SCHOLARSHIPHome

Oasis Scholarship 2024 – ওয়েসিস স্কলারশিপে টাকা দেওয়া চালু হলো, জেনে নাও তুমি কবে পাবে!

Advertisement
   

Oasis Scholarship 2024সম্প্রতি রাজ্য সরকার আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে তারা যাতে তাদের পড়াশোনা চালিয়ে যেতে পারে তারজন্য একটি স্কলারশিপ চালু করেন যার নাম হলো Oasis স্কলারশিপ। রাজ্য সরকার এটি শুধুমাত্র SC, ST ও OBC ছাত্রছাত্রীদের জন্য চালু করেছেন

Advertisement

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  
Advertisement

ইতিমধ্যেই ২০২৩-২৪ শিক্ষাবর্ষে যে সকল ছাত্র-ছাত্রীরা এই স্কলারশিপের জন্য আবেদন করেছিল তাদের অ্যাকাউন্টে টাকা দেওয়া শুরু হয়ে গিয়েছে। ভাবছো তুমি কবে এই টাকাটা পাবে? এই প্রতিবেদনটি পড়লেই জানতে পারবে।

Advertisement

OASIS Scholarship New Payment Update

এই ওয়েসিস স্কলারশিপটি রাজ্য সরকার এবং কেন্দ্র সরকার উভয়েই সম্মিলিতভাবে ছাত্রছাত্রীদের প্রদান করে। এই স্কলারশিপের ৬০ শতাংশ টাকা রাজ্য সরকার দেন আর বাকি ৪০ শতাংশ টাকা দেন কেন্দ্রীয় সরকার। এই মানে হলো এই স্কলারশিপ থেকে তুমি ২বার টাকা পেতে পারো বা একসঙ্গে ২টি টাকাও তোমার অ্যাকাউন্টে যোগ হতে পারে।

ওয়েসিস স্কলারশিপের টাকা কবে পাবে? (Oasis Scholarship 2024)

যেসব ছাত্রছাত্রীরা ২০২৩ -‘২৪ শিক্ষাবর্ষে ওয়েসিস স্কলারশিপে আবেদন করেছিল সেই সকল ছাত্র-ছাত্রীদের এই স্কলারশিপের (Oasis Scholarship 2024) টাকা দেওয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। তবে তোমার অ্যাকাউন্টে যদি এখনও ওয়েসিস স্কলারশিপের টাকা না যোগ হয়ে থাকে তাহলে একবার অবশ্যই তোমার স্কলারশিপের স্ট্যাটাসটি চেক করো। যদি তোমার শিক্ষা প্রতিষ্ঠান, BDO লেভেল, District লেভেল সব ভেরিফিকেশন যাচাই করে সম্মতি প্রদান  হয়ে গিয়ে থাকে তাহলে তুমি নিশ্চিন্তে থাকতে পারো।

কয়েকদিনের মধ্যেই তুমি তোমার স্কলারশিপের টাকা তোমার অ্যাকাউন্টে পেয়ে যাবে। এবার ধরো তুমি ইতিমধ্যেই স্কলারশিপ থেকে টাকা পেয়ে গিয়েছ কিন্তু তোমার মোবাইল ফোনে কোনো মেসেজ আসেনি। তাহলে কী করে জানবে যে তোমার অ্যাকাউন্টে টাকাটা যোগ হয়েছে কিনা?

স্ট্যাটাস চেক করলেই (Oasis Scholarship 2024)জানতে পারবে এটি যদি তুমি ইতিমধ্যেই এই স্কলারশিপ থেকে কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার উভয়েরই টাকা পেয়ে গিয়ে থাকো তাহলে সেই স্ট্যাটাস দেখাবে কিন্তু যদি তুমি শুধু কেন্দ্র বা শুধু রাজ্যের টাকা পেয়ে থাকো তাহলে শুধুমাত্র সেটি লেখা থাকবে স্ট্যাটাসে।

ওয়েসিস স্কলারশিপ সংক্রান্ত সমস্ত আপডেট পেতে অফিসিয়াল ওয়েবসাইট ফলো করুন » https://oasis.gov.in/

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *