WB Primary TET – টেট পরীক্ষার ভুল প্রশ্ন নিয়ে ফের কোর্ট কেস! বড়ো সিদ্ধান্ত কলকাতা হাইকোর্টের

Advertisement

WB Primary TET – বারবারই পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগের জন্য পরিচালিত টেট পরীক্ষার কেলেঙ্কারি ঘটনার নতুন নতুন দিক জনসমক্ষে আসছে। যে কেলেঙ্কারির ঘটনা শোনা যাচ্ছে সেগুলি বেশিরভাগই ২০১৭ ও ২০২২ সালে ঘটেছিল। ২০১৭ এবং ২০২২ সালের টেট পরীক্ষার প্রশ্ন নিয়ে অনেক অভিযোগে সংবাদ শিরোনামে আসছে। বহু পরীক্ষার্থীরাই হাইকোর্টে মামলা করেছেন যে ওই সময়ে নাকি পরীক্ষায় ভুল প্রশ্ন করা হয়েছিল। ২০১৬ এবং ২০২২ সালে অনুষ্ঠিত টেট পরীক্ষায় প্রায় কুড়িটিরও বেশি প্রশ্নপত্র ভুল দাবি করে একটি মামলা দায়ের করা হয়।

Advertisement

WB Primary TET-এর ভুল প্রশ্নের কেসে কী সিদ্ধান্ত নিতে পারে কলকাতা হাইকোর্ট?

এই মামলার যখন শুনানি হয় তখন বিচারক যাদবপুর বিশ্ববিদ্যালয় এবং বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের একদল বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি কমিটি গঠন করার নির্দেশ দিয়েছিলেন। নির্দেশ মত সে কমিটিও গঠন করা হয়েছিল। প্রথম টেট পরীক্ষায় (WB Primary TET) ১৩টি প্রশ্ন ভুল এবং পরে এই সংখ্যা বেড়ে ২৩-এ গিয়ে দাঁড়ায়। তারপর সেই মামলা আরো জোরদার হয়ে গিয়েছিল। সম্প্রতি রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য যে টেট পরীক্ষার (TET Exam Case) ভুল প্রশ্ন করা নিয়ে মামলাটি দায়ের হয়েছিল সেই প্রসঙ্গে একটি মন্তব্য করেছে কলকাতা হাইকোর্ট।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন : Senior Resident Recruitment – শ্রম ও রোজকার দপ্তরে সিনিয়র রেসিডেন্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি, যোগ্যতা থাকলে আজই আবেদন করুন

গত মঙ্গলবার শুনানি চলাকালীন সময়ে হাইকোর্ট পরীক্ষায় ভুল প্রশ্ন করা নিয়ে প্রতিটি বিষয়ের জন্য আলাদা আলাদা কমিটি গঠনের পথে হাঁটতে চায়। শুনানির সময় হাইকোর্টের বিচারপতি হরিশ টেন্ডার ও বিচারপতি প্রসেনজিৎ বিশ্বাসের ডিভিশন বেঞ্চ টেটের প্রতিটি বিষয়ের জন্য আলাদা আলাদা কমিটি গঠন করার নির্দেশ দিয়েছে। এই মামলার জন্য পাঁচ জন বিশেষজ্ঞ নিয়োগের ইঙ্গিত প্রকাশ করেছে হাইকোর্ট। তবে এই বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত জারি করেনি ডিভিশন বেঞ্চ। গত শুক্রবারই টেটের ভুল প্রশ্নের মামলার শুনানির পর্ব শেষ হয়েছে। বুধবার হয়তো এই বিষয়ে রায় দান করতে পারে হাইকোর্ট।

আরও পড়ুন : WB DEO Recruitment – রাজ্যের ডিএম অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি! বেতন ১৫০০০, আবেদন করুন আজই

Leave a Comment