RESULT

B.Ed Result 2024- প্রকাশ পেল বি.এড পরীক্ষার রেজাল্ট! কিভাবে চেক করবেন ফলাফল? দেখে নিন একনজরে

Advertisement
   

B.Ed Result 2024- একজন শিক্ষক হওয়ার স্বপ্ন দেখেন অনেকেই। যাঁরা ভবিষ্যতে শিক্ষকতার পেশায় যেতে চান, তাঁদের জন্য বিএড কোর্সটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিবছর হাজার হাজার চাকরিপ্রার্থী বিএড কোর্সটির মাধ্যমে নিজেদের শিক্ষকতা পেশার জন্য যোগ্য করে তোলেন। তাই বিএড কোর্সের ফলাফল ততোধিক গুরুত্বপূর্ণ। ‌বিএড অর্থাৎ ব্যাচেলার অফ এডুকেশন কোর্সের (B.Ed Result Out 2024) ফলাফল প্রকাশিত হয়েছে।

Advertisement

পরীক্ষা দেওয়ার পর বেশ কিছুদিন কেটে গেলেও ফল ঘোষণার খবর জানতে না পারায় অপেক্ষায় ছিলেন পরীক্ষার্থীরা। তবে অবশেষে ফল ঘোষণা করল ইউনিভার্সিটি। সম্প্রতি বিএড পরীক্ষার ফলাফল ঘোষিত হয়েছে বাবাসাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটির তরফে। যারা পরীক্ষায় বসেছিলেন, তাঁরা ইউনিভার্সিটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিএড পরীক্ষার ফলাফল বা 2nd Semester B.Ed Result 2024 চেক করে নিতে পারবেন। কিভাবে চেক করবেন তা আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হলো। তাই সকল পরীক্ষার্থীরা মন দিয়ে আজকের প্রতিবেদনটি পড়ে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – Kalyani University Recruitment- কল্যাণী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ! প্রতিমাসে বেতন ৩১,০০০ টাকা, আবেদন করুন শীঘ্রই

B.Ed B.Ed Result 2024-এ কারা পাশ করলেন?

Advertisement

এদিন দুপুর দুটো ৩০ মিনিট নাগাদ বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটির তরফে বিএড পরীক্ষার সেকেন্ড সেমিস্টারের রেজাল্ট আউট বা B.Ed Result 2024 out হয়েছে। ‌ যে সকল পরীক্ষার্থীরা উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন, তাঁরা এই ইউনিভার্সিটি অফিসিয়াল ওয়েবসাইট মারফত বাড়িতে বসে মোবাইল অথবা কম্পিউটার থেকে নিজেদের ফলাফল চেক করে নিতে পারবেন। পরীক্ষার্থীদের অপেক্ষা কাটিয়ে ফল ঘোষণা করেছে ইউনিভার্সিটি। সহজ পদ্ধতিতে বাড়িতে বসেই চেক করে নেওয়া যাবে রেজাল্ট। ‌

Advertisement

ইউনিভার্সিটি তরফে বিস্তারিত পিডিএফ আকারে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। B.Ed Result 2024 PDF File টিতে বলা হয়েছে, কোন কোন পরীক্ষার্থী পরীক্ষায় পাশ করেছেন এবং কারা অকৃতকার্য হয়েছেন। এছাড়া কলেজ পড়ুয়াদের সবার নাম, রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার সবই পিডিএফ উল্লেখ করা হয়েছে। গোটা পিডিএফ টি ৩১২ পৃষ্ঠার। পড়ুয়ারা নিজেদের ফলাফল চেক করে নিন শীঘ্রই। কিভাবে চেক করবেন তা নিম্নে উল্লেখ করা হলো।

আরও পড়ুন – BSK Recruitment 2024- পশ্চিমবঙ্গে BSK-তে নয় ধরণের পদ মিলিয়ে বিপুল ভ্যাকেন্সিতে নিয়োগ! প্রতিমাসে বেতন ১ লক্ষ টাকা

2nd Semester B.Ed Result 2024 পরীক্ষার ফলাফল চেক করবেন কিভাবে?

  • ১) যে সকল পড়ুয়ারা বিএড সেকেন্ড সেমিস্টারে পড়ছিলেন ও পরীক্ষার ফলাফল চেক করতে চান তাঁরা প্রথমেই ভিজিট করুন সংশ্লিষ্ট ইউনিভার্সিটির অফিসিয়াল ওয়েবসাইটে।
  • ২) ওয়েবসাইটের হোমপেজ থেকেই বিএড দ্বিতীয় সেমিস্টারের ফলাফলের লিংক পেয়ে যাবেন। পড়ুয়াদের ক্লিক করতে হবে যে লিংকটিতে সেটি হল (Results of B.Ed 2nd Semester Regular Examinations)।
  • ৩) এই লিংকে ক্লিক করলে পরীক্ষার্থীরা নিজেদের রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন।
  • ৪) রেজাল্টের পিডিএফটি ডাউনলোড করে দেখে নিন আপনার পরীক্ষার ফলাফল কেমন হয়েছে,
    আপনি পাস করেছেন নাকি পুনরায় পরীক্ষায় বসতে হবে। পিডিএফটিতেই পরীক্ষার্থীর নাম, রেজিস্ট্রেশন নাম্বার, রোল নাম্বার, সব তথ্যগুলি উল্লেখিত থাকবে।

প্রয়োজনীয় গুরুত্বপূর্ন লিঙ্ক

অফিশিয়াল ওয়েবসাইট@bsaeu.in
রেজাল্টের পিডিএফটি ডাউনলোড করুনDownload

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *