Others

WB SSC scam Update – পশ্চিমবঙ্গের চাকরিহারাদের পাশে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! যোগ্য’ চাকরিহারাদের জন্য খুসির খবর।

Advertisement
   

WB SSC scam Update – নিয়োগ দুর্নীতি কাণ্ডে উত্তাল পশ্চিমবঙ্গ। অতীত থেকে এখনো পর্যন্ত চাকরি বাতিল হয়েছে বহু প্রার্থীর। হাজার হাজার দুর্নীতিগ্রস্ত চাকরি ছড়িয়ে রয়েছে সারা বাংলায়। সম্প্রতি আদালত চাকরি বাতিল করেছে প্রায় ২৬ হাজার প্রার্থীর। ২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগে ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। ঘটনাটি নিয়ে সারা রাজ্য তোলপাড়। লোকসভা ভোটের প্রচার মঞ্চ থেকে গলা চড়িয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Advertisement

তিনি জানান, এই সকল চাকরিহারাদের পাশে থাকবে রাজ্য সরকার। এবার পাল্টা চাল দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। বর্ধমানের সভা থেকে প্রধানমন্ত্রী বললেন, রাজ্যের চাকরিহারা ‘যোগ্য’ প্রার্থীদের পাশে থাকবে কেন্দ্রীয় সরকার। ২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশনের সমস্ত নিয়োগ অবৈধ বলে ঘোষণা করে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ। উচ্চ আদালতের সিদ্ধান্তে সরাসরি বাতিল হয় সম্পূর্ণ প্যানেল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now  

আরও পড়ুন – ICDS সুপারভাইজার পদে কর্মী নিয়োগ। হাইকোর্টের বড় নির্দেশ | ICDS Supervisor Recruitment Updates

Advertisement

হাইকোর্টের রায় বলছে, এই নির্দেশের ফলে বাতিল হয়েছে অতিরিক্ত শূন্যপদের সব চাকরিও। অতএব এই চাকরিহারাদের এই তালিকায় রয়েছেন যোগ্য প্রার্থীরাও। পশ্চিমবঙ্গের নিয়োগ দুর্নীতি (WB Recruitment scam) ও চাকরি বাতিল প্রসঙ্গে বর্ধমানের সভা থেকে সরাসরি আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর বক্তব্যের সুর বলছে, চাকরিহারা অথচ
যোগ্য প্রার্থীদের পাশে দাঁড়াবে কেন্দ্রীয় সরকার। ‌

Advertisement

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “বাংলায় চাকরি নিয়ে যে দুর্নীতি হয়েছে, তাতে যে সকল যোগ্য প্রার্থীরা চাকরি হারিয়েছেন, তাঁরা কী সমস্যায় আছেন তা বুঝতে পারছি।” তিনি আরো বলেন, রাজ্যের নিয়োগ দুর্নীতিতে লাখ লাখ যুবক-যুবতীর সঙ্গে প্রতারণা করা হয়েছে। যার কারণে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (WB SSC scam) অনেক নির্দোষ লোকও আছে। যাঁরা সত্যি শিক্ষক হিসেবে এই চাকরির অধিকারী। এদিকে, পরিস্থিতির প্রকোপে বাকিদের পাপের কারণে নির্দোষরাও সমস্যায় পড়েছেন।

প্রধানমন্ত্রীর আশ্বাস, চাকরি হারানো যে সকল শিক্ষকদের নথি ঠিক আছে, তাঁদের লিগাল সেল গড়ে আইনি সহায়তা দেবে বিজেপি। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী বলেন এই সকল প্রার্থীদের জন্য তৈরি করা হবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। ন্যায় বিচারের জন্য প্রার্থীদের পাশে থাকবে বিজেপি সরকার। সৎ ও ডিগ্রিধারী প্রার্থীদের সহায়তা করবে কেন্দ্র।

প্রসঙ্গত, এর আগেও দেখা গেছে তিলোত্তমায় চাকরির দাবিতে আন্দোলনরত প্রার্থীদের পাশে দাঁড়িয়েছে বিজেপি সরকার। শুভেন্দু অধিকারী চাকরিপ্রার্থীদের পাশে গিয়ে দাঁড়ান। এবার রাজ্যে চাকরি বাতিল প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের ‘যোগ্য’ প্রার্থীদের পাশে এসে দাঁড়ানো অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন – Income Tax Recruitment 2024 – আয়কর দপ্তরে নতুন পদে কর্মী নিয়োগ। সরাসরি ইন্টারভিউর মাধ্যমে চাকরি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *