিজেদের ভবিষ্যৎ দৃঢ় করতে চান তাহলে অবশ্যই এই পোর্টাল থেকে ঘুরে আসুন।

AICTE Placement Portal – Official Website

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *