HomeGOVT JOBS

ICDS Recruitment 2024 – শুরু হয়ে গেল অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশেই করতে পারবেন আবেদন।

Advertisement
   

ICDS Recruitment 2024 – রাজ্যের মহিলা চাকরিপ্রার্থীদের জন্য এক দারুণ সুযোগ। রাজ্যের মহিলা চাকরিপ্রার্থীরা উচ্চমাধ্যমিক পাশ হলেই এই পদের জন্য আবেদন করতে পারবেন। জানতে চান কোথায় হবে এই নিয়োগ?

Advertisement

ICDS Recruitment 2024 – মালদা জেলার বিভিন্ন সুসংহত শিশু কেন্দ্র গুলিতে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ হতে চলেছে। শুধুমাত্র মহিলারাই এই স্বেচ্ছা সেবামূলক পদগুলির জন্য আবেদন করার যোগ্য। তাই যারা চাকরি পাবেন তারা সরকারি ভাতা পেলেও সরকারি কর্মী হিসাবে স্বীকৃতি পাবেন না। এই পদে নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য পেতে হলে চোখ রাখুন এই প্রতিবেদনটিতে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

নতুন চাকরির খবর – স্বাস্থ্য বিভাগে শীঘ্রই কর্মী নিয়োগ করা হবে, আবেদন পদ্ধতি জেনে নিন

পদের নাম

Advertisement

এই পথটির নাম হলো – অঙ্গনওয়াড়ি কর্মী

Advertisement

শূন্য পদের সংখ্যা (ICDS Recruitment 2024)

সমস্ত ব্লক মিলিয়ে এখানে অসংখ্য শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

যে সমস্ত মহিলারা ইতিমধ্যেই সরকার স্বীকৃত বিদ্যালয় থেকে নূন্যতম উচ্চমাধ্যমিক পাশ করেছেন তারা এই পদের জন্য আবেদন করার যোগ্য। তবে উচ্চতর (ICDS Recruitment 2024) ডিগ্রীধারী মহিলারাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। এর পাশাপাশি প্রার্থীকে অবশ্যই শূন্যপদ যুক্ত গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে। আর এই পদে আবেদন করার সবচেয়ে গুরত্বপূর্ণ শর্ত হলো যে প্রার্থীদের অবশ্যই অঙ্গনওয়াড়ি সহায়িকা হিসেবে কাজ করার নূন্যতম ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা

যারা এই পদের জন্য আবেদন করতে চলেছেন তাদের বয়স অবশ্যই ০১/০১/২০২৩ অনুযায়ী ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

বেতন

যারা চাকরি পাবেন তাদের ৮,২৫০ টাকা করে মাসিক বেতন দেওয়া হবে।

নিয়োগ স্থান

মালদা জেলার বিভিন্ন এলাকা যেমন কালিয়াচক, হরিশ্চন্দ্রপুর, চাঁচল ইত্যাদি অঞ্চলের বিভিন্ন সুসংহত শিশু বিকাশ কেন্দ্রগুলিতে নির্বাচিত প্রার্থীদের নিয়োগ করা হবে।

নিয়োগ পদ্ধতি

এই পদের জন্য প্রার্থীদের প্রথমে ৯০ নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে। তারপর সেই পরীক্ষা পাশ করলে তাদের ১০ নম্বরের ইন্টারভিউ দিতে হবে।

আবেদন পদ্ধতি (ICDS Recruitment 2024)

আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হতে চলেছে শুধুমাত্র অনলাইনে। যেসব প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাদের প্রথমে https://maldaic dsrecruitment.in ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। তারপর নিজেদের সমস্ত তথ্য সঠিকভাবে প্রদান করে ফর্মটি পূরণ করতে হবে। এরপর নিজেদের ছবি ও সই স্ক্যান করে উপযুক্ত জায়গায় আপলোড করে দিতে হবে। তারপর সাবমিট অপশন টিতে ক্লিক করলেই আপনার আবেদন প্রক্রিয়াটি শেষ হবে।

আবেদনের শেষ তারিখ৩১.০৩.২০২৪
Official WebsiteView Now
Official NotificationClick Here

নতুন চাকরির খবর –DM অফিসে কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি দেখে নিন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *