GOVT JOBS

NHPC Job Recruitment – মাধ্যমিক পাশে জলবিদ্যুৎ সংস্থায় অ্যাপ্রেন্টিস নিয়োগ। জানুন আবেদন প্রক্রিয়া।

আঠেরো বছর হলেই আবেদন জানানো যাবে। ‌শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ। তাহলে আর দেরি কিসের? চটপট জেনে নিন এই নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্যাবলী।

Advertisement
   

NHPC Job Recruitment 2024 – ফের নতুন সুখবর। জলবিদ্যুৎ সংস্থায় একগুচ্ছ পদে অ্যাপ্রেন্টিস নিয়োগ হবে।যেখানে সুযোগ পাবেন চাকরিপ্রার্থী যুবক-যুবতীরা। ‌সবার জন্য এটি একটি সুখবর। ‌এক বছরের জন্য বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করে দিচ্ছে সরকার। ‌প্রশিক্ষণের সঙ্গে প্রতিমাসে মিলবে স্টাইপেন্ড। আঠেরো বছর হলেই আবেদন জানানো যাবে। ‌শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ। তাহলে আর দেরি কিসের? চটপট জেনে নিন এই নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্যাবলী। আপনাদের সুবিধার্থে এই প্রতিবেদনে সমস্ত তথ্য উল্লেখ করা হলো।

Advertisement

NHPC Job Recruitment 2024 Notification

জলবিদ্যুৎ সংস্থায় অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে ১১টি ভিন্ন পদে অ্যাপ্রেন্টিস পদে প্রশিক্ষণ দেওয়া হবে। যে সমস্ত ক্ষেত্রে নিয়োগ চলছে সেগুলি হল- COPA, Welder, Stenographer & Secretarial Assistant, Plumber, Electronic Mechanic, Electrician, Fitter, Mechanic (MV), Wireman, Turner, এবং Machinist। সর্বমোট ৬৪ জন কে নিয়োগ করা হবে এখানে। সরকারি তরফে এই ব্যবস্থা। এক বছরের জন্য বিনামূল্যে মিলবে প্রশিক্ষণ। আবেদন যোগ্যতা ও আবেদন পদ্ধতি নিম্নে আলোচনা করা হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  
NHPC Job Recruitment

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

যে সমস্ত আগ্রহী প্রার্থীরা এখানে আবেদন জানাতে চাইছেন, তাদের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে দশম শ্রেণী (মাধ্যমিক) পাশের যোগ্যতা থাকতে হবে। এর পাশাপাশি সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করে থাকতে হবে তাঁদের। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে সেই সমস্ত প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন যারা 2019, 2020, 2021, 2022, 2023 2024 সালে ITI পাশ করেছেন।

Advertisement

বয়স সীমা ও প্রশিক্ষণের মেয়াদ

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে এখানে আবেদন জানাতে পারবেন সেই সকল প্রার্থীরা যাদের বয়স ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে। আগ্রহী প্রার্থীরা নিজেদের বয়স হিসেব করবেন ১০-০৫-২০২৪ তারিখ অনুযায়ী। তবে সরকারি নিয়মানুসারে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সে ছাড় রয়েছে। অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে জানা যায়,‌ নিযুক্তরা এক বছরের জন্য প্রশিক্ষণ পাবেন।

মাসিক স্টাইপেন্ড – যে সকল প্রার্থীরা এখানে নিয়োগ পাবেন তাদের Apprenticeship Act, 1961 নিয়মানুসারে প্রতি মাসে স্টাইপেন্ড দেওয়া হবে। এ বিষয়ে বিস্তারিত অফিসিয়াল নোটিফিকেশনে রয়েছে।

আবেদন প্রক্রিয়া

  • এখানে আবেদন প্রক্রিয়া চলবে অফলাইন মাধ্যমে। আগ্রহীদের প্রথমে ভিজিট করতে হবে অফিসিয়াল ওয়েবসাইট।
  • তারপর সেখান থেকে আবেদনপত্রটি ডাউনলোড করে সেটি নিজের সমস্ত তথ্য দিয়ে পূরণ করে নিতে হবে।
  • এরপর আবেদনপত্রর সঙ্গে যুক্ত করুন নিজের যাবতীয় ডকুমেন্ট।
  • তারপর আবেদনপত্র এবং ডকুমেন্ট একসঙ্গে করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দেবেন। কোন ঠিকানায় পাঠাবেন জেনে নিন-

যে ঠিকানায় আবেদনপত্র পাঠাবেন-
Dy. Manager (HR), Tanakpur Power Station, NHPC Limited, Banbasa, District Champawat, Pin-262310।

আবেদনের সময়সীমা

এখানে অ্যাপ্লিকেশন শুরু হয়েছে গত ৭ মে, ২০২৪ থেকে। আবেদন জমা নেওয়া হবে আগামী ৩০ শে মে ২০২৪ তারিখ পর্যন্ত। আগ্রহীরা অবশ্যই ‌ এই সময়সীমার মধ্যে ‌ আবেদন জমা করবেন। বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

NHPC Job Recruitment 2024 Official Notification – Download Now
Official Website of NHPC – Click Here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *