Home

New Investment Plan 2024 – আপনি কি ভবিষ্যত নিয়ে চিন্তিত? আজই বেছে নিন এই স্কিম আর ভবিষ্যত করুন সুরক্ষিত।

Advertisement
   

New Investment Plan 2024 – ধনী গরীব নির্বিশেষে সকলেই এখন কম-বেশী বিনিয়োগে ঝুঁকছেন। আমরা সাধারণত বয়সকালের যেকোনো আর্থিক সমস্যা এড়াতে সঞ্চয় প্রকল্প বিনিয়োগ করি। প্রত্যেকটি মানুষই চায় তাদের অবসর জীবন সুন্দর ভাবে কাটাতে।

Advertisement

New Investment Plan 2024 – বর্তমান সময়ে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম যেভাবে ঝড়ের গতিতে বেড়ে চলেছে তাদের সাধারণ মানুষের সংসার চালানো দায় হয়ে পড়েছে। বলাবাহুল্য সংসার খরচ জোগাড় করতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে সাধারণ মানুষদের।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

নতুন চাকরির খবর – রাজ্যে ব্লকজুড়ে মিড ডে মিল বিভাগে কর্মী নিয়োগ, বেতন ১১ হাজার।

দুর্দান্ত ইনভেসমেন্ট স্কিম আপনার জন্য

Advertisement

এইসব কথা মাথায় রেখেই নিজেদের ভবিষ্যত জীবনকে সুরক্ষিত করতে এখন থেকে পর্যাপ্ত পরিমাণ অর্থ সঞ্চয় করা খুব দরকার। আপনি আপনার বাকি জীবনটা চিন্তামুক্ত হয়ে কাটাতে পারবেন যদি আপনি প্রত্যেক মাসে সংসার খরচ এবং অন্যান্য সব প্রয়োজন মিলিয়ে প্রায় ১ লক্ষ টাকা সঞ্চয় করতে পারেন। নিজেদের বৃদ্ধ বয়সটা কে না চায় আরাম করে কাটাতে? ভাবছেন কি করে সম্ভব এটা? চলুন এই বিষয়ে আপনাদের সাথে বিশদে আলোচনা করি।

Advertisement

ধরে নিন আপনার বর্তমান বয়স ৪৫ বছর আর এখন আপনার ১.৩ কোটি টাকা Fixed Deposit আছে। তাহলে আপনি ৪৫ লক্ষ টাকা ইকুইটি ফান্ডে বিনিয়োগ করেছেন। আর ৪২ লক্ষ টাকা অ্যাসিওর্ড ভ্যালুতে অন্য কোনো ইকুইটি মাধ্যমে বিনিয়োগ করলেন আর বাকি টাকা বিনিয়োগ করলেন LIC তে 10 লক্ষ টাকা করে ২ টো LIC Policy কেনার মাধ্যমে।

(New Investment Plan 2024)

আপনার নিজের বাড়ি আছে তার বাড়ি ভাড়া দেওয়ার কোনো প্রশ্ন নেই। ধরে নেওয়া যাক ৫ বছর পর আপনার চাকুরী জীবন শেষ হবে। তাহলে এবার দেখুন অবসর জীবনে আপনি প্রত্যেক মাসে কিভাবে ১ লক্ষ টাকা করে পাবেন।

ফিনফিক্স রিসার্চ অ্যান্ড অ্যানালিটিক্সের প্রবলীন বাজপেয়ীর বক্তব্য, হয়তো আপনার সঞ্চয় ভালো আছে তবে সেই সঞ্চিত অর্থকে সঠিকভাবে হতে ব্যবহার করতে পারেন তার জন্য দকার উপযুক্ত চ্যানেলাইজেশন। যদি আপনি পোর্টফোলিওতে ১.২ কোটি টাকার FD এর ক্ষেত্রে ৫০ লক্ষ টাকা ইকুইটি এবং ৬২ লক্ষ টাকা ইনস্যুরেন্স লিঙ্কড প্রডাক্ট করে রাখেন।

তবে বর্তমান সময়ে ৬ শতাংশ মুদ্রাস্ফীতির হার অনুসারে ৭ শতাংশ হারে অবসর পরবর্তীকালীন রিটার্ন যদি অনুমান করা হয় তাহলে জানেন আপনি কত পেতে পারেন? প্রায় ৩.৬ কোটি টাকা। এবার আপনি যদি মিউচুয়াল ফান্ড থেকে মাসিক সিস্টেমেটিক উইথড্রয়াল প্ল্যানের দ্বারা টাকা নিতে চান তাহলে ৯ শতাংশ বৃদ্ধিতে আপনার টাকার পরিমাণ হবে ৩ কোটি।

আপনি যদি আপনার চাকরি (New Investment Plan 2024) থেকে অবসর গ্রহণ করতে ইচ্ছুক হন তাহলে দীর্ঘমেয়াদি ভিত্তিতে ইকুইটি বিনিয়োগ এবং টাকার দরকারের জন্যে ফান্ড তৈরি রাখা খুব দরকার। সেভাবে বিচার করলে 4 কোটি টাকা যথেষ্ট। তবে এর জন্যে আপনাকে FD তে বিনিয়োগ করা টাকার পরিমান কমিয়ে এনে সেখান থেকে ৫০ লক্ষ টাকা হাইব্রিড ফান্ডে বিনিয়োগ করতে হবে। এই সাথে আপনাকে ১০ লক্ষ টাকা অ্যাক্টিভ ইক্যুইটি ফান্ডে বিনিয়োগ করতে হবে। আর বাকি ১০ লাখ টাকা ইক্যুইটি ফান্ডে বিনিয়োগ করতে হবে।

নতুন চাকরির খবর – বন দপ্তরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ যোগ্যতায় আবেদন করুন

অবসর গ্রহণের আগে পর্যন্ত আপনাকে দিয়ে যেতে হবে। তবে একথা অনস্বীকার্য যে কোনোকিছুতে বিনিয়োগ করার আগে একবার আর্থিক বিশেষজ্ঞের সাথে আলোচনা করুন এবং তারপর সঠিক মনে হলে বিনিয়োগ করুন। সামান্যতম বিনিয়োগও ভবিষ্যতে আপনার বিপদের সময় আপনার সহায় হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *