HomeGOVT JOBS

Jobs Offer for The Unemployed – বেকারদের জন্য দারুণ সুযোগ, চাকরি নিয়োগে বড়ো বিজ্ঞপ্তি

Advertisement
   

Jobs Offer for The Unemployed – বর্তমানে চাকরির জন্য অনেকেই বিভিন্ন জায়গায় ফর্ম ফিল আপ করছেন। তবে এবার বেকারদের চিন্তা দূর করতে বড়ো পদক্ষেপ নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের। অনেকদিন ধরেই রাজ্যের নিয়োগ নিয়ে বিভিন্ন দুর্নীতির অভিযোগ, চাকরি প্রার্থীদের আন্দোলন, আদালতে মামলা সব মিলিয়ে গোটা বিষয়টা চাপের মধ্যেই আছে। যার ফলে বেকারদের চাপ বাড়ছে ক্রমশ। তবে এই পরিস্থিতিতে আদালতের রায় কিছুটা হলেও স্বস্তি দিয়েছে।

Advertisement

এদিকে বহুদিনের জটিলতা কাটিয়ে আটকে থাকা বিভিন্ন নিয়োগ প্রক্রিয়ার উপর থেকে স্থগিতাদেশ তোলা শুরু করেছে আদালত। যার ফলে এরমধ্যেই অনেক চাকরিপ্রার্থী সরকারের নিয়োগপত্র পেতে শুরু করেছেন। এমন সময়ে রাজ্যের বেকার যুবক-যুবতী এবং চাকরিপ্রার্থীদের মুখে হাসি এনে দিল রাজ্য সরকার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

Jobs Offer for The Unemployed

Advertisement

গত ৬ ফেব্রুয়ারি প্রায় ১৫ বছরের আইনি জটিলতা কাটিয়ে দক্ষিণ ২৪ পরগনার ৩২৯ জন আন্দোলনরত চাকরিপ্রার্থী প্রাথমিক শিক্ষকের নিয়োগপত্র পেয়েছেন। এর পাশাপাশি বেকারদের চাকরি দেওয়া নিয়েও বড় সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্য মন্ত্রিসভার এক বৈঠকে বিভিন্ন দফতর মিলিয়ে ১,২০০ নতুন পদ তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের আরও বেশি করে চাকরি হবে।

Advertisement

এছাড়া প্রয়োজন অনুযায়ী স্বরাষ্ট্র, স্বাস্থ্য, পুর ও খাদ্য দফতর মিলিয়ে অতিরিক্ত ১,২০০ পদ সৃষ্টি করা হয়েছে। যার মধ্যে সবচেয়ে বেশি নতুন পদ তৈরি হয়েছে স্বাস্থ্য দফতরে।

কয়েক মাস আগেও স্বাস্থ্য(Jobs Offer for The Unemployed) দফতরে অনেক পদ তৈরি করে নিয়োগের কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। এবার সেই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এদিকে প্রায় বহু সংখ্যায় নতুন পদ তৈরি করা হল। অন্যদিকে পুলিশের চাকরিতেও বিপুল নিয়োগের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তবে নিয়োগ প্রক্রিয়া দ্রুত সারার জন্য এই নিয়মের মধ্যে কিছু সরলীকরণ করা হতে পারে। যেমন পুলিশের চাকরির নিয়োগের ক্ষেত্রে শারীরিক সক্ষমতা যাচাই এবং লিখিত পরীক্ষা এই দুটি পর্ব থাকে। এবার এই দুটি পর্বের মধ্যে কোন‌ও একটি বাদ দেওয়া হতে পারে বা অন্য কোনও ভাবে নেওয়া হতে পারে বলে জানানো হয়েছে। নিয়োগ প্রক্রিয়ার এই বিজ্ঞপ্তিতে যুবক যুবতীরা খুশি হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *