GOVT JOBS

পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত! প্রতি মাসে বেতন ৪৪,৯০০ টাকা, আবেদন জানানশীঘ্রই

Advertisement
   

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর। রাজ্যে নতুন একটি নিয়োগ প্রক্রিয়া শুরু হল। যদি আপনি একটি ভাল চাকরির স্বপ্ন দেখে থাকেন, তবে রাজ্যের নতুন নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারেন। দেশের কৃষি দপ্তরে নতুন নিয়োগ প্রক্রিয়া আরম্ভ হল সম্প্রতি। এগ্রিকালচার ডিপার্টমেন্টের তরফে নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে আবেদন জানাতে পারেন পশ্চিমবঙ্গের যেকোনো চাকরিপ্রার্থী তরুণ-তরুণী। রাজ্যের ২৩ টি জেলা থেকে আবেদন জমা করতে পারবেন। তাহলে আর দেরি কিসের, আসুন জেনে নেওয়া যাক এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত।

Advertisement

রাজ্যের কৃষি দপ্তরে কর্মী নিয়োগ ২০২৪। Agriculture Recruitment 2024

Advertisement No12-2/2024-M&T (Admn) (E 128690)
মোট শূন্যপদ১ টি
নিয়োগ সংস্থায়Ministry of Agriculture and Farmers Welfare, Department of Agriculture and Farmers Welfare
আবেদনের শেষ তারিখ০৬/০৫/২০২৪

সম্প্রতি রাজ্যের ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচারের তরফে একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয়েছে। বিজ্ঞপ্তি থেকে জানা যায় এখানে এগ্রিকালচার ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ হবে। মোট শূন্যপদ একটি অর্থাৎ এখানে যোগ্য একজন মাত্র কর্মীকে কাজে নিযুক্ত করা হবে। আবেদন জানানোর কিছু মাপকাঠি রয়েছে। অবশ্যই জেনে নেওয়া দরকার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – NPCIL Job Vacancy – কেন্দ্রীয় সংস্থায় ৪০০ টি পদে কাজের সুযোগ। প্রতি মাসে বেতন ৫৫,০০০ টাকা, বিস্তারিত জেনে নিন

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

যে সকল প্রার্থী এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে ইচ্ছুক, তাদের নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এখানে আবেদনরত প্রার্থীদের কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক বা সমতুল্য ডিগ্রি অর্জন করতে হবে এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে।

Advertisement

বয়সসীমা ও বেতন কাঠামো

বয়সসীমা – এই নিয়োগ প্রক্রিয়ায় যে সকল প্রার্থী আবেদন জানাতে ইচ্ছুক তাদের বয়সসীমার কথা বিজ্ঞপ্তি তে বলা হয়েছে। নোটিফিকেশন থেকে জানা যায়, এই নিয়োগে আবেদন জানাতে পারবেন সেই সকল প্রার্থী যাদের বয়স ৫৬ বছরের মধ্যে। খেয়াল রাখবেন, নিয়োগ প্রক্রিয়ায় কিন্তু বয়সকে গুরুত্ব দেওয়া হবে।
বেতন কাঠামো – নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে যারা এখানে উপযুক্ত বলে বিবেচিত হবেন এবং নিয়োগ পাবেন তাদের প্রতি মাসে উচ্চ বেতন দেওয়া হবে। ‌বিজ্ঞপ্তি থেকে জানা যায়, নিযুক্ত প্রার্থীদের বেতন হবে প্রত্যেক মাসে ৪৪,৯০০ টাকা।

আবেদন জানাবেন কিভাবে

  • ক) আপনি যদি এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জানাতে চান, তাহলে প্রথমেই ভিজিট করুন ‌সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে। ‌
  • খ) এরপর ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি ডাউনলোড করে নিয়ে সেটি নির্ভুলভাবে যথাযথ তথ্য দিয়ে পূরণ করে নিতে হবে।
  • গ) অ্যাপ্লিকেশন ফর্মের সঙ্গে এরপর যুক্ত করবেন নিজের সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট, স্বাক্ষর ও রঙিন ছবি।
  • ঘ) এরপর আবেদনপত্রের সঙ্গে ডকুমেন্টগুলি যুক্ত করে পাঠিয়ে দিতে হবে উল্লেখিত ঠিকানায়। যে ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে সেটি হল (Ministry of Agriculture and Farmers Welfare, Department of Agriculture and Farmers Welfare, Mechanization and Technology (Administration) Section, Krishi bhavan, New Delhi – 110001)।

আরও পড়ুন – RRB RPF Recruitment – রেলের বিপুল শূন্যপদে সাব ইন্সপেক্টর ও কনস্টেবল নিয়োগ! উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করুন

আবেদনের সময়সীমা

এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন জমা করা যাবে আগামী ৬ মে ২০২৪ পর্যন্ত। সময়সীমা পেরিয়ে গেলে আর অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবে না। তাই সময়সীমা দেখে তবেই আবেদন জমা করুন।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিসিয়াল ওয়েবসাইট – https://agriwelfare.gov.in/
অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি – Download

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *